শনিবার, ২৫ বৈশাখ ১৪২৮
০৮ মে ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

‘ক্ষুধার্ত শিশুর খাদ্য জোগাতে এমন পন্থা বেছে নিয়েছে’

রাখী নাহিদ: একটা আননোন নাম্বার থেকে কল করে বলল

- ম্যাম আসসালামু আলাইকুম, আমি বিকাশ থেকে বলছি 
- জ্বি বলেন 
- ম্যাম আপনি কি খেয়াল করেছেন যে আপনার বিকাশ একাউন্ট টি আপাতত বন্ধ আছে ? 
- জ্বি না ভাই খেয়াল করি নাই। টাকা পয়সা থাকলে খেয়াল করতাম। টাকা নাই তাই একাউন্ট বন্ধ করলেও কিছু এসে যায় না। 
-  ম্যাম ভবিষ্যৎ ট্রানজাকশন এর জন্য কি আপনি একাউন্টটি চালু করতে চান ? 
- ভবিষ্যতেও আমার টাকা পয়সা হবার কোন সম্ভাবনা নাই। চালু কইরা কি হবে ? 
এই পর্যায়ে ওই পাশের ভদ্রলোক উত্তেজিত হয়ে বলল 
- ম্যাম আপনার পিন নাম্বারটি আমাকে বলুন আমি একাউন্টটি একটিভেট করে দিচ্ছি। 
আমি বললাম 
- ভাই আপনে কথা বুঝেন না ? আমার একাউন্ট দরকার নাই। 
ভদ্রলোক আর সহ্য না করতে পেরে আমাকে একটা কুৎসিত চ বর্গীয় গালি দিয়ে ফোন কেটে দিল।


বিঃদ্রঃ - ১ আমি সব সহ্য করতে পারি কিন্তু গালিগালাজ সহ্য করতে পারিনা। লোকটা অকারণে এরকম গালি দেয়ার কারণে মনটা উদাস হইসে।

বিঃদ্রঃ -২ লোকটা যখন কথা বলছিল তখন তার পাশে একটা ছোট শিশু চিৎকার করে কাঁদছিল। সেই কান্না থেকেই আমি আসলে বুঝেছিলাম কলটা ফেইক। লোকটা হয়ত তার ক্ষুধার্ত শিশুর খাদ্য জোগাড় করার জন্য এমন একটা পন্থা বেছে নিয়েছে। হয়ত তিন দিন বাসায় বাজার হয়নি।

হয়ত আগামী সাতদিন কীভাবে যাবে সে জানে না। হয়ত এই মাসের বাড়ি ভাড়া দেয়ার ব্যবস্থা এখনও হয় নাই। এই সবগুলো সম্ভাবনা যদি সত্যও হয় তবুও তা অন্যায়। তারপরেও অদ্ভুত এক বিষণ্ণতায় মনটা ভরে গেল। পৃথিবীটা এত নিষ্ঠুর না হলেও পারত। 
অন্তত ক্ষুধার্ত সন্তানের পিতাদের জন্য পৃথিবীটা খুব দ্রুত স্বাভাবিক হোক............।

বিঃদ্রঃ - ৩ আমাদের মত সলভ্যান্ট মানুষের জন্য কোয়ারেন্টাইন কষ্টের কারণ আমাদের পেট ভরা কিন্তু বিনোদনের অভাব। বাইরে ঘুরতে পারছি না।রেস্টুরেন্ট এ খেতে পারছি না। তাই না ?

কষ্ট কাকে বলে তাকে জিজ্ঞেস করেন যে জানে না আজকে কি খাবে! দেখবেন জীবনটা এত কঠিন মনে হবে না। আর আপাতত দয়া করে আমাকে কেউ কোন চ্যালেঞ্জে ট্যাগ করবেন না। আমার সব সময় বিনোদন ভাল লাগে না।

কখনও কখনও কষ্টগুলোও অনুভব করতে ভাল লাগে........

শীর্ষ সংবাদ:
কানাডায় কোভিড ভ্যারিয়েন্ট বাড়ছে         খালেদার ব্যাপারে সিদ্ধান্ত আজ         হাসপাতালে ভর্তি তোফায়েল আহমেদ         ইতালিতে করোনায় চার বাংলাদেশির মৃত্যু         জনকণ্ঠের চাকরিচ্যুতদের পুনর্বহালের দাবি বিএফইউজ ‘র         নির্মল বন্ধুত্ব চাই!         শনিবার থেকে ফেরি চলাচল বন্ধ         শনি-রোববার পৃথিবীতে আছড়ে পড়তে পারে চীনা রকেট         শেখ হাসিনার চিঠি পেয়ে আপ্লুত মমতা         নতুন যুক্ত হলো বাংলাদেশসহ ৭ দেশ         গুগলের সেরার তালিকায় দিগন্তিকা         ‘কভিড ভ্যারিয়েন্ট এরাই কী নানা দেশে ছড়িয়ে দেয়নি!’         হাসপাতালে ভর্তি সন্ধ্যা রায়         শিল্পার পরিবারে করোনার থাবা         কঙ্গনার বিরুদ্ধে তৃণমূলের মামলা         দীর্ঘ বিরতির পর আবারও অপূর্ব-তিশা         যে কারণে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের টিকা নেবেন কোহলিরা         ‘গণতন্ত্রের অগ্নিবীণার দেশে ফেরা’         ‘খালেদার ব্যাপারে সিদ্ধান্ত দেবে মেডিকেল বোর্ড’