বুধবার, ৩০ চৈত্র ১৪২৭
১৪ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

বাজারে এলো ওয়ানপ্লাস ৯

উইমেনআই২৪ ডেস্ক: ২০২১ সালের নিজেদের ফ্ল্যাগশিপ লাইন-আপ, ওয়ানপ্লাস ৯ সিরিজ লঞ্চ করেছে ওয়ানপ্লাস। ওয়ানপ্লাস ৯, ওয়ানপ্লাস ৯ প্রো এবং ওয়ানপ্লাস ৯আর – এই তিনটি ফোন মুক্তি পেয়েছে। এর সাথে আরো লঞ্চ করা হয়েছে ওয়ানপ্লাস ওয়াচ।এই সিরিজের প্রত্যেকটি ফোনেই রয়েছে ৫জি সাপোর্ট। চলুন জেনে নেয়া যাক ওয়ানপ্লাস ৯, ওয়ানপ্লাস ৯ প্রো, ওয়ানপ্লাস ৯আর এবং ওয়ানপ্লাস ওয়াচ। স্ন্যাপড্রাগন ৮৭০ এবং ৮৮৮ তে চলবে এই সিরিজ। ফোনে থাকছে নজরকাড়া ক্যামেরা।

বিল্ড কোয়ালিটি
মোবাইলটি তৈরি করা হয়েছে প্লাস্টিক ফ্রেমে। তবে এর সামনে এবং পিছনে উভয় পাশে দেয়া হয়েছে গ্লাস। মোবাইলটির বডি ডাইমনেশন 160 x 74.2 x 8.7মিলিমিটার।এর ওজন ১৯২গ্র। এতে ডুয়েল ন্যানো সিম কার্ড ব্যবহারের সুবিধা আছে। তবে এই মোবাইলের পেছনের গ্লাস কে সুরক্ষা দিতে কি দেয়া হয়েছে তা সম্পর্কে ওয়ান প্লাস কিছু জানায় নি।

ক্যামেরা
এবা ওয়ান প্লাস এতে দিয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটাপ। মেইন ক্যামেরা টি ৪৮মেগা পিক্সলের। সাথে থাকছে ৫০মেগা পিক্সেলের আলট্রা ওয়াইড ক্যামেরা এবং ২মেগাপিক্সেলের একটী দেপথ। সামনে থাকছে ১৬মেগা পিক্সলের একটি সেলফি ক্যামেরা।

স্টোরেজ
মোবাইলটি দটি ভেরিয়েন্ট এ বাজারে পাওয়া যাবে ১২৮জিবি রম ৮জিবি র‍্যান এবং ২৫৬জিবি রমের সাথে ৮জিবি র‍্যাম। আলাদা করে মাইক্রো এসডি কার্ড ব্যবহার করার সুবিধা এতে দেয়া হয়নি।

ডিসপ্লে
এতে দেয়া হয়েছে ৬.৫৫ইঞ্চির ফ্লুইড আমোলেড ডিসপ্লে।এই ডিসপ্লের নিট ব্রাইটনেস ১১০০নিটস।এর রেজুলেশন ১০৮০*২৪০০পিক্সেলস। এই ডিসপ্লেটি ১২০হার্‍্য রিফ্রেশরেট এর সুবিধা আছে।এতে এইচডিয়ার ১০ সাপর্টেড। তাই আপনি ইউটিউব নেটফ্লিক্ষ এর ভিডিএ এতে এইচডি রেজুলেশনে দেখতে পারবেন। এছাড়া এতে অলওয়েজ অন ডিসপ্লে এর সুবিধা আছে।

হার্ডওয়ার
এতে দেয়া হয়েছে কোয়ালকম স্নাপড্রাগন ৮৮৮ এটি ৫ন্যানো মিটারের একটি অক্টা কোর প্রসেসর। সাতগে জিপিইউ হিসেবে থাকছে এড্রিনো ৬৬০। মোবাইল্টি রান করবে অ্যান্ড্রোয়েড ১১ এ। ইউজার ইন্টারফেস হিসেবে থাকছে ওয়ান প্লাস এর অক্সিজেন ওএস।

ব্যাটারি
এতে দেয়া হয়েছে ৪৫০০মিলি আম্পিয়ার এর নন রিমুভেবল ব্যাটারি।সাথে বক্স এ থাকছে ৬৫ওয়াট এর ফাস্ট চার্জার।

অন্যান্য ফিচারস
ওয়াই ফাই,ডুয়েল ব্যান্ড জিপিএস ব্লুটূথ সহ আরো অনেক ফিচারস থাকছে এই ফোনে।সিকিঊরিটি সিস্টেমে দেয়া হয়েছে আন্ডার ডিসপ্লে অপ্টিকাল ফিঙ্গার প্রিন্ট

কালার
মোবাইলটি বাজারে উইন্টার মিস্ট,আরটিক স্কাই এবং অ্যাসট্রাল ব্ল্যাক কালারে।

Mujib Borsho

সর্বশেষ সংবাদ

শীর্ষ সংবাদ:
আজ পহেলা বৈশাখ         কোন এক বৈসাবিতে         সুস্থ থাকতে সেহরিতে যে সকল খাবার খাওয়া উচিত         শিথিল লকডাউনে যুক্তরাজ্যে উৎসবের আমেজ         ক্রিকেটার সাকিবের সঙ্গে সম্পর্কের কথা স্বীকার করলেন মিথিলা         লকডাউনে ব্যাংকে লেনদেন চার ঘণ্টা         ১০০ জনকে নিয়ে হবে মঙ্গল শোভাযাত্রা         দ্বিতীয় টেস্টে নেগেটিভ হয়ে দেশে ফিরছেন প্রোটিয়া নারীরা         ‘ভুয়া’ ডক্টরেট ডিগ্রি, যা বললেন মমতাজ         চাঁদ দেখা গেছে, কাল রোজা শুরু         ঘরে বসেই বৈশাখের আনন্দ উপভোগ করুন: প্রধানমন্ত্রী         ‘করোনা মহামারী কখন শেষ হবে বলা কঠিন’         আহমদ শফীর মৃত্যু নিয়ে পিবিআইয়ের রিপোর্ট সম্পূর্ণ মিথ্যা: বাবুনগরী         যুক্তরাষ্ট্রে জনসনের টিকা ব্যবহারে স্থগিতাদেশ         সেই ‘জান্নাতী’ এখন মেডিকেল শিক্ষার্থী         ‘বিএনপি মিথ্যাচারকে রাজনীতি মনে করছে’         বিশেষ প্রয়োজনে ব্যাংক চালু রাখতে গভর্নরকে চিঠি         প্রথম ঘণ্টায় জমা সোয়া লাখ মুভমেন্ট পাস         রয়টার্সের ১৭০ বছরে প্রথম নারী প্রধান সম্পাদক         হেফাজতের নায়েবে আমিরের পদত্যাগ