বৃহস্পতিবার, ৩০ বৈশাখ ১৪২৮
১৩ মে ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

লকডাউনে পরিবহন শ্রমিকদের ত্রাণ বিতরণের দাবি

উইমেনআই২৪ ডেস্ক: লকডাউনে কর্মহীন, দরিদ্র ও ত্রাণবঞ্চিত অসহায় পরিবহনের চালক-শ্রমিকদের ত্রাণ ও নামমাত্র মূল্যে রেশন বিতরণের দাবি জানিয়েছে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি।

বুধবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সংগঠনের মহাসচিব মো. মোজাম্মেল হক চৌধুরী এই দাবি জানান। তিনি বলেন, আমাদের দেশে পরিবহন সেক্টর শিল্পখাত ঘোষণা করে হাজার কোটি টাকার ব্যবসা হলেও এখনো এই সেক্টর প্রাতিষ্ঠানিক খাত হিসেবে গড়ে উঠেনি। এই সেক্টরে ৯৮ শতাংশ চালক-শ্রমিকের নিয়োগপত্র ও সুনির্দিষ্ট বেতন নেই, ফলে তাদের বেশির ভাগই দৈনিক রোজগার করে দিনে আনে-দিনে খায় পদ্ধতিতে জীবনযাপন করে। বছরব্যাপী করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে দীর্ঘ সময় লকডাউনে গণপরিবহন বন্ধ থাকার পর, সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চালুর কয়েকমাসের মাথায় করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় পুনরায় লকডাউনে এইসব অসহায় পরিবহন-শ্রমিকেরা আজ অনেকেই অনাহারে অর্ধহারে দিনাতিপাত করছে। এমন পরিস্থিতিতে অসহায় পরিবহন শ্রমিকদের জীবন বাঁচাতে তাদের মানবিক ত্রাণ সহায়তা ও নামমাত্র মূল্যে রেশন প্রদানের দাবি জানিয়েছেন তিনি।

একইসঙ্গে মালিক ও শ্রমিক সংগঠন এবং দেশের ব্যবসায়ী ও শিল্পপতিদের অসহায় পরিবহন শ্রমিকদের পরিবারের পাশে দাঁড়ানোর আহ্বান জানানো হয়।

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
‘রাজনৈতিক ব্লেম গেম থেকে বিরত থাকা সকলের কর্তব্য’         কানাডায় বাংলাদেশি প্রবাসীদের ঈদ কাটছে যেভাবে         যশোরে কোয়ারেন্টাইনে ভারতফেরত নারীর মৃত্যু         উমা সেনগুপ্তের চিরবিদায়ে কানাডা প্রবাসীদের শোক         দেশে টিকা গ্রহণকারীদের শরীরে অ্যান্টিবডি তৈরি হচ্ছে         বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাত সকালে         নিউইয়র্কে পুলিশের সার্জেন্ট হলেন বাংলাদেশি নারী         রামপুরায় বহুতল ভবনে অগ্নিকাণ্ড         পথশিশুদের মাঝে ‘দশমিক’র পোশাক বিতরণ         জাতির উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণ সন্ধ্যায়         বৈজ্ঞানিক পদ্ধতি মেনে বাংলাদেশেও ঈদ পালনের আহ্বান         দেশে চাঁদ দেখা যায়নি         ফেরিতে পদদলিত হয়ে পাঁচজনের প্রাণহানি         মিতু হত্যায় তিন লাখ টাকায় চুক্তি করেন বাবুল         বাবুল আক্তার ৫ দিনের রিমান্ডে         ফিলিস্তিনের প্রেসিডেন্টকে শেখ হাসিনার চিঠি         ‘চীনা ভ্যাকসিনের কোনো পার্শ্বপ্রতিক্রিয়া নেই’         মামলার বাদীই হয়ে গেলেন মূল আসামি         মামলার বাদীই হয়ে যাবেন মূল আসামি!         শিমুলিয়ায় জনস্রোত         চীনের উপহারের ভ্যাকসিন এখন ঢাকায়