শুক্রবার, ৪ আষাঢ় ১৪২৮
১৮ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

কালীগঞ্জে রাস্তার উপর বাড়ি নির্মাণ

হাসানুজ্জামান হাসান: লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় সরকারী রাস্তা দখল করে বসত বাড়ি নির্মাণের অভিযোগ উঠেছে বাংলাদেশ ব্যাংকের অবসরপ্রাপ্ত কর্মকর্তা সুধীর চন্দ্র রায়ের বিরুদ্ধে।

ওই উপজেলার দলগ্রাম ইউনিয়নের শ্রীখাতা এলাকায় রাস্তা দখলের প্রতিবাদ করায় পার্শ্ববর্তী দেবেন্দ্র নাথ ও তার পুত্রদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন সুধীর চন্দ্র রায়ের লোকজন।

সরেজমিনে ওই এলাকায় গেলে মৃত মনোরঞ্জন বর্মনের পুত্র দেবেন্দ্র নাথ বলেন, ‘পার্শ্ববর্তী মৃত যাত্রা মোহন রায়ের পুত্র বাংলাদেশ ব্যাংকের অবসরপ্রাপ্ত কর্মকর্তা সুধীর চন্দ্র রায় সরকারী রেকর্ডভুক্ত রাস্তা দখল করে বসত বাড়ি নির্মাণ করেছেন। ক্ষমতার প্রভাব খাটিয়ে ওই রাস্তাটি পার্শ্ববর্তী একজনের ব্যক্তি মালিকানা জমির উপর দিয়ে বের করে দিয়েছেন। এ ঘটনার প্রতিবাদ করলে আমার ও আমার পুত্রদের বিরুদ্ধে একটি মিথ্যা মামলা দায়ের করেন। এ মামলায় পুলিশ একজনকে গ্রেফতার করে জেল হাজতে পাঠিয়েছে।

দেবেন্দ্র নাথের অভিযোগ, ক্ষমতা ও টাকার প্রভাব খাটিয়ে অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা সুধীর চন্দ্র রায় তার পরিবারের বিরুদ্ধে যড়ষন্ত্রমূলক নানা অভিযোগ দায়েরসহ বিভিন্নভাবে হুমকি প্রদান করেছেন। সরকারী রাস্তা উদ্ধারসহ হুমকি প্রদানের ঘটনায় প্রতিকার চেয়ে গত ২৭ ও ২৯ এপ্রিল স্থানীয় থানায় দুইটি সাধারণ ডায়েরি করেছেন দেবেন্দ্র নাথের পুত্র নিরঞ্জন বর্মা।

তবে দেবেন্দ্র নাথের অভিযোগ অস্বীকার করে বাংলাদেশ ব্যাংকের অবসরপ্রাপ্ত ওই কর্মকর্তা সুধীর চন্দ্র রায় বলেন, ‘ভুলবশত সরকারি রাস্তা বসত বাড়ির উপর দিয়ে রেকর্ডভুক্ত হয়েছে। তারপরও আমরা বাড়ির পাশে আমাদের জমি দিয়ে রাস্তা বের করে দিয়েছি। কিন্তু সেই জমি নিজের বলে মিথ্যা দাবি করে আসছেন দেবেন্দ্র নাথ ও তার পুত্ররা। এ নিয়ে একাধিকবার গ্রাম্য সালিশ হলেও দেবেন্দ্র নাথ ও তার পুত্ররা ওই সালিশের রায় মানেন না।

দলগ্রাম ইউনিয়ন চেয়ারম্যান রবিন্দ্র নাথ বর্মণের সঙ্গে এ নিয়ে একাধিকবার ফোনে যোগাযোগ করা হলে তার বক্তব্য পাওয়া সম্ভব হয়নি।

কালীগঞ্জ থানার ওসি আরজু সাজ্জাদ হোসেন বলেন, ‘এ ঘটনায় আদালতে মামলা ও থানায় সাধারণ ডায়েরি হয়েছে। তদন্ত চলছে পাশাপাশি শুনেছি স্থানীয় ভাবে মিমাংশার চেষ্টাও চলছে।’

এ বিষয়ে কালীগঞ্জের ইউএনও (বর্তমানে বদলীকৃত) রবিউল হাসান বলেন, ‘ওই এলাকায় রাস্তা নিয়ে একটি সমস্যা দেখা দিয়েছে। আমি সংশ্লিষ্টদের তদন্ত করতে বলেছি। তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।’

শীর্ষ সংবাদ:
'আত্মগোপনে ছিলেন ত্ব-হা'         ঢাবিতে ভর্তি ও ফরম ফিল-আপ করা যাবে অনলাইনে         মাইক্রোসফটের নতুন চেয়ারম্যান ভারতীয় বংশোদ্ভূত সত্য নাদেলা         বিচারকদের ভর্ৎসনার মুখে অভিনেত্রী         অন্তর্বাসের মডেল হলেন প্রিয়াঙ্কা         খোঁজ মিলল আবু ত্ব-হার         চীন থেকে টিকা দেশে পৌঁছালো         ৩৫তম ফোবানা সম্মেলনের নতুন দিনক্ষণ নির্ধারণ         রাজশাহীতে করোনায় আরো ১২ জনের মৃত্যু         ঢাকা ব্যাংকের ভল্ট থেকে কয়েক কোটি টাকা উধাও         গার্ড অব অনার নিয়ে ধূম্রজাল কেন?         অগ্রাধিকার ভিত্তিতে টিকা পাবেন বিদেশগামী কর্মীরা         যুক্তরাষ্ট্র গেলেন সাকিব         মহাকাশ স্টেশন নির্মাণে নভোচারী পাঠাল চীন         তসবি পাঠ করে ১২৪ নারীর অর্থ উপার্জন!         গায়ে হলুদের গান বাজাতে গিয়ে প্রাণ গেল বরের         ‘দেশে গণমাধ্যমের অবাধ বিকাশ ঘটেছে’         ঠাকুরগাঁওয়ে মাদকসেবনে বৃদ্ধের মৃত্যু!         ‘বিদেশে চাকুরি প্রত্যাশীদের সতর্ক থাকতে হবে’         নারী যেভাবে ডিজিটাল যৌন অপরাধের শিকার হচ্ছেন         ‘শিক্ষার্থীদের টিকা দেওয়ার পর খুলবে বিশ্ববিদ্যালয়’