বৃহস্পতিবার, ২৩ বৈশাখ ১৪২৮
০৬ মে ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

বাড়ি ফিরেছেন অক্সিজেন নিয়ে হাসপাতালে যাওয়া সেই মা

উইমেনআই২৪ ডেস্ক:  শ্বাসকষ্ট কমে যাওয়ায় নিজ ইচ্ছায় হাসপাতাল থেকে ছুটি নিয়ে বাড়ি ফিরেছেন মোটরসাইকেলে করে অক্সিজেন নিয়ে হাসপাতালে ভর্তি হওয়া সেই মা।

তবে তিনি এখনও করোনামুক্ত নন বলে জানিয়েছেন শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটের ইনচার্য ও সহকারী পরিচালক ডা. এস এম মনিরুজ্জামান শাহিন।

শুক্রবার (২৩ এপ্রিল) দুপুরে রোগী রেহানা পারভীনের ব্যাংকার ছেলেই তাকে মোটরসাইকেলে করে বরিশাল শের ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটের সামনে থেকে বাড়ি নিয়ে যান।

ঝালকাঠি কৃষি ব্যাংকের সিনিয়র অফিসার জিয়াউল হাসান টিটু বলেন, ‘মাকে নিয়ে চিন্তিত ছিলাম। অবশেষে ৬ দিন পর মাকে সুস্থ অবস্থায় সাথে নিয়ে বাসায় ফিরলাম। এরচেয়ে আনন্দের আর কী হতে পারে? আমি কৃতজ্ঞ সৃষ্টিকর্তার কাছে, কৃতজ্ঞ যারা সহযোগিতার জন্য পাশে ছিলেন তাদের কাছেও।’

জিয়াউল হাসান টিটু জানান, গত বুধবার তার মায়ের করোনা শনাক্ত হলে নলছিটির সূর্যপাশায় বাড়িতে বসেই চিকিৎসা নিচ্ছিলেন। শনিবার (১৭ এপ্রিল) দুপুরে শ্বাসকষ্ট বেড়ে গেলে লকডাউনের মধ্যেই মায়ের জীবন বাঁচাতে মোটরসাইকেলে নিজের শরীরে অক্সিজেন সিলিন্ডার বেঁধে অক্সিজেন মাস্ক পরিয়ে হাসপাতে নিয়ে যান।

বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটের ইনচার্য ও সহকারী পরিচালক ডা. এস এম মনিরুজ্জামান শাহিন বলেন, ‘রেহেনা পারভিন এখনো করোনা মুক্ত নয়। এমনকি আরটি-পিসিআর ল্যাব থেকে তার দ্বিতীয়বারের পরীক্ষার কোনো ফলাফলও আসেনি। কিন্তু তার পরিবার তাকে বাসায় নিয়ে যেতে চেয়েছে। তাই তাকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে। তাকে ঘরে থেকেই চিকিৎসা নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, অ্যাম্বুলেন্স বা অন্য কোনো যানবাহন না পেয়ে অক্সিজেন শরীরের সঙ্গে বেঁধে মুমূর্ষ ও করোনা আক্রান্ত মা রেহানা পারভীনের মুখে অক্সিজেন মাস্ক দিয়ে মোটরসাইকেলে করে ১৭ এপ্রিল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি করানো হয়। তখন বরিশাল বিশ্ববিদ্যালয়ের সামনে দায়িত্বরত ট্রাফিক সার্জেন্ট তৌহিদ টুটুল ছবি তুলে ফেসবুকে পোস্ট করলে সেটি ভাইরাল হয়।

রেহানা পারভীন নলছিটি বন্দর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা হিসেবে কর্মরত আছেন।

শীর্ষ সংবাদ:
‘৯০০ টন অক্সিজেন মজুত আছে’         সব পাবলিক বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা অনলাইনে         পৃথিবীর বিখ্যাত ১২ নারী         ‘খালেদার আবেদন মানবিক দৃষ্টিতেই দেখছে সরকার’         যুক্তরাষ্ট্র থেকে দুই কোটি টিকা চায় বাংলাদেশ         বেসরকারি শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি স্থগিত         খালেদা জিয়ার আবেদন আইন মন্ত্রণালয়ে         ‘দেশের বাইরে ভ্রমণ শুরু করতে পারেন কানাডিয়ানরা’         ভারতে মৃত্যু ও শনাক্তের সব রেকর্ড ভাঙল         টিকার পেটেন্ট উন্মুক্তের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের সমর্থন         গণপরিবহন চালু         কানাডায় ১২-১৫ বছরের ছেলেমেয়েদের জন্য ফাইজার         শ্রমিকদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ         ট্র্যাজেডি কুইন তিন্নি         খালেদা জিয়াকে বিদেশে নেয়ার আবেদন         সুস্থ হয়ে বাসায় ফিরলেন আলমগীর         ‘ষড়যন্ত্রের বিরুদ্ধে কাজ করবে আওয়ামী লীগ’         ‘সরকারের উদাসীনতায় করোনা নিয়ন্ত্রণের বাইরে’         ‘গ্রামে স্থাপনা করতেও অনুমতি লাগবে’         ঢাবিতে পরীক্ষা নেওয়ার নীতিগত সিদ্ধান্ত         ব্যাংকে লেনদেনের সময় বাড়ল