রবিবার, ২৫ বৈশাখ ১৪২৮
০৯ মে ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

সৌন্দর্য রক্ষায় আম

উইমেনআই২৪ ডেস্ক: গ্রীষ্মকালীন ফল আম খেতে পচ্ছন্দ করেন না এমন মানুষ পাওয়া দুষ্কর। পুষ্টিবিদদের ভাষায় কাঁচা আম ও পাকা আম দুটোই স্বাস্থ্যের জন্য ভালো। সৌন্দর্যয চর্চায় আমের কথা বলে শেষ করা যাবে না। উজ্জ্বল ত্বকের পাশাপাশি সূর্যের ক্ষতিকর রশ্মি থেকে মুক্তি দিতে আমের জুড়ি মেলা ভার।

ব্রণ সারাতে
আমে প্রচুর পরিমাণ ভিটামিন সি ও ম্যাগনেসিয়াম রয়েছে যা ত্বকের বাড়তি তেলকে দূর করে। আর এর মাধ্যমেই ত্বকেতর ব্রণের সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়।

ত্বক রোগমুক্ত রাখে
আমে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে যা ত্বককে সতেজ রাখে আর যেকোনো ত্বকের রোগ থেকে দূরে রাখে।

কোলাজেন উৎপাদন করে
আমে ভিটামিন এ রয়েছে। আর এই ভিটামিন এ কোলাজেন উৎপাদনকে বাড়ায় যা ত্বককে টানটান রাখে।

ত্বক উজ্জ্বল করে
আম ত্বকের ডার্ক স্পট দূর করে ত্বককে আরো লাবণ্যময়ী করে তোলে।

রোদে পোড়া ভাব দূর করে
আমে থাকা ভিটামিন সি ত্বক থেকে রোদে পোড়া কালচে দাগ দূর করে।

কোমল ত্বক
আমের কিছু পাল্প মুখে দিয়ে নিজেই দেখুন কতটা কোমল হবে আপনার স্কিন।

মোটকথা স্কিনের সমস্যা দূর করতে আমের জুড়ি মেলা ভার। দ্য টাইমস অব ইন্ডিয়া

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
খালেদার আবেদনের ব্যাপারে যা জানালেন আইনমন্ত্রী         গবেষণায় করোনাকালীন নারীদের নানা প্রতিকূলতা         যেই ক্ষোভে তানিশাকে হত্যা করলো চাচাতো ভাই         কাবুলের স্কুলে বিস্ফোরণে প্রাণহানি ৪০         সহসাই খুলছে না বাংলাদেশ-ভারত সীমান্ত         টিকার দাম কমাতে রাশিয়াকে চিঠি         তোফায়েল আহমেদ সম্পূর্ণ সুস্থ আছেন         খালেদার বিদেশের ব্যাপারে যা বললেন তথ্যমন্ত্রী         এসএসসির ফরম পূরণের তারিখ ঘোষণা         বাংলাদেশিদের মালয়েশিয়া প্রবেশে নিষেধাজ্ঞা         উদ্যানের বিষয়ে যা বললেন কাদের         শিমুলিয়া থেকে ছাড়ল ফেরি         গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ         কানাডায় কোভিড ভ্যারিয়েন্ট বাড়ছে         খালেদার ব্যাপারে সিদ্ধান্ত আজ         হাসপাতালে ভর্তি তোফায়েল আহমেদ         ইতালিতে করোনায় চার বাংলাদেশির মৃত্যু         জনকণ্ঠের চাকরিচ্যুতদের পুনর্বহালের দাবি বিএফইউজে‘র         নির্মল বন্ধুত্ব চাই!         শনিবার থেকে ফেরি চলাচল বন্ধ