শনিবার, ২৫ বৈশাখ ১৪২৮
০৮ মে ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

সাকিব-মোস্তাফিজের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক

উইমেনআই২৪ ডেস্ক: ভারত থেকে দেশে ফিরে সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমানকে ১৪ দিনের বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবি.এম খুরশীদ আলম।

মঙ্গলবার (০৪ মে) স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘সাকিব মোস্তাফিজ দেশে আসলে তাদের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে। এটা এরই মধ্যে সই করে পাঠিয়ে দিয়েছি। নিয়ম কিছুটা শিথিল করতে চেয়ে বিসিবি আবেদন করেছিল, তবে আমরা বলেছি অবশ্যই প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে তাদের থাকতে হবে।’

এ অবস্থায় অনেকটা অনিশ্চিত হয়ে গেলো এই দুই ক্রিকেটারের শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলা। আইপিএল খেলতে বর্তমানে ভারতে অবস্থান করছেন সাকিব ও মোস্তাফিজ।

ভারতের করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। করোনার ঢেউ আঘাত হেনেছে আইপিএলেও। যার কারণে অনির্দিষ্টকালের জন্য আসর স্থগিত করেছে বিসিসিআই।

যদিও আইপিএল স্থগিত হওয়ার আগেই বিসিবি স্বাস্থ্য অধিদফতরে আবেদন করেছিলো ভারত থেকে দেশে ফেরার পর সাকিব-মোস্তাফিজের কোয়ারেন্টাইনের মেয়াদ কমানোর।

আগামী ১৬ মে বাংলাদেশে তিনটি ওয়ানডে খেলতে আসবে শ্রীলঙ্কা ক্রিকেট দল। মূলত সেই সিরিজে এই দুই ক্রিকেটারের অংশগ্রহণ নিশ্চিত করতেই বিসিবি'র চাওয়া ছিলো এমনটা। তবে স্বাস্থ্য অধিদফতর থেকে সাফ জানিয়ে দেয়া হয়েছে নিয়মের ব্যত্যয় হবেনা সাকিব-মোস্তাফিজের ক্ষেত্রে।

আইপিএল স্থগিত হওয়ায়, দেশে ফেরার অপেক্ষায় সাকিব-মোস্তাফিজ। দ্রুতই তাদের দেশে ফিরিয়ে আনতে শুরু হয়েছে প্রক্রিয়া। এ ব্যাপারে যোগাযোগ রাখছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডও। যেখানে পূর্ণ সহযোগিতা করছে বিসিসিআই।

দুই- একদিনের মধ্যেই সাকিব ও মোস্তাফিজ দেশে ফিরবে বলেও জানা গেছে। তবে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে তাদের খেলা নিয়ে এবার নতুন করে সৃষ্টি হলো অনিশ্চয়তা।

শীর্ষ সংবাদ:
এসএসসির ফরম পূরণের তারিখ ঘোষণা         বাংলাদেশিদের মালয়েশিয়া প্রবেশে নিষেধাজ্ঞা         উদ্যানের বিষয়ে যা বললেন কাদের         শিমুলিয়া থেকে ছাড়ল ফেরি         গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ         কানাডায় কোভিড ভ্যারিয়েন্ট বাড়ছে         খালেদার ব্যাপারে সিদ্ধান্ত আজ         হাসপাতালে ভর্তি তোফায়েল আহমেদ         ইতালিতে করোনায় চার বাংলাদেশির মৃত্যু         জনকণ্ঠের চাকরিচ্যুতদের পুনর্বহালের দাবি বিএফইউজে‘র         নির্মল বন্ধুত্ব চাই!         শনিবার থেকে ফেরি চলাচল বন্ধ         শনি-রোববার পৃথিবীতে আছড়ে পড়তে পারে চীনা রকেট         শেখ হাসিনার চিঠি পেয়ে আপ্লুত মমতা         নতুন যুক্ত হলো বাংলাদেশসহ ৭ দেশ         গুগলের সেরার তালিকায় দিগন্তিকা         ‘কভিড ভ্যারিয়েন্ট এরাই কী নানা দেশে ছড়িয়ে দেয়নি!’         হাসপাতালে ভর্তি সন্ধ্যা রায়         শিল্পার পরিবারে করোনার থাবা