বৃহস্পতিবার, ২২ বৈশাখ ১৪২৮
০৬ মে ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

বাগদাদের হাসপাতালে অগ্নিকাণ্ড, প্রাণহানি ২৭

উইমেনআই২৪ ডেস্ক: ইরাকের রাজধানী বাগদাদের একটি হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। এ ঘটনায় অন্তত ২৭ জন প্রাণহানি হয়েছে। আহত হয়েছে ৪৬ জন।

শনিবার দিবাগত রাতে এ ঘটনা ঘটে। বার্তা সংস্থা রয়টার্স জনিয়েছে, বাগদাদের দক্ষিণ-পূর্ব দিকের দিয়ালা ব্রিজ এলাকার ইবনে খতিব হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। অক্সিজেন ট্যাঙ্ক বিস্ফোরণের পরই সেখান থেকে আগুনের সূত্রপাত হয় বলে একটি সূত্রের দাবি। হাসপাতালটিতে অসংখ্য কোভিড-১৯ রোগী আছে বলে জানা গেছে।

আগুন লাগার পরপরই অনেক অ্যাম্বুলেন্স হাসপাতালের দিকে ছুটে আসে এবং আহত ব্যক্তিদের বের করে নিয়ে আসছিল, জানান রয়টার্সের স্থানীয় ফটোগ্রাফার। মেডিক্যাল সূত্র জানিয়েছে, আহত রোগীদের অন্য হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

ইরাকি সিভিল ডিফেন্স ইউনিটের প্রধান মেজর জেনারেল কাদিম বোহান জানান, পালমোনারি ইনটেনসিভ কেয়ার ইউনিটের মেঝেতে আগুন লাগে এবং হাসপাতালে থাকা ১২০ জনের মধ্যে ৯০ জন রোগীকেই উদ্ধার করা হয়েছে।

সর্বশেষ তথ্যমতে, ইরাকে এখন পর্যন্ত ১০ লাখ ২৫ হাজার ২৮৮ জনের শরীরে কোভিড-১৯ শনাক্ত করা হয়েছে। এদের মধ্যে মৃত্যুবরণ করেছেন ১৫ হাজার ২১৭ জন।

শীর্ষ সংবাদ:
কানাডায় ১২-১৫ বছরের ছেলেমেয়েদের জন্য ফাইজার         শ্রমিকদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ         ট্র্যাজেডি কুইন তিন্নি         খালেদা জিয়াকে বিদেশে নেয়ার আবেদন         সুস্থ হয়ে বাসায় ফিরলেন আলমগীর         ‘ষড়যন্ত্রের বিরুদ্ধে কাজ করবে আওয়ামী লীগ’         ‘সরকারের উদাসীনতায় করোনা নিয়ন্ত্রণের বাইরে’         ‘গ্রামে স্থাপনা করতেও অনুমতি লাগবে’         ঢাবিতে পরীক্ষা নেওয়ার নীতিগত সিদ্ধান্ত         ব্যাংকে লেনদেনের সময় বাড়ল         টিকার প্রথম ডোজের নিবন্ধন স্থগিত         ‘১২ মে আসছে চীনের উপহার ৫ লাখ টিকা’         ছিনতাইকারীর কবলে রিকশা থেকে ছিটকে পড়ে নারীর মৃত্যু         একসঙ্গে ৯ সন্তান জন্ম দিলেন হালিমা         ‘সহিংসতার উস্কানি দিচ্ছে বিএনপি’         কাল থেকে চলবে গণপরিবহন, তবে..         লকডাউন বাড়িয়ে প্রজ্ঞাপন জারি         ট্রাকচাপায় প্রাণ গেল দুই ভ্যানযাত্রীর         ভারতবর্ষের প্রথম বিপ্লবী ‘নারী শহিদ’ প্রীতিলতা ওয়াদ্দেদার         জনস্বার্থে রিট করে জরিমানা গুনলেন ইউনূস আলী         পাকিস্তানে ব্রিটিশ তরুণী খুন