মঙ্গলবার, ২৮ বৈশাখ ১৪২৮
১১ মে ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

যেসব শিক্ষাপ্রতিষ্ঠানের পাঠদান বাতিল হচ্ছে

উইমেনআই২৪ ডেস্ক: উচ্চ মাধ্যমিক পর্যায়ের যেসব শিক্ষাপ্রতিষ্ঠানের নিজস্ব স্থাপনা নেই এসব প্রতিষ্ঠানকে জরুরি ভিত্তিতে নিজ স্থাপনায় স্থানান্তরের নির্দেশ দিয়েছে ঢাকা শিক্ষা বোর্ড। অন্যথায় এসব শিক্ষাপ্রতিষ্ঠানের পাঠদান বাতিলসহ বিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

রোববার প্রফেসর হারুন অর রশিদ স্বাক্ষরিত এক জরুরী সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান স্থাপনের অনুমতি প্রদান ও একাডেমিক স্বীকৃতি পাওয়ার পরও প্রতিষ্ঠান নামীয় জমি এখনো নামজারী ও জমা করা হয়নি। নামজারী ও জমাখারিজ না করার কারণে বিভিন্ন ক্ষেত্রে জটিলতা সৃষ্টি এবং অনাকাঙ্খিত মামলার উদ্ভব হচ্ছে। এছাড়া নামজারি না হওয়ার কারণে কিছু অসাধু চক্র কর্তৃক শিক্ষাপ্রতিষ্ঠান জমি বেহাত হওয়ার আশঙ্কাও রয়েছে। স্ব-স্ব শিক্ষা প্রতিষ্ঠান জমির পরিমাণ, বিবরণ, খতিয়ান, নামজারী ও জমাভাগ ভূমি উন্নয়ন কর দাখিলা জমির দলিল এবং বাস্তব দখলের কাগজপত্র হালনাগাদ করে একটি ফাইল সংশ্লিষ্ট প্রতিষ্ঠান অফিসে সংরক্ষণ এবং একটি ফাইল নিম্নস্বাক্ষরকারী তবে অতিসত্বর প্রেরণের জন্য অনুরোধ করা হলো।

শীর্ষ সংবাদ:
অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ নিয়ে গবেষণার ফল         চঞ্চলের পরিচয় নিয়ে ফেসবুকে কটূক্তির জোয়ার         ৫০০ পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ         করোনা পরীক্ষার নতুন ফি নির্ধারণ         ‘চ্যালেঞ্জিং পেশায় নারীদের অংশগ্রহণ বাড়ছে’         ‘সোহরাওয়ার্দী উদ্যানের গাছ কাটা যাবে না’         যমুনা গ্রুপে চাকরি         কাল থেকে ঈদের ছুটি শুরু         পন্টুনের তার ছিঁড়ে মাইক্রোবাস নদীতে         বৈদ্যুতিক ট্রেনের যুগে বাংলাদেশ         বাংলাদেশ থেকে কুয়েতে প্রবেশে নিষেধাজ্ঞা         ‘চীনকে চিঠি দিয়েছে সরকার’         কানাডায় ভ্যাকসিন: 'ম্যাচ অ্যান্ড মিক্স' এর পরিকল্পনা         চঞ্চল চৌধুরী, তুমিই মানুষ!         সমাজসেবায় তরুণ প্রজন্ম         করোনাভাইরাস ছড়ায় যেভাবে         চলছে সন্ধ্যা রায়ের জীবনমরণ লড়াই         দেশে টাকায় মিলল করোনার উপস্থিতি         বাংলাদেশের ওপর নিষেধাজ্ঞা দিল থাইল্যান্ডও         আমার সবকিছুর মৌলিক ভিত্তি আমার মা: জয়া