বুধবার, ৩০ চৈত্র ১৪২৭
১৪ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

‌‘ভোগান্তি যেনো চরমে পৌঁছেছে’

উইমেনআই২৪ ডেস্ক: দেশে করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণ দিন দিন বাড়ছেই। গত নয়দিনে ৬ বার ভেঙেছে শনাক্তের রেকর্ড। প্রতিদিন নমুনা দেয়া জন্য হাসপাতালের সামনে লেগে থাকে দীর্ঘ লাইন। তারউপর লকডাউনে এই ভোগান্তি যেনো চরমে পৌঁছেছে। ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থেকেও পাচ্ছে না করোনার নমুনা দেয়ার টিকিট। এ যেনো অনেকটা সোনার হরিণ!

মিজান তালুকদারের বয়স ৫৫ বছর। পেশায় গাড়িচালক। পরিবার নিয়ে থাকেন রাজধানীর যাত্রাবাড়ী এলাকায়। তিন দিন ধরে গায়ে সামান্য জ্বর আছে। জ্বরের সাধারণ ওষুধপত্র খেয়েছেন, কিন্তু জ্বর কমেনি। তাই তিনি করোনা পরীক্ষা করার সিদ্ধান্ত নেন। মঙ্গলবার সকাল নয়টায় অটোরিকশায় করে মুগদা হাসপাতালের ফটকে চলে আসেন। দাঁড়িয়ে যান টিকিট পাওয়ার লাইনে। কিন্তু দুপুর ১২টার পরও তিনি টিকিট হাতে পাননি। পরে জানতে পারেন, আজ আর টিকিট দেয়া হবে না। এতে প্রচণ্ড ক্ষুব্ধ হন মিজান তালুকদার।

একা মিজান নন, তার মতো আরও ৪০–৫০ জন মুগদা হাসপাতালে টানা তিন ঘণ্টা অপেক্ষা করেও একটি টিকিট জোগাড় করতে পারেননি। অথচ তারা সবাই ন্যূনতম শারীরিক দূরত্ব বজায় না রেখে ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে ছিলেন।

তাদের একটাই কথা, লকডাউনে যেখানে গাড়ি পাওয়া দুষ্কর, সেখানে তারা বেশি ভাড়া দিয়ে শুধু করোনার নমুনা দেয়ার জন্য সকাল নয়টায় এসে হাজির হয়েছেন। ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করেছেন। এটা রীতিমতো হয়রানি।

অভিযোগের প্রেক্ষিতে মুগদা হাসপাতালের সহকারী পরিচালক মুহাম্মদ নুরুল ইসলাম বলেন, ‘সত্যিই দুঃখজনক। করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় নমুনা দেয়ার লোকের সংখ্যা অনেক গুণ বেড়ে গেছে। আমরা প্রতিদিন মাত্র ২৮২টি নমুনা সংগ্রহ করে থাকি। প্রতিদিনই কিছু লোক ফিরে যান। তবে পরের দিন তাদের অগ্রাধিকারের ভিত্তিতে নমুনা দেয়ার সুযোগ করে দেয়া হয়। এই হয়রানি বন্ধের জন্য কাল থেকে নিবন্ধনের ব্যবস্থা চালু করা হচ্ছে। যারা নমুনা দেবেন, তারা হাসপাতালের টেলিমেডিসিন সেবায় ব্যবহৃত মুঠোফোনে কল দেবেন। তাদের নামের তালিকা করা হবে। কখন, কবে নমুনা দেবেন, সেটা মুঠোফোনে জানিয়ে দেয়া হবে।’

Mujib Borsho

সর্বশেষ সংবাদ

শীর্ষ সংবাদ:
কোন এক বৈসাবিতে         সুস্থ থাকতে সেহরিতে যে সকল খাবার খাওয়া উচিত         শিথিল লকডাউনে যুক্তরাজ্যে উৎসবের আমেজ         ক্রিকেটার সাকিবের সঙ্গে সম্পর্কের কথা স্বীকার করলেন মিথিলা         লকডাউনে ব্যাংকে লেনদেন চার ঘণ্টা         ১০০ জনকে নিয়ে হবে মঙ্গল শোভাযাত্রা         দ্বিতীয় টেস্টে নেগেটিভ হয়ে দেশে ফিরছেন প্রোটিয়া নারীরা         ‘ভুয়া’ ডক্টরেট ডিগ্রি, যা বললেন মমতাজ         চাঁদ দেখা গেছে, কাল রোজা শুরু         ঘরে বসেই বৈশাখের আনন্দ উপভোগ করুন: প্রধানমন্ত্রী         ‘করোনা মহামারী কখন শেষ হবে বলা কঠিন’         আহমদ শফীর মৃত্যু নিয়ে পিবিআইয়ের রিপোর্ট সম্পূর্ণ মিথ্যা: বাবুনগরী         যুক্তরাষ্ট্রে জনসনের টিকা ব্যবহারে স্থগিতাদেশ         সেই ‘জান্নাতী’ এখন মেডিকেল শিক্ষার্থী         ‘বিএনপি মিথ্যাচারকে রাজনীতি মনে করছে’         বিশেষ প্রয়োজনে ব্যাংক চালু রাখতে গভর্নরকে চিঠি         প্রথম ঘণ্টায় জমা সোয়া লাখ মুভমেন্ট পাস         রয়টার্সের ১৭০ বছরে প্রথম নারী প্রধান সম্পাদক         হেফাজতের নায়েবে আমিরের পদত্যাগ         নারী কণ্ঠ ছাড়ো জোরে