বুধবার, ৩০ চৈত্র ১৪২৭
১৪ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

যৌন হয়রানি নিয়ে সরব হয়েছেন মুনমুন

উইমেনআই২৪ ডেস্ক: এবার যৌন হয়রানি নিয়ে সরব হয়েছেন ভারতের পশ্চিমবঙ্গের অভিনেত্রী মুনমুন দত্ত। আবেগঘন চিঠিতে অনেক কথাই প্রকাশ্যে এনেছেন তিনি। জানিয়েছেন কাছের মানুষদের কাছেই বারবার যৌন হয়রানির শিকার হয়েছেন তিনি। এ নিয়ে বিশেষ প্রতিবেদন প্রকাশ করেছে জিনিউজ।

মুনমুন দত্ত লিখেছেন, কাছের মানুষদের কাছেই বারবার যৌন হয়রানির শিকার হতে হয়েছে তাকে। অভিযোগ, এক টিউশন শিক্ষক তার অন্তর্বাসের ভিতর দিয়ে যৌনাঙ্গ স্পর্শ করেছিলেন।  

অভিনেত্রী মুনমুন বলেন, স্কুলে যে শিক্ষককে তিনি রাখি পরিয়েছিলেন, তিনিই তার ব্রা-স্ট্র্যাপ টেনে স্তনে থাপ্পড় মেরেছিলেন।  যৌন হয়রানির ঘটনা এভাবে লিখতে লিখতে তাঁর চোখে জল আসছে। লিখেছেন, যে পাশের বাড়ির কাকার দৃষ্টিতে তিনি ভয় পেতেন, সেই কাকাই তার শরীরে একাধিকবার স্পর্শ করেছে। একথা যাতে কাউকে না জানানো হয়, সেই হুমকিও তাকে দেওয়া হয়েছে।

তিনি আরো লিখেছেন, বয়সে অনেক বড় ভাই, যিনি তাকে জন্মের সময় দেখতে এসেছিলেন, তিনিই পরবর্তীকালে শরীর ছোঁয়াটা নিজের অধিকার বলে মনে করেছিলেন। তিনি বুঝতে পারতেন না এই কথাগুলো কীভাবে বাবা-মাকে জানাবেন।  কথাগুলো বলতে গিয়ে অস্বস্তিতে পড়তেন তিনি।

মুনমুন দত্তের কথায়, এই ভয়ঙ্কর স্মৃতিগুলি কাটিয়ে উঠতে তার বহু বছর সময় লেগেছে। এই ঘটনাগুলি তার মনে পুরুষদের প্রতি ঘৃণা তৈরি করেছিল।

Mujib Borsho

সর্বশেষ সংবাদ

শীর্ষ সংবাদ:
আজ পহেলা বৈশাখ         কোন এক বৈসাবিতে         সুস্থ থাকতে সেহরিতে যে সকল খাবার খাওয়া উচিত         শিথিল লকডাউনে যুক্তরাজ্যে উৎসবের আমেজ         ক্রিকেটার সাকিবের সঙ্গে সম্পর্কের কথা স্বীকার করলেন মিথিলা         লকডাউনে ব্যাংকে লেনদেন চার ঘণ্টা         ১০০ জনকে নিয়ে হবে মঙ্গল শোভাযাত্রা         দ্বিতীয় টেস্টে নেগেটিভ হয়ে দেশে ফিরছেন প্রোটিয়া নারীরা         ‘ভুয়া’ ডক্টরেট ডিগ্রি, যা বললেন মমতাজ         চাঁদ দেখা গেছে, কাল রোজা শুরু         ঘরে বসেই বৈশাখের আনন্দ উপভোগ করুন: প্রধানমন্ত্রী         ‘করোনা মহামারী কখন শেষ হবে বলা কঠিন’         আহমদ শফীর মৃত্যু নিয়ে পিবিআইয়ের রিপোর্ট সম্পূর্ণ মিথ্যা: বাবুনগরী         যুক্তরাষ্ট্রে জনসনের টিকা ব্যবহারে স্থগিতাদেশ         সেই ‘জান্নাতী’ এখন মেডিকেল শিক্ষার্থী         ‘বিএনপি মিথ্যাচারকে রাজনীতি মনে করছে’         বিশেষ প্রয়োজনে ব্যাংক চালু রাখতে গভর্নরকে চিঠি         প্রথম ঘণ্টায় জমা সোয়া লাখ মুভমেন্ট পাস         রয়টার্সের ১৭০ বছরে প্রথম নারী প্রধান সম্পাদক         হেফাজতের নায়েবে আমিরের পদত্যাগ