শনিবার, ২৫ বৈশাখ ১৪২৮
০৮ মে ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

অলিভিয়াই একমাত্র বাংলাদেশি নায়িকা যিনি...

মিলি সুলতানা: অলিভিয়া যখন এফডিসিতে আসতেন তিনি ফ্লোরে ঢোকার আগে তার গায়ের পারফিউমের গন্ধে চারদিক ম-ম করতো। দামী পারফিউমের তীব্রতা জানান দিতো অলিভিয়া আছেন আশপাশে। সে সময় অলিভিয়ার কো- আর্টিস্টরা অভ্যস্ত ছিলেন তার পারফিউমের গন্ধে। এমনকি ওয়াসিম সেটে এসে পারফিউমের গন্ধের আঁচ নিয়ে বলতেন, "এই সেরেছে, আজ ম্যাডাম (অলিভিয়া) আমার আগে সেটে চলে এসেছেন"! ববিতার পর অলিভিয়া ছিলেন একমাত্র নায়িকা যিনি তখন কলকাতার ছবিতে অভিনয় করার সৌভাগ্য অর্জন করেছিলেন। ১৯৭৬ সালের সিনেমা ‘বহ্নিশিখা’। নীহাররঞ্জন গুপ্তের গল্প অবলম্বনে নির্মিত সেই সিনেমায় উত্তম কুমারের সঙ্গে আরো ছিলেন সুপ্রিয়া দেবী ও রঞ্জিত মল্লিক। সুপ্রিয়া দেবীর মেয়ের চরিত্রে অভিনয় করেন অলিভিয়া। অলিভিয়াই একমাত্র বাংলাদেশি নায়িকা যিনি মহানায়ক উত্তম কুমারের সঙ্গে অভিনয় করেছিলেন। সেবারই প্রথম ও শেষ বারের মতো কোনো বাংলাদেশি নায়িকার সঙ্গে কাজ করেন মহানায়ক উত্তম কুমার।

খ্রিস্টান মধ্যবিত্ত পরিবারের মেয়ে অলিভিয়া গোমেজ ১৯৫৩ সালের ১৬ ফেব্রুয়ারি করাচিতে জন্ম নেন। ছোটবেলায় ইংলিশ মিডিয়ামে লেখাপড়া করেন। মাত্র ১৪ বছর বয়সে মডেলিং শুরু করেন। অলিভিয়া পরিবারের সঙ্গে ঢাকায় এসে হোটেল পূর্বাণীতে রিসিপশনিস্ট পদে চাকরি করেন কিছুদিন। চাকরিরত অবস্থায় কয়েকটি বিজ্ঞাপনে কাজ করেন। অলিভিয়ার আদি নিবাস ভারতের গোয়াতে। খ্রিস্টান ধর্ম অনুসারী ছিলেন অলিভিয়ার পরিবার। দেশ বিভাগের পর পূর্ব পাকিস্তানে এসে স্থায়ীভাবে বসবাস শুরু করেন। করাচি থেকে ঢাকায় আসার পর পরিবারের সঙ্গে থাকতেন মগবাজারের ইস্পাহানি কলোনিতে। তার বাবা চাকরি করতেন দ্য ডেইলি অবজারভার পত্রিকার রিডিং সেকশনে। ছোটভাই থাকেন আবুধাবিতে। বড়ভাই অভি ও আরেক ভাই ফুটবলার জর্জি থাকেন ঢাকাতে। অলিভিয়ার চারবোনের মধ্যে বড়বোন থাকতেন কলকাতায়। ২০১১ সালে তিনি মারা যান। মেজোবোন অডিট ছিলেন বিমানের ক্যাবিন ক্রু। বর্তমানে আমেরিকায় থাকেন। ছোটবোন অলকা থাকেন কানাডায়।

চলচ্চিত্রকার এস এম শফি অলিভিয়ার গ্লামার এবং যৌন আবেদনকে ব্যবহার করতে কার্পণ্য করেননি। ১৯৭২ সালে এস এম শফিকে বিয়ে করেন অলিভিয়া। তখন তিনি ইসলাম ধর্ম গ্রহণ করেন। ১৯৯৫ সালে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান শফি। প্রথম স্বামীর মৃত্যুর পর প্রচুর চাহিদা থাকা সত্ত্বেও চলচ্চিত্র জগত থেকে বিদায় নেন অলিভিয়া। এরপর বিয়ে করেন নারায়নগঞ্জের ফতুল্লার মুনলাইট টেক্সটাইল মিলসের কর্ণধার হাসান নামে এক ব্যক্তিকে।

শোনা যায়, অলিভিয়া বর্তমানে বসবাস করছেন বনানীর ডিওএসএইচ-এর বাড়িতে। ধর্মকর্ম পালন ও সংসার নিয়ে ভালোই কাটছে তার জীবন। অলিভিয়া লোকচক্ষুর আড়ালে থাকতে পছন্দ করেন।

শীর্ষ সংবাদ:
হাসপাতালে ভর্তি তোফায়েল আহমেদ         ইতালিতে করোনায় চার বাংলাদেশির মৃত্যু         জনকণ্ঠের চাকরিচ্যুতদের পুনর্বহালের দাবি বিএফইউজ ‘র         নির্মল বন্ধুত্ব চাই!         শনিবার থেকে ফেরি চলাচল বন্ধ         শনি-রোববার পৃথিবীতে আছড়ে পড়তে পারে চীনা রকেট         শেখ হাসিনার চিঠি পেয়ে আপ্লুত মমতা         নতুন যুক্ত হলো বাংলাদেশসহ ৭ দেশ         গুগলের সেরার তালিকায় দিগন্তিকা         ‘কভিড ভ্যারিয়েন্ট এরাই কী নানা দেশে ছড়িয়ে দেয়নি!’         হাসপাতালে ভর্তি সন্ধ্যা রায়         শিল্পার পরিবারে করোনার থাবা         কঙ্গনার বিরুদ্ধে তৃণমূলের মামলা         দীর্ঘ বিরতির পর আবারও অপূর্ব-তিশা         যে কারণে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের টিকা নেবেন কোহলিরা         ‘গণতন্ত্রের অগ্নিবীণার দেশে ফেরা’         ‘খালেদার ব্যাপারে সিদ্ধান্ত দেবে মেডিকেল বোর্ড’         ‘স্পুটনিক-৫ টিকা নির্ভরযোগ্য’