শুক্রবার, ৩ বৈশাখ ১৪২৮
১৬ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

চিড়িয়াখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ

উইমেনআই২৪ ডেস্ক: রাজধানীর মিরপুরে অবস্থিত জাতীয় চিড়িয়াখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

শুক্রবার সকালে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে জানিয়ে চিড়িয়াখানার কিউরেটর ডা. আব্দুল লতিফ বলেন, ‘করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় স্বাস্থ্য ঝুঁকি এড়াতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

তিনি জানান, করোনার সংক্রমণ বেশি হলেও চিড়িয়াখানায় প্রতিদিনই কিছু না কিছু দর্শনার্থী আসছেন। শুক্রবার ছুটির দিন হওয়ায় দর্শনার্থী বাড়লে করোনা সংক্রমণের ঝুঁকি আরো বাড়তে পারে এমন শঙ্কা থেকে তাৎক্ষণিক সিদ্ধান্তে চিড়িয়াখানা বন্ধ ঘোষণা করা হয়েছে।

কবে নাগাদ চিড়িয়াখানা আবার খুলতে পারে এমন প্রশ্নের জবাবে তিনি জানান, চিড়িয়াখানা তো সবসময় সচল থাকবে। প্রাণীদের যত্ন অব্যাহত থাকবে। তবে দর্শনার্থীদের জন্য চিড়িয়াখানা কবে আবার উন্মুক্ত হবে সেটি এখনো নিশ্চিত নয়। করোনা পরিস্থিতি বিবেচনায় পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে। আপাতত অনির্দিষ্টকালের জন্য বন্ধ ধরে নিতে বলেছেন তিনি।

এদিকে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে বন্ধ ঘোষণা করা হয়েছে রংপুর চিড়িয়াখানাও। এই তথ্য নিশ্চিত করেছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়।

উল্লেখ্য, গত সোমবার সরকারি প্রজ্ঞাপনে করোনার ঝুঁকি মোকাবিলায় জনসমাগম নিয়ন্ত্রণে বেশ কিছু নির্দেশনা দেয়া হয়। তারপর থেকে একে একে বন্ধ করে দেয়া হয় সব পর্যটন এলাকা। এই ধারাবাহিকতায় এবার বন্ধ হলো রাজধানীর এই বিনোদন কেন্দ্রটি।

Mujib Borsho

সর্বশেষ সংবাদ

শীর্ষ সংবাদ:
ঝটপট মজাদার ইফতার রেসিপি         দ. কোরিয়ায় বাংলাদেশিদের ভিসা নিষেধাজ্ঞা         ‘এখানেও কুৎসিত মনের কিসিঞ্জারদের হস্তক্ষেপ’         রাজশাহীতে তরুণীর লাশ উদ্ধার         যুক্তরাষ্ট্রে গোলাগুলিতে ৮ জনের প্রাণহানি         লকডাউনে দায়িত্বে থাকা ৩ ট্রাফিক পুলিশকে মারধর         ‘খালেদা জিয়ার সিটিস্ক্যান রিপোর্ট ভালো’         ‘দেশে এক সপ্তাহে ৩০ শতাংশ মৃত্যু বেড়েছে’         শুক্রবার গ্যাস থাকবে না যেসব এলাকায়         রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ড: ১০ লাখ ডলার দিচ্ছে জাপান         প্রবাসীদের জন্য শনিবার থেকে বিশেষ ফ্লাইট         সিটিস্ক্যান শেষে বাসায় ফিরেছেন খালেদা         বেগম খালেদা এভারকেয়ার হাসপাতালে         কবরী লাইফ সাপোর্টে         হেফাজতের ৩ নেতা পাঁচ দিনের রিমান্ডে         পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য নিয়ে ভারতের গণমাধ্যমে সমালোচনা         গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ে আবেদনের সময়সীমা বাড়ছে         ইফতারের আগে রোজাদারের করণীয়