বৃহস্পতিবার, ২৩ বৈশাখ ১৪২৮
০৬ মে ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

হেফাজতের সহকারী মহাসচিব গ্রেফতার

উইমেনআই২৪ ডেস্ক: হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সহকারী মহাসচিব মুফতি সাখাওয়াত হোসাইন রাজীকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

বুধবার সন্ধ্যায় লালবাগ থেকে গোয়েন্দা পুলিশের একটি দল তাকে গ্রেফতার করে। ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের যুগ্ম-কমিশনার মাহবুব আলম রাতে এই তথ্য নিশ্চিত করেন।

পুলিশ কর্মকর্তা বলেন, ‘আজ সন্ধ্যায় রাজধানীর লালবাগ থেকে ডিবির একটি দল মুফতি সাখাওয়াত হোসাইন রাজীকে গ্রেফতার করেছে। সম্প্রতি হেফাজতে ইসলাম আন্দোলনের নামে যে তাণ্ডব চালিয়েছে সেই ঘটনায় রাজধানীর একাধিক থানায় তার বিরুদ্ধে কয়েকটি মামলা হয়েছে। এসব মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে।

২০১৩ সালের ঘটনায় কোনো মামলা আছে কী না জানতে চাইলে তিনি বলেন, ‘থাকতে পারে। আমরা সেটা যাচাই করছি।’

মুফতি সাখাওয়াত হোসাইন রাজী লালবাগ মাদ্রাসার শিক্ষক। তিনি মুফতি ফজলুল হক আমিনীর জামাতা। ২০১৩ সালে হেফাজতের ঘটনার পরও তিনি গ্রেফতার হন এবং বেশ কিছুদিন কারাবরণ করেন। সম্প্রতি হেফাজতের আলোচিত নেতা মামুনুল হকের রিসোর্টকাণ্ডের পর হেফাজতের পক্ষ থেকে ডিআরইউতে সংবাদ সম্মেলন করেন মুফতি সাখাওয়াত।

এদিকে, বুধবার রাতে বিশেষ ক্ষমতা আইনের একটি মামলায় গ্রেফতার হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটির সহ-প্রচার সম্পাদক মুফতি শরিফউল্লাহ্ পুলিশ হেফাজতে রয়েছেন। গত কয়েক দিনে হেফাজতের চার কেন্দ্রীয় নেতাকে গ্রেফতার করেছে পুলিশ।

শীর্ষ সংবাদ:
‘৯০০ টন অক্সিজেন মজুত আছে’         সব পাবলিক বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা অনলাইনে         পৃথিবীর বিখ্যাত ১২ নারী         ‘খালেদার আবেদন মানবিক দৃষ্টিতেই দেখছে সরকার’         যুক্তরাষ্ট্র থেকে দুই কোটি টিকা চায় বাংলাদেশ         বেসরকারি শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি স্থগিত         খালেদা জিয়ার আবেদন আইন মন্ত্রণালয়ে         ‘দেশের বাইরে ভ্রমণ শুরু করতে পারেন কানাডিয়ানরা’         ভারতে মৃত্যু ও শনাক্তের সব রেকর্ড ভাঙল         টিকার পেটেন্ট উন্মুক্তের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের সমর্থন         গণপরিবহন চালু         কানাডায় ১২-১৫ বছরের ছেলেমেয়েদের জন্য ফাইজার         শ্রমিকদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ         ট্র্যাজেডি কুইন তিন্নি         খালেদা জিয়াকে বিদেশে নেয়ার আবেদন         সুস্থ হয়ে বাসায় ফিরলেন আলমগীর         ‘ষড়যন্ত্রের বিরুদ্ধে কাজ করবে আওয়ামী লীগ’         ‘সরকারের উদাসীনতায় করোনা নিয়ন্ত্রণের বাইরে’         ‘গ্রামে স্থাপনা করতেও অনুমতি লাগবে’         ঢাবিতে পরীক্ষা নেওয়ার নীতিগত সিদ্ধান্ত         ব্যাংকে লেনদেনের সময় বাড়ল