রবিবার, ২৮ চৈত্র ১৪২৭
১১ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

মার্চ মাসে নির্যাতনের শিকার ৩৫২ জন নারী ও কন্যাশিশু

উইমেনআই২৪ ডেস্ক: গত মার্চ মাসে ৩৫২ জন নারী ও কন্যাশিশু ধর্ষণ ও নির্যাতনের শিকার হয়েছে উল্লেখ করে বাংলাদেশ মহিলা পরিষদ উদ্বেগ প্রকাশ করেছে ।

শনিবার গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই উদ্বেগের কথা জানায় বাংলাদেশ মহিলা পরিষদের কেন্দ্রীয় লিগ্যাল এইড।

১৩টি দৈনিক পত্রিকায় প্রকাশিত সংবাদের ভিত্তিতে নির্যাতনের পরিসংখ্যান তুলে ধরে সংগঠনটি জানায়, ২০২১ সালের মার্চ মাসে মোট ৩৫২ জন নারী ও কন্যাশিশু নির্যাতনের শিকার হয়েছে। ধর্ষণের শিকার হয়েছে ১০৯ জন তন্মধ্যে ৭০ জন কন্যাশিশু ধর্ষণের শিকার।

এদের মধ্যে ৬২ জন কন্যাশিশু ধর্ষণের শিকার, ৫ জন কন্যাশিশু দলবদ্ধ ধর্ষণের শিকার, ১ জন কন্যাশিশু ধর্ষণের পর হত্যা এবং ২ জন কন্যাশিশু ধর্ষণের কারণে আত্মহত্যার শিকার হয়েছে। এছাড়াও ১০ জন কন্যাশিশুসহ ১৭ জনকে ধর্ষণের চেষ্টা করা হয়েছে। ২ জন কন্যাশিশুসহ ৪ জন শ্লীলতাহানির শিকার হয়েছে। ৭ জন শিশুসহ যৌন নিপীড়নের শিকার হয়েছে ১০ জন। এসিডদগ্ধের শিকার হয়েছে ২ জন। অগ্নিদগ্ধের শিকার হয়েছে ৬ জন তন্মধ্যে ৪ জনের অগ্নিদগ্ধের কারণে মৃত্যু হয়েছে। উত্যক্তের  শিকার হয়েছে ৩ জন। ১০ জন শিশুসহ অপহরণের ঘটনার শিকার মোট ১৬ জন।

এছাড়াও বিভিন্ন কারণে ১২ জন শিশুসহ ৪৯ জনকে হত্যা করা হয়েছে। এবং ১১ জনকে হত্যার চেষ্টা করা হয়েছে। যৌতুকের কারণে নির্যাতনের শিকার হয়েছে ২০ জন, তন্মধ্যে ৯ জনকে যৌতুকের কারণে হত্যা করা হয়েছে। শারীরিক নির্যাতনের শিকার হয়েছে ৭ জন শিশুসহ মোট ৩৩ জন।

সংগঠনটি আরো জানায়, বিভিন্ন নির্যাতনের কারণে আত্মহত্যা করেছে ৮ জন শিশুসহ ১৫ জন। ১২ জন শিশুসহ ৪৩ জনের রহস্যজনক মৃত্যু হয়েছে। বাল্যবিবাহ সংক্রান্ত ঘটনা ঘটেছে ৫ টি। সাইবার অপরাধের শিকার ৪ জন শিশুসহ ৭ জন।

Mujib Borsho

সর্বশেষ সংবাদ

শীর্ষ সংবাদ:
তরুণরা বেশি আক্রান্ত হচ্ছেন         সবাইকে কোভিড-১৯ টিকার কোর্স সম্পন্ন করার আহ্বান         জকিগঞ্জে স্কুলছাত্রীকে ধর্ষণের ঘটনায় মহিলা পরিষদের ক্ষোভ         দ্বিতীয় বিশ্বযুদ্ধে ‘মুসলিম নারী গোয়েন্দার’ আত্মত্যাগ         'প্রজাতন্ত্র দিবস' শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত         রাজধানীর দুই এলাকা সবচেয়ে ঝুঁকিপূর্ণ         পাওয়া গেলো মামুনুলের আরেক ‘জান্নাত’         ‘দুঃখের পরেই সুখ আছে’         ধান খাওয়ায় ৩৩ বাবুই ছানা পুড়িয়ে মারল ক্ষেতের মালিক         বাজার-গণপরিবহনে সর্বোচ্চ ঝুঁকি         ‘শিশু বক্তা’ রফিকুল কাশিমপুর কারাগারে         বইমেলা শেষ হচ্ছে ১২ এপ্রিল         বিএনপিকে করোনা নিয়ে রাজনীতি না করার আহ্বান কাদেরের         কোচবিহারে ভোটকেন্দ্রে গুলিতে নিহত ৫         করোনায় আক্রান্ত আকরাম খান         করোনা থেকে বাঁচতে সতর্কতা ‘কেন’ জরুরি         জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি হাসান শাহরিয়ার আর নেই         যুক্তরাষ্ট্রের বিশেষ স্বীকৃতি পাচ্ছেন শেখ হাসিনা         প্রধানমন্ত্রীর উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী করোনায় আক্রান্ত         প্রিন্স ফিলিপের মৃত্যুতে শোকাহত প্রধানমন্ত্রী         জন কেরিকে ‘অসমাপ্ত আত্মজীবনী’ উপহার দিলেন প্রধানমন্ত্রী