বৃহস্পতিবার, ২২ বৈশাখ ১৪২৮
০৬ মে ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

ঢাকায় ঝড়বৃষ্টি

উইমেনআই২৪ প্রতিবেদক: টানা দাবদাহ শেষে রাজধানী ঢাকায় শুরু হয়েছে ঝড়বৃষ্টি। রবিবার রাত ১০টার দিকে ঝড়ো হাওয়ার সঙ্গে সঙ্গে বৃষ্টিপাতও শুরু হয়। এই রিপোর্ট লেখা পর্যন্ত বৃষ্টিপাত হচ্ছে।

এর আগে আবহাওয়া অধিদফতর জানিয়েছিল, এদিন সন্ধ্যা ৬টা পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে রংপুর, ময়মনসিংহ এবং সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এই ২৪ ঘণ্টা পরের দুই দিনে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা আছে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

আগামী এক মাসের আবহাওয়ার আগাম পরিস্থিতি তুলে ধরতে আবহাওয়া অধিদফতরে অনুষ্ঠিত এক বৈঠকে জানানো হয়, চলতি মাসে দেশের আবহাওয়ায় ব্যাপক পরিবর্তন দেখা যাবে। এ মাসে একদিকে আকস্মিক বন্যা, নিম্নচাপ, ঘূর্ণিঝড় ও শক্তিশালী কালবৈশাখী ঝড়ের আভাস আছে, আবার অন্যদিকে স্বাভাবিক অপেক্ষা কম বৃষ্টিপাত ও তীব্র দাবদাহও দেখা দিতে পারে।

বৈঠকের তথ্য জানিয়ে আবহাওয়াবিদ শ ম সাজু জানান, প্রতি মাসের শুরুতে অধিদফতরের পরিচালকের সভাপতিত্বে আবহাওয়া বিশেষজ্ঞ কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। এ বৈঠক থেকেই চলতি মাসের দীর্ঘমেয়াদি আবহাওয়ার পূর্বাভাস তৈরি করা হয়। এর সাথে আগের মাসের একটি পর্যালোচনাও থাকে।

গত মাসের পর্যালোচনায় দেখা গেছে, এপ্রিল মাসে উল্লেখযোগ্য পরিবর্তন হলো সারা দেশে স্বাভাবিক অপেক্ষা ৭৯ শতাংশ বৃষ্টিপাত কম হয়েছে। চলতি মে মাসেও সারা দেশে স্বাভাবিক অপেক্ষা কিছুটা কম বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে।

শীর্ষ সংবাদ:
কানাডায় ১২-১৫ বছরের ছেলেমেয়েদের জন্য ফাইজার         শ্রমিকদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ         ট্র্যাজেডি কুইন তিন্নি         খালেদা জিয়াকে বিদেশে নেয়ার আবেদন         সুস্থ হয়ে বাসায় ফিরলেন আলমগীর         ‘ষড়যন্ত্রের বিরুদ্ধে কাজ করবে আওয়ামী লীগ’         ‘সরকারের উদাসীনতায় করোনা নিয়ন্ত্রণের বাইরে’         ‘গ্রামে স্থাপনা করতেও অনুমতি লাগবে’         ঢাবিতে পরীক্ষা নেওয়ার নীতিগত সিদ্ধান্ত         ব্যাংকে লেনদেনের সময় বাড়ল         টিকার প্রথম ডোজের নিবন্ধন স্থগিত         ‘১২ মে আসছে চীনের উপহার ৫ লাখ টিকা’         ছিনতাইকারীর কবলে রিকশা থেকে ছিটকে পড়ে নারীর মৃত্যু         একসঙ্গে ৯ সন্তান জন্ম দিলেন হালিমা         ‘সহিংসতার উস্কানি দিচ্ছে বিএনপি’         কাল থেকে চলবে গণপরিবহন, তবে..         লকডাউন বাড়িয়ে প্রজ্ঞাপন জারি         ট্রাকচাপায় প্রাণ গেল দুই ভ্যানযাত্রীর         ভারতবর্ষের প্রথম বিপ্লবী ‘নারী শহিদ’ প্রীতিলতা ওয়াদ্দেদার         জনস্বার্থে রিট করে জরিমানা গুনলেন ইউনূস আলী         পাকিস্তানে ব্রিটিশ তরুণী খুন