সোমবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৮
১৭ মে ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

কবরীর দাফন সম্পন্ন

উইমেনআই২৪ প্রতিবেদক: রাজধানীর বনানী কবরস্থানে সমাহিত করা হলো কিংবদন্তি অভিনেত্রী সারাহ বেগম কবরীকে। দাফনের আগে সেখানে মুক্তিযোদ্ধা হিসেবে দেওয়া হয় রাষ্ট্রীয় উদ্যোগে গার্ড অব অনার।

কয়েকদিন ধরেই লাইফ সাপোর্টে ছিলেন কিংবদন্তি অভিনেত্রী সারাহ বেগম কবরী। করোনায় আক্রান্ত হয়ে তার ফুসফুসের অবস্থা ভালো ছিল না। অবশেষে মহামারি কবল থেকে আর ফেরা হলো না। ১৬ এপ্রিল (শুক্রবার) দিবাগত রাত ১২টা ২০মিনিটে মারা যান সবার প্রিয় ‘মিষ্টি মেয়ে’।

৫ এপ্রিল দুপুরে তিনি করোনা পজিটিভ হন। ওই রাতেই তাকে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। ৭ এপ্রিল দিবাগত রাতে শারীরিক অবস্থার অবনতি হলে চিকিৎসকরা তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়ার পরামর্শ দেন।

৮ এপ্রিল দুপুরে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে কবরীর জন্য আইসিইউ পাওয়া যায়। বৃহস্পতিবার (১৫ এপ্রিল) বিকালে তাকে লাইফ সাপোর্ট নেওয়া হয়। কিন্তু শেষরক্ষা হলো না।

উল্লেখ্য, কবরী সারোয়ার চট্টগ্রাম জেলার বোয়ালখালী উপজেলায় ১৯৫০ সালে জন্মগ্রহণ করেন। জন্মস্থান বোয়ালখালী হলেও তার শৈশব ও কৈশোর কেটেছে চট্টগ্রাম নগরীতে। তার আসল নাম মিনা পাল৷ পিতা শ্রীকৃষ্ণ দাস পাল এবং মা শ্রীমতি লাবণ্য প্রভা পাল৷ ১৯৬৩ সালে মাত্র ১৩ বছর বয়সে নৃত্যশিল্পী হিসেবে মঞ্চে আবির্ভাব কবরীর৷

কবরী একাধারে অভিনেত্রী, চলচ্চিত্র পরিচালক ও রাজনীতিবিদ। তিনি বিংশ শতাব্দীর ষাট ও সত্তরের দশকের বাংলাদেশের অন্যতম জনপ্রিয় চলচ্চিত্রের নায়িকা ছিলেন।

১৯৬৪ সালে সুভাষ দত্তের পরিচালনায় ‘সুতরাং' ছবির নায়িকা হিসেবে অভিনয় জীবনের শুরু৷ এরপর অভিনয় করেছেন হীরামন, ময়নামতি, চোরাবালি, পারুলের সংসার, বিনিময়, আগন্তুক -সহ জহির রায়হানের তৈরি উর্দু ছবি ‘বাহানা' এবং ভারতের চলচ্চিত্র নির্মাতা ঋত্বিক ঘটকের ছবি ‘তিতাস একটি নদীর নাম' উল্লেখযোগ্য ৷

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত বর্ডার বন্ধ         শিক্ষার্থীদের ভ্যাকসিন নিশ্চিতের পর শিক্ষাপ্রতিষ্ঠান খুলবে         ২৩ মে বঙ্গবন্ধুর ‘জুলিও কুরি’ পদকপ্রাপ্তির ৪৭তম বার্ষিকী         খুন হওয়ার মাসখানেক আগেও মিতুকে হত্যার পরিকল্পনা করা হয় !         করোনায় আরও ৩২ জনের প্রাণহানি, শনাক্ত ৬৯৮         রিমান্ড শেষে জবানবন্দি দিলেন বাবুল আক্তার         বিধিনিষেধ বাড়বে কি না নির্ভর করছে ভারতের পরিস্থিতির ওপর         মিস ইউনিভার্স হলেন মেক্সিকান সুন্দরী         ফিলিস্তিনিদের বাঁচাতে দ্রুত পদক্ষেপ নেয়ার আহ্বান বাংলাদেশের         বিএনপি তাদের নেত্রীর জন্য একদিন আন্দোলনও করতে পারেনি: কাদের         মেয়েদের সবচেয়ে বেশি খুন-ধর্ষণ কারা করে?         চীনা টিকার প্রথম ডোজ শুরু ২৫ মে: স্বাস্থ্যমন্ত্রী         সেই খোরশেদের বিরুদ্ধে সায়েদা শিউলির আইসিটি আইনে মামলা         আমাকেও গ্রেফতার করুন: মমতা         উচ্চ রক্তচাপের ঝুঁকি কমাতে এবিএম আবদুল্লাহর ১০ পরামর্শ         গাজায় সবচেয়ে রক্তক্ষয়ী দিনে ৪২ জন নিহত         ঢাকামুখী যাত্রীর চাপ, গুনতে হচ্ছে বাড়তি ভাড়া         শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন গণতন্ত্রের ইতিহাসে মাইলফলক         শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ         কানাডা অন্টারিও আওয়ামী লীগের ভার্চুয়াল আলোচনা         কাউকেই কোভিড-১৯ টিকা উৎপাদনের অনুমতি দেয়া হয়নি: ওষুধ প্রশাসনের বিবৃতি