রবিবার, ৬ আষাঢ় ১৪২৮
২০ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

ব্যাংকে লেনদেনের সময় বাড়ল

উইমেনআই প্রতিবেদক: সরকার ঘোষিত চলমান বিধিনিষেধ আরও ১০ দিন বাড়িয়ে ১৬ মে পর্যন্ত করা হয়েছে। এজন্য আগামীকাল বৃহস্পতিবার (৬ মে) থেকে ব্যাংকে লেনদেন এক ঘণ্টা বাড়িয়েছে বাংলাদেশ ব্যাংক। সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত ব্যাংকে লেনদেন চলবে। আগে তা একটা পর্যন্ত ছিল।

বুধবার বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশনের মহাব্যবস্থাপক আনোয়ারুল ইসলাম স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন সব ব্যাংকের প্রধান নির্বাহীর কাছে পাঠানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, আগামীকাল বৃহস্পতিবার (৬ মে) থেকে ১৬ মে পর্যন্ত ব্যাংকে লেনদেন সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত চলবে। আর আনুষঙ্গিক কাজের জন্য ব্যাংক খোলা থাকবে বেলা সাড়ে তিনটা পর্যন্ত।

বুধবার পর্যন্ত ব্যাংকিং লেনদেন চালু ছিল সকাল ১০টা থেকে দুপুর ১টা। ঈদের কারণে ব্যাংকে চাপ বাড়ায় ব্যাংকিং লেনদেনের সময় বাড়িয়েছে বাংলাদেশ ব্যাংক।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ঈদের ছুটিতে ব্যাংকের সব কর্মকর্তা-কর্মচারীকে আবশ্যিকভাবে নিজ নিজ কর্মস্থলে অবস্থান করতে বলেছে কেন্দ্রীয় ব্যাংক। ফলে ঈদের ছুটিতে কেউ কর্মস্থল ত্যাগ করতে পারবেন না।

প্রতিটি ব্যাংকের উপজেলা শহরের একটি শাখা খোলা থাকবে বৃহস্পতি, রবি ও মঙ্গলবার। সিটি করপোরেশনের এলাকার দুই কিলোমিটারের মধ্যে একটি শাখা প্রতি কর্মদিবস খোলা রাখতে হবে।

এ ছাড়া ঈদের আগে তৈরি পোশাকশিল্পের কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা পরিশোধের জন্য এবং রপ্তানিবাণিজ্য অব্যাহত রাখতে ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামের অবস্থিত ব্যাংক শাখা ১০ মে থেকে ১৩ মে পর্যন্ত রাখতে বলেছে বাংলাদেশ ব্যাংক।

শীর্ষ সংবাদ:
আরো সাড়ে ৫৩ হাজার পরিবার নতুন ঘর পেলেন         যানজট নিরসনে বিশেষ ট্রেন চলাচল শুরু         মায়েদের সহায়তায় ‘দি মাদারলোড’ গ্রুপ যেভাবে টিকে আছে         কম‌লো সোনার দাম         বাসায় ফিরলেন খালেদা জিয়া         ২৫০ কেজি ওজনের কষ্টি পাথরের মূর্তি জব্দ         আমি সমালোচনা পছন্দ করি : পরীমনি         ১৬ কোটি টাকার ভাতা ফিরিয়ে দিলেন রাজকন্যা আমালিয়া         শামসুন্নাহার স্মৃতি থেকে চিত্রনায়িকা পরীমণি         শিগগিরই সুখবর জানাবেন শবনম ফারিয়া         কোপায় করোনার ছোবল, আক্রান্ত ৮২         বিএনপি তলে তলে ষড়যন্ত্র করছে: তথ্যমন্ত্রী         হাসপাতাল থেকে সন্ধ্যায় বাসায় ফিরছেন খালেদা         খুলনায় এক সপ্তাহের লকডাউন         ‘ঢাকার করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ হচ্ছে’         রাজধানীতে মা-বাবা-বোনকে হত্যা, বড় মেয়ে আটক         ইরানের প্রেসিডেন্ট হচ্ছেন ইব্রাহিম রাইসি         ‘ঘোলা পানিতে মাছ শিকার করতে চায় বিএনপি’         রাজধানীতে মেয়েসহ দম্পতির মরদেহ উদ্ধার         কানাডায় জুলাই থেকে বিভিন্ন প্রদেশে পরিবর্তন আসছে         বাসের ধাক্কায় শিশুসহ অটোরিকশার ৩ যাত্রীর প্রাণহানি