বুধবার, ৩০ চৈত্র ১৪২৭
১৪ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

‘মামুনুল হক মানেই ইসলাম না’

সারোয়ার বেণু: কোনটা সত্য কোনটা মিথ্যা সবার কাছে আয়নার মতো পরিষ্কার।  যাদের চোখে অন্ধ সমর্থনের ছানি পড়েছে তারা সহজে মনকে দেমাগকে মানাতে পারবে না। ইভেন মামুনুল হক যদি লাইভ ভিডিও তে এসে বলে তখন একদল বলবে তার ভয়েজ ও ফেইস ছিলো এডিটিং। আমাদের দেশের মানুষ অন্ধ ভক্ত অনেক। যারা আওয়ামী লীগ করে তারা আওয়ামী লীগের দোষ খুজে পায় না । যারা বিএনপি করে তারা বিএনপির দোষ খুজে পায় না। মামুনুলের অন্ধ ভক্তরা কখনোই সঠিক দৃষ্টি দিয়ে তার কোনো অন্যায় চোখে দেখবে না, এটাই স্বাভাবিক।  

বিশ্বাস অবিশ্বাস এর দরকার নাই একটু দেমাগ খাটান। বাংলাদেশের আইন কিন্তু  ইসলামের খেলাফতের আইন না। মুসলিম হিসাবে ইসলাম কে মানবেন ঠিক আছে তবে আইন মানতে হবে দেশের। কাবিন ছাড়া বউয়ের অনুমতি ছাড়া বিয়ে করা বেআইনি। দেশের আইনে বিয়ে করলে এতক্ষণে কাবিননামা মিডিয়াতে ঘুরপাক খেতো। সে বলেছিলো ডকুমেন্টস আছে। বিয়ের খবর দুই বছর পরে স্ত্রী জানলো ফেসবুকের মাধ্যমে। ঘটনা ধরা খাওয়ার পরেও স্ত্রীকে ফোনে বললো শহীদুল ভাইয়ের ওয়াইফ, স্ত্রীকে মিথ্যা বলতে শিখিয়ে দিল সে এবং তার বোন দুজনেই। ডিভোর্সি মেয়েকে বিয়ে করে মানবতা দেখালেন আর ঘরের বউকে দিলেন ধোকা। দুই বছর তার সাথে সম্পর্ক রাখতে ঘরের বউকে কতো বার মিথ্যা বলতে হয়েছে? রিসোর্টের রেজিস্ট্রার নাম লিখেছে প্রথম বউয়ের আর আল্লাহর কছম খেয়ে বলছে দ্বিতীয় বউয়ের নাম আমেনা তাইয়্যেবা। কেমন আলেম আল্লাহর নাম নিয়ে মিথ্যে বললো। তার অন্ধ ভক্তদের মাথায় ঢুকে না তার মিথ্যা বলার ভঙ্গি।  

আপনারা কেউ কী এই দুইজন মহিলার মনের অবস্থার কথা চিন্তা করেছেন! কতোটুকু মানুষিক চাপের মধ্যে আছে কেউ কী ভেবে দেখেছেন। মামুনুলের ঘরের বউ বিশ্বাসই করতে পারছে না তার স্বামী এমন বিশ্বাসঘাতকতা করতে পারবে। একজন বদমায়েশের জন্য দুই পরিবারের ছয়জন ছেলে দুইটা মায়ের মনের অবস্থা কি একটু ভেবে দেখেছেন কেউ?

মামুনুলের ভাইবোনসহ এই মিথ্যার সাক্ষ্য দিচ্ছে, তার ঘরের স্ত্রীকে মিথ্যা বলতে শিখাচ্ছেন। তাদের দ্বারাই সম্ভব কারণ তারা হলো রাজাকারের সন্তান। আর যে মেয়েটাকে ফাসাইছে সে মুক্তিযোদ্ধার সন্তান। তার এলাকার ও পরিবারের কেউ জানেনা বিয়ের খবর। বার বার আল্লাহর কছম নিয়ে মিথ্যা বলা লোকটাকে কেন বাকী মাওলানারা শিক্ষিত লোকেরা ইলামের হাদিস কোরআন এর উপমা টেনে ডিফেন্স করতে আসেন?  তাতে তো ইসলামকে সস্তা করে দিচ্ছেন না?  

