মঙ্গলবার, ৪ জ্যৈষ্ঠ ১৪২৮
১৮ মে ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

কায়রোতে ট্রেন লাইনচ্যুত, প্রাণহানি ১১

উইমেনআই২৪ ডেস্ক: মিসরের রাজধানী কায়রোর দক্ষিণাঞ্চলে ট্রেন লাইনচ্যুত হয়ে কমপক্ষে ১১ জনের প্রাণহানি হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন প্রায় ১০০ মানুষ।

রবিবার কায়রো থেকে মনসুরার নাইল ডেল্টা শহরে যাওয়ার পথে দুর্ঘটনার কবলে পড়ে ট্রেনটি। এখন পর্যন্ত দুর্ঘটনার কারণ জানা যায়নি।

আকস্মিক ভয়াবহ রেল দুর্ঘটনায় মুহূর্তেই বদলে যায় গোটা দৃশ্য। মিসরের রাজধানী কায়রোর একটি রেলস্টেশন থেকে যাত্রা শুরু করে মাত্র ৪০ কিলোমিটার দূরেই দুর্ঘটনার কবলে পড়ে একটি যাত্রীবাহী ট্রেন। রবিবার স্থানীয় সময় দুপুর ২টার দিকের এ ঘটনায় হতাহত হন শতাধিক মানুষ।

স্থানীয় রেল কর্তৃপক্ষ জানায়, মনসুরা এলাকার নাইল ডেল্টা শহরের উদ্দেশে যাচ্ছিল ট্রেনটি।

দুর্ঘটনার পরপরই চারদিকে আত্মচিৎকার আর আতংক ছড়িয়ে পড়ে। একের পর এক অ্যাম্বুলেন্স আসতে থাকে ঘটনাস্থলে। জড়ো হয় শত শত মানুষ। আহতদের উদ্ধার করে নেয়া হয় হাসপাতালে।

এর আগে মার্চে মিসরে দুটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষে অন্তত ২০ জনের মৃত্যু আর দুই শতাধিক আহন হন। এ ছাড়া গত সপ্তাহেই আরেকটি ট্রেন বগিচ্যুত হয়ে ১৫ জন আহত হয়েছিল। তবে দেশটির সবচেয়ে ভয়াবহ ট্রেন দুর্ঘটনাটি ঘটে ২০০২ সালে যাতে ট্রেনে আগুন লেগে যায় এবং প্রাণ হারান ৩৭০ জনের বেশি যাত্রী।

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
সাংবাদিক হেনস্থা করায় দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে         স্বাস্থ্য মন্ত্রণালয়ের রিপোর্ট করায় আমার সাথে অন্যায় হচ্ছে : রোজিনা         রিমান্ড নাকচ, সাংবাদিক রোজিনাকে কারাগারে পাঠানোর নির্দেশ         স্বাস্থ্য মন্ত্রণালয়ের ব্রিফিং বয়কটের ঘোষণা সাংবাদিকদের         রোজিনা ইসলামকে ৫ দিনের রিমান্ডে চায় পুলিশ         সাংবাদিক রোজিনা ইসলামকে নেওয়া হলো আদালতে         একজন সাংবাদিকের প্রথম কাজ সত্য খুঁজে বের করা         রোজিনাকে সচিবালয়ে আটকে রেখে মারধর         প্রথম আলোর সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে মামলা         রোজিনা ছিঁচকে চোর না, সে এদেশের সবচেয়ে নন্দিত সাংবাদিক         আমার বিরুদ্ধেও মামলা দেন         সাংবাদিক রোজিনা ইসলামের সুচিকিৎসা দিয়ে দায়িত্ব পালনে ফিরে যেতে দেওয়া হোক         পাঁচ ঘণ্টা আটকে রেখে থানায় নেওয়া হলো প্রথম আলোর রোজিনা ইসলামকে         প্রথম আলোর রিপোর্টারকে সচিবালয়ে স্বাস্থ্য সেবা বিভাগে আটকে হেনস্থা করা হয়েছে         জীবনযুদ্ধে জয়ী আকলিমা চাকরি পেলেন পৌরসভায়         মাথাপিছু আয় এখন ২২২৭ ডলার         সংবাদ মাধ্যমের অফিস লক্ষ্য করে ইসরাইলি হামলার তীব্র নিন্দা জানিয়েছে জাতীয় প্রেস ক্লাব         ভারতফেরত তরুণীকে কো'য়ারেন্টিনে ‘ধ'র্ষণ’, এএসআই গ্রে'প্তার         সেদিন অনেক ঝড় মাথায় নিয়েই দেশে এসেছিলাম: শেখ হাসিনা         ব্যাংক কর্মকর্তারা দুর্নীতি করলে জরিমানা-মামলা         পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত বর্ডার বন্ধ