সোমবার, ৭ আষাঢ় ১৪২৮
২১ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

যেই ক্ষোভে তানিশাকে হত্যা করলো চাচাতো ভাই

উইমেনআই২৪ ডেস্ক: ক্ষোভ থেকে চাচাতো বোন তানিশা ইসলামকে (১১) হত্যা করেছে কিশোর নিশান (১৪)। গত শুক্রবার (৭ মে )  ফেনীর আদালতে ১৬৪ ধারার জবানবন্দিতে এমন স্বীকারোক্তি দিয়েছে এই কিশোর। জেলার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শরাফ উদ্দিন আহমেদ তার জবানবন্দি রেকর্ড করেন।

শনিবার দুপুরে এক সংবাদ সম্মলনে এ তথ্য নিশ্চিত করেন পুলিশ সুপার খোন্দকার নুরুন্নবী।

তিনি জানান, আক্তার হোসেন নিশানের বাবা জীবিত না থাকায় তানিশার পরিবার তাদের কথায় কথায় তুচ্ছতাচ্ছিল্য করত। এই অপমান থেকে নিশানের মনে জন্ম নেয় ক্ষোভ। সেই ক্ষোভের বলি হয় তানিশা।

গত বৃহস্পতিবার রাতে ফেনী সদর উপজেলার কালিদহ ইউনিয়নের মাইজবাড়িয়া গ্রামের সৌদিপ্রবাসী শহিদুল ইসলামের বাড়ির সিঁড়িঘর থেকে মাদ্রাসাপড়ুয়া তানিশার গলাকাটা লাশ উদ্ধার করে পুলিশ। ওই রাতেই পুলিশ সিঁড়িঘরে পড়ে থাকা স্যান্ডেলের সূত্র ধরে হত্যাকাণ্ডে জড়িত নিশানকে গ্রেফতার করে। হত্যার ঘটনায় ব্যবহৃত একটি ছোরাও জব্দ করে পুলিশ।

নিশান তার স্বীকারোক্তিতে বলে, তার বাবা জীবিত না থাকায় ও তারা দরিদ্র হওয়ায় তানিশার পরিবারের সদস্যরা তাদের তুচ্ছতাচ্ছিল্য করত। সুযোগ পেলেই গালমন্দ করত। এ নিয়ে তার মনে ক্ষোভ জমে ছিল। বৃহস্পতিবার রাতে ওই ছাত্রীর ভাইকে মসজিদে ভাত পৌঁছে দিতে তাকে ডাকা হয়। সেদিন তানিশার মাও বাড়িতে ছিলেন না। কেবল দাদি ও তানিশা ছিল বাড়িতে। এ সুযোগে হাত ও মুখ বেঁধে তানিশাকে ছাদের সিঁড়িঘরে নিয়ে খুন করে সে। পরে ছাদের এক পাশে একটি গাছ বেয়ে নিচে নেমে নিজের ঘরে চলে যায়। কিন্তু সিঁড়িতে তার স্যান্ডেল ফেলে যায়।

এদিকে গতকাল শুক্রবার দুপুরে ফেনী ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল মর্গে ময়নাতদন্তশেষে তানিশার লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

ফেনী মডেল থানার ওসি মো. নিজাম উদ্দিন জানান, এ ঘটনায় তানিশার বড় ভাই আশরাফুল ইসলাম বাদী হয়ে নিশানের নাম উল্লেখ করে থানায় হত্যা মামলা করেছেন।

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
ধানমন্ত্রীকে কটূক্তি: টাঙ্গাইল পৌর প্যানেল মেয়রের পদ স্থগিত         বেজা’র নির্বাহী চেয়ারম্যান হলেন শেখ ইউসুফ হারুন         স্মার্ট ফোন কিনে না দেওয়ায় তরুণের আত্মহত্যা         যেভাবে ঘুমালে ত্বকের সৌন্দর্য্য বাড়ে!         ভোটগ্রহণ ভালো হয়েছে: ইসি সচিব         সাংবাদিক নির্যাতন দিবসে অবিলম্বে তদন্ত রিপোর্ট প্রকাশের দাবি         হাতকড়ায় বাঁধা দম্পত্তির ভালোবাসার গল্প         ‘তার কাছে বেগম জিয়ার চেয়েও চিত্রনায়িকা গুরুত্বপূর্ণ’         দেশের আরো ৭ জেলায় লকডাউন         ‘নারী কাউন্সিলরের ক্ষেত্রে ‘সংরক্ষিত’ কথাটি বাদ দিতে হবে’         বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির রহস্য ফাঁস         দেশে বৈদেশিক বিনিয়োগ কমেছে প্রায় ১১ শতাংশ         শেখ হাসিনাকে হত্যাচেষ্টা মামলায় দণ্ডপ্রাপ্তদের জামিন স্থগিতই থাকছে         পুকুরে ডুবে কিশোরের প্রাণহানি         পরীমণির বিরুদ্ধে আবারো ভাঙচুরের অভিযোগ         ভালুকায় কাভার্ড ভ্যানের চাপায় প্রাণহানি ৩         মালয়েশিয়ায় আটক ১০২ বাংলাদেশি         চরফ্যাশনে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে প্রাণহানি ১         যুক্তরাষ্ট্রে সড়ক দুর্ঘটনায় ৯ শিশুসহ প্রাণহানি ১০         উন্নত দেশে অভিবাসন শুধুই কী প্রশান্তির!         যুক্তরাষ্ট্রের সঙ্গে কানাডা ও মেক্সিকো সীমান্ত বন্ধের মেয়াদ বাড়লো