রবিবার, ২৫ বৈশাখ ১৪২৮
০৯ মে ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

দ্রুততম ১৩ সেঞ্চুরি হাঁকিয়ে বিশ্বরেকর্ড গড়লেন বাবর

উইমেনআই২৪ ডেস্ক: ওয়ানডে ক্রিকেটে দ্রুততম ১৩টি সেঞ্চুরি হাঁকিয়ে বিশ্বরেকর্ড গড়েছেন পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক বাবর আজম। এই কীর্তি গড়তে ৭৬টি ইনিংস খেলেন বাবর।

শুক্রবার তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩ উইকেটের জয় পায় পাকিস্তান।

বিদেশের মাটিতে জয়ের সেঞ্চুরি করে এই রেকর্ডটি গড়েন বাবর। যেখানে তিনি প্রোটিয়া সাবেক অধিনায়ক হাশিম আমলার রেকর্ডটি ভেঙেছেন। আমলা ৮৩ ইনিংসে আগের রেকর্ডটি গড়েছিলেন। তবে মেয়েদের ক্রিকেটে অস্ট্রেলিয়ার অধিনায়ক মেগ ল্যানিং সমান ৭৬ ইনিংসে ১৩টি ওয়ানডে সেঞ্চুরি করেছিলেন।

ভারতের অধিনায়ক বিরাট কোহলি ৮৬ ইনিংসে, দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি কক ৮৬ ও অস্ট্রেলিয়ান ডেভিড ওয়ার্নার ৯১ ইনিংসে ১৩টি ওয়ানডে শতক হাঁকিয়েছিলেন।

এদিকে, একই ম্যাচে দক্ষিণ আফ্রিকান রাসি ভ্যান ডার ডুসেনও সেঞ্চুরি করেছেন। তবে এটি ছিল তার ওয়ানডে ক্যারিয়ারে অভিষেক সেঞ্চুরি। কিন্তু তাতেই একটি রেকর্ডের মালিক হলেন তিনি। সবচেয়ে বয়স্ক প্রোটিয়া ব্যাটসম্যান হিসেবে ৩২ বছর ৫৪ দিনে এই অভিষেক সেঞ্চুরি করেন।

শীর্ষ সংবাদ:
খালেদার আবেদনের ব্যাপারে যা জানালেন আইনমন্ত্রী         গবেষণায় করোনাকালীন নারীদের নানা প্রতিকূলতা         যেই ক্ষোভে তানিশাকে হত্যা করলো চাচাতো ভাই         কাবুলের স্কুলে বিস্ফোরণে প্রাণহানি ৪০         সহসাই খুলছে না বাংলাদেশ-ভারত সীমান্ত         টিকার দাম কমাতে রাশিয়াকে চিঠি         তোফায়েল আহমেদ সম্পূর্ণ সুস্থ আছেন         খালেদার বিদেশের ব্যাপারে যা বললেন তথ্যমন্ত্রী         এসএসসির ফরম পূরণের তারিখ ঘোষণা         বাংলাদেশিদের মালয়েশিয়া প্রবেশে নিষেধাজ্ঞা         উদ্যানের বিষয়ে যা বললেন কাদের         শিমুলিয়া থেকে ছাড়ল ফেরি         গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ         কানাডায় কোভিড ভ্যারিয়েন্ট বাড়ছে         খালেদার ব্যাপারে সিদ্ধান্ত আজ         হাসপাতালে ভর্তি তোফায়েল আহমেদ         ইতালিতে করোনায় চার বাংলাদেশির মৃত্যু         জনকণ্ঠের চাকরিচ্যুতদের পুনর্বহালের দাবি বিএফইউজে‘র         নির্মল বন্ধুত্ব চাই!         শনিবার থেকে ফেরি চলাচল বন্ধ