মামুনুলের মতো মিথাবাদী ইসলামের নেতৃত্বে না থাকলে কি ধর্মের খুব ক্ষতি হবে? তার মতো দুশ্চরিত্রের লোককে সাপোর্ট করে ধর্মের ক্ষতি করছেন না আপনারা? ইসলামের কাছে মামুনুলের মতো নেতা তুচ্ছ চিজ।

সে বিয়ে করেছে এতো মুমিন, এতো নেতা কর্মী জানেন, ভাই বোন সবাই জানেন, তার বউ জানেন না!!  প্রথম যখন ঘরের বউকে এই ঘটনা জানায় তখন কেন বলেনি এটা তার দ্বিতীয় বউ। কেন বললো শহিদুল ভাইয়ের বউ?  

মামুনুল হক মানেই ইসলাম না, এই চরিত্রহীন ইসলামে না থাকলে তাতে ইসলামের কিছু যায় আসে না। তারা নিজেদের ফায়দার জন্য মানুষের ইসলামি আবেগকে কাজে লাগাচ্ছে। ঝর্ণা'র ছেলের বক্তব্যে বুঝা যাচ্ছে কিভাবে তাদের সংসারটা সে নষ্ট করেছে। বাটপার ভণ্ডদেরকে পরিত্যাগ করুন। অনেক ভালো চরিত্রের মুফতী মাওলানা আছে ইসলামকে  নেতৃত্ব দেওয়ার। গলা ফাটিয়ে হিংসাত্মক বক্তৃতা দিলেই ইসলামের ধারক বাহক হয়ে যায় না।

কোরআনের বাকারাহ'র একটা আয়াত আছে "তোমরা আমার আয়াতকে সস্থায় বিক্রি করে দিও না"।  এই আয়াতের তাফসিরে বলা হয়েছে তা হলো আপনি কোন পার্থিব স্বার্থে কোরআনের আয়াতকে ব্যবহার করতে পারেন না। কারো চরিত্রের পর্দা ঢালতে হাদিস কোরআন কে ব্যবহার করবেন না।

এর জন্য ইসলাম খারাপ হয়ে যাবে না সে খারাপ লোক। 

Mujib Borsho

সর্বশেষ সংবাদ

শীর্ষ সংবাদ:
কোন এক বৈসাবিতে         সুস্থ থাকতে সেহরিতে যে সকল খাবার খাওয়া উচিত         শিথিল লকডাউনে যুক্তরাজ্যে উৎসবের আমেজ         ক্রিকেটার সাকিবের সঙ্গে সম্পর্কের কথা স্বীকার করলেন মিথিলা         লকডাউনে ব্যাংকে লেনদেন চার ঘণ্টা         ১০০ জনকে নিয়ে হবে মঙ্গল শোভাযাত্রা         দ্বিতীয় টেস্টে নেগেটিভ হয়ে দেশে ফিরছেন প্রোটিয়া নারীরা         ‘ভুয়া’ ডক্টরেট ডিগ্রি, যা বললেন মমতাজ         চাঁদ দেখা গেছে, কাল রোজা শুরু         ঘরে বসেই বৈশাখের আনন্দ উপভোগ করুন: প্রধানমন্ত্রী         ‘করোনা মহামারী কখন শেষ হবে বলা কঠিন’         আহমদ শফীর মৃত্যু নিয়ে পিবিআইয়ের রিপোর্ট সম্পূর্ণ মিথ্যা: বাবুনগরী         যুক্তরাষ্ট্রে জনসনের টিকা ব্যবহারে স্থগিতাদেশ         সেই ‘জান্নাতী’ এখন মেডিকেল শিক্ষার্থী         ‘বিএনপি মিথ্যাচারকে রাজনীতি মনে করছে’         বিশেষ প্রয়োজনে ব্যাংক চালু রাখতে গভর্নরকে চিঠি         প্রথম ঘণ্টায় জমা সোয়া লাখ মুভমেন্ট পাস         রয়টার্সের ১৭০ বছরে প্রথম নারী প্রধান সম্পাদক         হেফাজতের নায়েবে আমিরের পদত্যাগ         নারী কণ্ঠ ছাড়ো জোরে