বৃহস্পতিবার, ২২ বৈশাখ ১৪২৮
০৬ মে ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

পর্দায় রাজ্জাক-কবরীর প্রেম

উইমেনআই২৪ ডেস্ক: বাংলাদেশি সিনেমার পর্দায় সবচেয়ে জনপ্রিয় এক জুটি রাজ্জাক-কবরী। পর্দায় তাদের প্রেমময় সংলাপ পর্দার বাইরের দর্শকদের সব সময় ভীষণভাবে আন্দোলিত করেছে। প্রেমিক-প্রেমিকারা রাজ্জাক-কবরীর সেসব সংলাপ সব সময়ই নিজের মনে করেছেন।

দেশের সিনেমার অলিগলি ঘুরতে গিয়ে রাজ্জাক-কবরী জুটি নিজেরাও একসময় নিজেদের ভেতরে হারিয়ে গিয়েছিলেন। নিজেদের মধ্যে গড়ে ওঠে প্রেম-ভালোবাসা আর বন্ধুত্বের গল্প। আর তা ভক্তদের কাছে এতটাই জীবন্ত হয়ে উঠেছিল যে তাঁরা নাকি এই পর্দা জুটির বিয়ে হলে ভালো হতো বলে মনে করতেন। রাজ্জাক-কবরী জুটির পর্দা ও পর্দার বাইরের সম্পর্ক একটি রহস্য।

বাংলাদেশি সিনেমার রাজ্জাক-কবরী জুটি যে প্রজন্ম থেকে প্রজন্মে আলোড়ন তুলে যাচ্ছে, সেই রাজ্জাকের সঙ্গে প্রথম দেখায় নাকি কোনো অনুভূতিই হয়নি কবরীর। দুজনেই তখন নিজেদের মতো করে সিনেমা নিয়ে ব্যস্ত। তাঁদের প্রথম দেখা হয়েছিল গাজী মাজহারুল আনোয়ারের ‘যোগাযোগ’ নামের একটি সিনেমার সূত্র ধরেই। সেদিনই প্রথম রাজ্জাক ও কবরীর সামনাসামনি কথাবার্তা হয়। খাওয়াদাওয়া আর আড্ডাও চলে। শেষ পর্যন্ত অবশ্য সিনেমাটি আর তৈরি হয়নি।

রাজ্জাক ও কবরীকে কাজ করতে করতে একেকটি সিঁড়ি ওপরে উঠতে হয়েছে। এভাবেই তাঁদের মধ্যে একটি সময় দারুণ বোঝাপড়া তৈরি হয়। কাজের সময় পেশাদারির বিষয়টি সবচেয়ে বেশি গুরুত্ব পেত। দুজনেরই নাকি পেশার প্রতি শ্রদ্ধাও ছিল সবচেয়ে বেশি। বাংলাদেশের সিনেমার স্বর্ণযুগে একটা বড় সময় ধরে টানা কাজ করে গেছেন রাজ্জাক ও কবরী। সকাল থেকে মধ্যরাত পর্যন্ত একসঙ্গে করতেন তাঁরা। এ কারণে একটা ভালোবাসার জায়গাও নাকি দুজনের মধ্যে তৈরি হয়েছিল।
 

সিনেমার পর্দায় রাজ্জাক-কবরীকে প্রেমময় জুটি দর্শককে এতটাই বিমোহিত করেছে যে তাঁরা তাঁদের এই দুটি প্রিয় মানুষকে বাস্তবের জুটি হিসেবেও চাইতেন। রাজ্জাক ও কবরী যখন পর্দা কাঁপানো জুটি, তখন তাঁরা বিবাহিত। দুজনেই নিজেদের সংসারের প্রতি ভীষণ দায়বদ্ধ ছিলেন। রাজ্জাক ও কবরী সিনেমার অবিচ্ছেদ্য জুটি যেমন ছিলেন, তেমনি তাঁদের মধ্য ঝগড়াও লেগে থাকত। এসব নিয়ে মান-অভিমানও নাকি তৈরি হতো।

শীর্ষ সংবাদ:
কানাডায় ১২-১৫ বছরের ছেলেমেয়েদের জন্য ফাইজার         শ্রমিকদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ         ট্র্যাজেডি কুইন তিন্নি         খালেদা জিয়াকে বিদেশে নেয়ার আবেদন         সুস্থ হয়ে বাসায় ফিরলেন আলমগীর         ‘ষড়যন্ত্রের বিরুদ্ধে কাজ করবে আওয়ামী লীগ’         ‘সরকারের উদাসীনতায় করোনা নিয়ন্ত্রণের বাইরে’         ‘গ্রামে স্থাপনা করতেও অনুমতি লাগবে’         ঢাবিতে পরীক্ষা নেওয়ার নীতিগত সিদ্ধান্ত         ব্যাংকে লেনদেনের সময় বাড়ল         টিকার প্রথম ডোজের নিবন্ধন স্থগিত         ‘১২ মে আসছে চীনের উপহার ৫ লাখ টিকা’         ছিনতাইকারীর কবলে রিকশা থেকে ছিটকে পড়ে নারীর মৃত্যু         একসঙ্গে ৯ সন্তান জন্ম দিলেন হালিমা         ‘সহিংসতার উস্কানি দিচ্ছে বিএনপি’         কাল থেকে চলবে গণপরিবহন, তবে..         লকডাউন বাড়িয়ে প্রজ্ঞাপন জারি         ট্রাকচাপায় প্রাণ গেল দুই ভ্যানযাত্রীর         ভারতবর্ষের প্রথম বিপ্লবী ‘নারী শহিদ’ প্রীতিলতা ওয়াদ্দেদার         জনস্বার্থে রিট করে জরিমানা গুনলেন ইউনূস আলী         পাকিস্তানে ব্রিটিশ তরুণী খুন