শনিবার, ২৫ বৈশাখ ১৪২৮
০৮ মে ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

সিরিয়ায় বিমান হামলায় ২০০ জঙ্গির মৃত্যু

উইমেনআই২৪ ডেস্ক: সিরিয়ার পূর্বাঞ্চলে অবস্থিত ইসলামিক স্টেটের (আইএসে) এক ঘাঁটি লক্ষ্য করে চালানো বিমান হামলায় ২০০ জঙ্গির মৃত্যু হয়েছে বলে দাবি করেছে রাশিয়ান সেনাবাহিনী।

রুশ সেনাবাহিনীর রিকনসিলিয়েশন সেন্টারের প্রধান রিয়ার অ্যাডমিরাল আলেকজান্দার কারপভ বলছেন, গতকাল সোমবার (১৯ এপ্রিল) সিরিয়ার পালমিরা শহরের পূর্বাঞ্চলে দুটি ঘাঁটি লক্ষ্য করে রুশ যুদ্ধবিমান এই হামলা চালিয়েছে।

একটি বিবৃতিতে কারপভ জানান, এই ঘটনায় ২০০ জঙ্গির মৃত্যু হয়েছে। পাশাপাশি জঙ্গিদের ব্যবহৃত ২৪টি যান ও ৫০০ কেজি গোলাবারুদ ও বিস্ফোরক ধ্বংস করা হয়েছে। সিরিয়াজুড়ে বিভিন্ন জঙ্গি হামলার ছক আঁটা হতো এই ঘাঁটি থেকে।

২০১৫ সাল থেকে সিরিয়ায় সামরিক উপস্থিতি রয়েছে রাশিয়ার। মূলত রাশিয়ার এই ভূমিকার কারণেই দীর্ঘ ১০ বছরের সংঘাতের পর প্রেসিডেন্ট বাশার আল আসাদ দেশের বেশিরভাগ অংশে কর্তৃত্ব ফিরে পেয়েছেন।

হোমস মরুভূমিতে হামলার কথা জানিয়েছে দ্য সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটসও। পর্যবেক্ষণকারী এ সংস্থা বলছে, এ হামলায় ২৬ আইএস জঙ্গি নিহত হয়েছে।

 

শীর্ষ সংবাদ:
এসএসসির ফরম পূরণের তারিখ ঘোষণা         বাংলাদেশিদের মালয়েশিয়া প্রবেশে নিষেধাজ্ঞা         উদ্যানের বিষয়ে যা বললেন কাদের         শিমুলিয়া থেকে ছাড়ল ফেরি         গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ         কানাডায় কোভিড ভ্যারিয়েন্ট বাড়ছে         খালেদার ব্যাপারে সিদ্ধান্ত আজ         হাসপাতালে ভর্তি তোফায়েল আহমেদ         ইতালিতে করোনায় চার বাংলাদেশির মৃত্যু         জনকণ্ঠের চাকরিচ্যুতদের পুনর্বহালের দাবি বিএফইউজে‘র         নির্মল বন্ধুত্ব চাই!         শনিবার থেকে ফেরি চলাচল বন্ধ         শনি-রোববার পৃথিবীতে আছড়ে পড়তে পারে চীনা রকেট         শেখ হাসিনার চিঠি পেয়ে আপ্লুত মমতা         নতুন যুক্ত হলো বাংলাদেশসহ ৭ দেশ         গুগলের সেরার তালিকায় দিগন্তিকা         ‘কভিড ভ্যারিয়েন্ট এরাই কী নানা দেশে ছড়িয়ে দেয়নি!’         হাসপাতালে ভর্তি সন্ধ্যা রায়         শিল্পার পরিবারে করোনার থাবা