রবিবার, ২৫ বৈশাখ ১৪২৮
০৯ মে ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

মহিলা পরিষদের উদ্যোগে স্মরণসভা

উইমেনআই২৪ ডেস্ক: বাংলাদেশ মহিলা পরিষদের উদ্যোগে প্রয়াত নারীনেত্রী এবং সংগঠনের শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক বুলা ওসমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বেলা ১১টায় সংগঠনটির কেন্দ্রীয় কমিটির উদ্যোগে ওয়েবিনারে এ স্মরণসভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি ডা. ফওজিয়া মোসলেম। স্মরণসভায় প্রয়াত নারী নেত্রীর স্মৃতিচারণ করেন সংগঠনের সাধারণ সম্পাদক  মালেকা বানু, যুগ্ম সাধারণ সম্পাদক সীমা মোসলেম, রোকেয়া সদন সম্পাদক নাসরিন মনসুর, লিগ্যাল এডভোকেসী ও লবি পরিচালক এড. মাখছুদা আখতার লাইলী এবং প্রয়াত নারীনেত্রীর পরিবারের সদস্য পুত্র এশরার ওসমান সুমিত।

সভার শুরুতে প্রয়াত নেত্রীর প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর সংগীত পরিবেশন করেন সংগীত শিল্পী বুলবুল ইসলাম। আবৃত্তি করেন বিশিষ্ট আবৃত্তিকার লায়লা আফরোজ। এছাড়াও সভায় সংগীত পরিবেশন করেন বিশিষ্ট সংগীত শিল্পী এবং সংগঠনের সুহৃদ শারমিন সাথী ইসলাম এবং সংগীত শিল্পী ডা. সুস্মিতা আহমেদ।

সভায় প্রয়াত নারীনেত্রী এবং সংগঠনের শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক বুলা ওসমানের জীবনী পাঠ করেন সংগঠনের নির্বাহী কর্মকর্তা রুনু দাশ। তিনি বলেন, ‘মহান স্বাধীনতা সংগ্রামের এই মুক্তিযোদ্ধা নারীনেত্রী ১৯৬৯-এর গণ-আন্দোলনসহ দেশের সকল প্রকার প্রগতিশীল আন্দোলনে সক্রিয়ভাবে যুক্ত থেকে কাজ করেছেন। বুলা আহমেদ বাংলাদেশ মহিলা পরিষদের প্রতিনিধি হিসেবে শিশু কল্যাণ পরিষদের একজন সক্রিয় সদস্য হিসেবে নারী আন্দোলনসহ সকল প্রকার প্রতিবাদ আন্দোলনের সহযোদ্ধা ছিলেন। তার প্রয়ানে নারী আন্দোলনের তথা বাংলাদেশ মহিলা পরিষদের যে অপূরণীয় ক্ষতি সাধিত হয়েছে তা কখনো পূরণ হবার নয়।

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
গবেষণায় ওঠে আসলো করোনাকালীন নারীদের নানা প্রতিকূলতা         যেই ক্ষোভে তানিশাকে হত্যা করলো চাচাতো ভাই         কাবুলের স্কুলে বিস্ফোরণ প্রাণহানি ৪০         সহসাই খুলছে না বাংলাদেশ-ভারত সীমান্ত         টিকার দাম কমাতে রাশিয়াকে চিঠি         তোফায়েল আহমেদ সম্পূর্ণ সুস্থ আছেন         খালেদার বিদেশের ব্যাপারে যা বললেন তথ্যমন্ত্রী         এসএসসির ফরম পূরণের তারিখ ঘোষণা         বাংলাদেশিদের মালয়েশিয়া প্রবেশে নিষেধাজ্ঞা         উদ্যানের বিষয়ে যা বললেন কাদের         শিমুলিয়া থেকে ছাড়ল ফেরি         গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ         কানাডায় কোভিড ভ্যারিয়েন্ট বাড়ছে         খালেদার ব্যাপারে সিদ্ধান্ত আজ         হাসপাতালে ভর্তি তোফায়েল আহমেদ         ইতালিতে করোনায় চার বাংলাদেশির মৃত্যু         জনকণ্ঠের চাকরিচ্যুতদের পুনর্বহালের দাবি বিএফইউজে‘র         নির্মল বন্ধুত্ব চাই!         শনিবার থেকে ফেরি চলাচল বন্ধ