বৃহস্পতিবার, ২২ বৈশাখ ১৪২৮
০৬ মে ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

কমলা হ্যারিসকে হুমকি, নার্স গ্রেফতার

উইমেনআই২৪ ডেস্ক: মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে হত্যার হুমকি দেয়ায় এক নার্সকে গ্রেপ্তার করা হয়েছে। দেশটির ফ্লোরিডা অঙ্গরাজ্যের ওই নার্সের নাম নিভায়ানে পেটিট ফেলপস।

ফ্লোরিডার দক্ষিণাঞ্চলের একটি জেলা আদালতে সেখানকার নার্স ফেলপসের বিরুদ্ধে ফৌজদারি অপরাধের অভিযোগ দায়ের হয়েছিল গত ফেব্রুয়ারিতে।

অভিযোগে বলা হয়, গত ১৩ থেকে ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত ফেলপস ইচ্ছাকৃতভাবে এবং সজ্ঞানে মার্কিন ভাইস প্রেসিডেন্টকে হত্যা এবং শারীরিক ক্ষতি করার হুমকি দেন।

এরপর মার্কিন সিক্রেট সার্ভিসের সদস্যদের তদন্তের পর ওই নার্সকে শনিবার গ্রেপ্তার করা হয়।

ফেলপস ২০০১ সাল থেকে জ্যাকসন হেলথ সিস্টেমে কর্মরত আছেন। তার বিরুদ্ধে হ্যারিসকে হত্যার হুমকির অভিযোগ আনা হয়েছে।

আদালতে অভিযোগপত্রে বলা হয়েছে, ফেলপস কারাবন্দিদের কাছে ভিডিও বার্তা পাঠানোর মাধ্যম তার স্বামীর কাছে একাধিক ভিডিও পাঠিয়ে ছিলেন।

স্বামীর কাছে পাঠানো একটি ভিডিওতে ফেলপস বলেন, ‘কমলা হ্যারিস আপনি মরতে যাচ্ছেন। ইতোমধ্যে আপনার দিনগণনা শুরু হয়েছে। ১৮ ফেব্রুয়ারি আরেকটি ভিডিওতে তিনি বলেন, আমি বন্দুক তুলে নিতে যাচ্ছি...। ঈশ্বরের কসম, আজই আপনার দিন। আপনি মরতে যাচ্ছেন... আজ থেকে ৫০ দিন। এই দিনটিকে লিখে রাখুন।

প্রসঙ্গত, ৫৬ বছর বয়সী কমলা হ্যারিস গত বছরের ৪ নভেম্বর প্রথম কৃষ্ণাঙ্গ মার্কিন ও প্রথম দক্ষিণ-এশীয় আমেরিকান হিসেবে যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হন।

শীর্ষ সংবাদ:
কানাডায় ১২-১৫ বছরের ছেলেমেয়েদের জন্য ফাইজার         শ্রমিকদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ         ট্র্যাজেডি কুইন তিন্নি         খালেদা জিয়াকে বিদেশে নেয়ার আবেদন         সুস্থ হয়ে বাসায় ফিরলেন আলমগীর         ‘ষড়যন্ত্রের বিরুদ্ধে কাজ করবে আওয়ামী লীগ’         ‘সরকারের উদাসীনতায় করোনা নিয়ন্ত্রণের বাইরে’         ‘গ্রামে স্থাপনা করতেও অনুমতি লাগবে’         ঢাবিতে পরীক্ষা নেওয়ার নীতিগত সিদ্ধান্ত         ব্যাংকে লেনদেনের সময় বাড়ল         টিকার প্রথম ডোজের নিবন্ধন স্থগিত         ‘১২ মে আসছে চীনের উপহার ৫ লাখ টিকা’         ছিনতাইকারীর কবলে রিকশা থেকে ছিটকে পড়ে নারীর মৃত্যু         একসঙ্গে ৯ সন্তান জন্ম দিলেন হালিমা         ‘সহিংসতার উস্কানি দিচ্ছে বিএনপি’         কাল থেকে চলবে গণপরিবহন, তবে..         লকডাউন বাড়িয়ে প্রজ্ঞাপন জারি         ট্রাকচাপায় প্রাণ গেল দুই ভ্যানযাত্রীর         ভারতবর্ষের প্রথম বিপ্লবী ‘নারী শহিদ’ প্রীতিলতা ওয়াদ্দেদার         জনস্বার্থে রিট করে জরিমানা গুনলেন ইউনূস আলী         পাকিস্তানে ব্রিটিশ তরুণী খুন