রবিবার, ২৫ বৈশাখ ১৪২৮
০৯ মে ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

স্বামী সমাদরের দিন আজ

উইমেনআই২৪ ডেস্ক: প্রায় সব ক্ষেত্রে স্বামীকেই সংসারের হাল দক্ষ হাতে সামাল দিতে হয়। আর এ জন্যই স্বামীকে মর্যাদা দিতে তার সময় শ্রম এবং কাজের মূল্যায়নের ভাবনা থেকেই ‘হাজব্যান্ড অ্যাপ্রিসিয়েশন ডে’ বা ‘স্বামীর কাজের মূল্যায়ন’ দিবসের সূচনা।

দিবসটি ঠিক কবে, কোথা থেকে পালন শুরু হয়েছিল তা বলা মুশকিল। তবে প্রতিবছরের এপ্রিলের তৃতীয় শনিবার দিবসটি পালন হয়ে আসছে।

দিবসটিতে স্ত্রীর কাছ থেকে স্বামীদের সমাদর পেতে অবশ্যই কিছু গুণ থাকতে হবে। স্বামী নিষ্ঠার সঙ্গে স্ত্রীকে ভালবাসবেন। স্ত্রীর স্বপ্ন পূরণ হয় এবং সে খুশি থাকে এমন সব দায়দায়িত্বে নিজেকে জড়িয়ে রাখবেন। তবেই এ দিনটিতে স্ত্রীর সমাদর লাভ করার আশা করতে পারেন কোনো স্বামী। অন্যদিকে যেসব কাজে স্ত্রী বিরক্ত হয় সেসব থেকে স্বামীদের বিরত থাকতে হবে।

স্বামীর প্রতি অনুরাগী হলে আজকের দিনে তাকে বিশেষ কিছু উপহার সামগ্রী দিয়ে স্ত্রী দিবসটিকে স্মরণীয় করে রাখতে পারেন। পাশাপাশি স্বামীর পছন্দের কোনো খাবার নিজের হাতে রান্না করে খাওয়ানো যেতে পারে। স্বামীর প্রতি ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটে এমন কিছুও ভাবনায় আনা যেতে পারে।

এবার স্বামীদেরকে স্ত্রী সমাদরের জন্য প্রস্তুতি নিয়ে রাখার সময় এসেছে। সেপ্টেম্বরের তৃতীয় শনিবারে আসছে ‘ওয়াইফ অ্যাপ্রিসিয়েশন ডে’ অর্থাৎ স্ত্রী সমাদর দিবস। স্বামী হিসেবে স্ত্রীর প্রতি দায়িত্বশীল হওয়ার ভাবনা থেকে দিবসটি কাজে লাগানো যেতে পারে। 

শীর্ষ সংবাদ:
খালেদার আবেদনের ব্যাপারে যা জানালেন আইনমন্ত্রী         গবেষণায় করোনাকালীন নারীদের নানা প্রতিকূলতা         যেই ক্ষোভে তানিশাকে হত্যা করলো চাচাতো ভাই         কাবুলের স্কুলে বিস্ফোরণে প্রাণহানি ৪০         সহসাই খুলছে না বাংলাদেশ-ভারত সীমান্ত         টিকার দাম কমাতে রাশিয়াকে চিঠি         তোফায়েল আহমেদ সম্পূর্ণ সুস্থ আছেন         খালেদার বিদেশের ব্যাপারে যা বললেন তথ্যমন্ত্রী         এসএসসির ফরম পূরণের তারিখ ঘোষণা         বাংলাদেশিদের মালয়েশিয়া প্রবেশে নিষেধাজ্ঞা         উদ্যানের বিষয়ে যা বললেন কাদের         শিমুলিয়া থেকে ছাড়ল ফেরি         গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ         কানাডায় কোভিড ভ্যারিয়েন্ট বাড়ছে         খালেদার ব্যাপারে সিদ্ধান্ত আজ         হাসপাতালে ভর্তি তোফায়েল আহমেদ         ইতালিতে করোনায় চার বাংলাদেশির মৃত্যু         জনকণ্ঠের চাকরিচ্যুতদের পুনর্বহালের দাবি বিএফইউজে‘র         নির্মল বন্ধুত্ব চাই!         শনিবার থেকে ফেরি চলাচল বন্ধ