বৃহস্পতিবার, ২ বৈশাখ ১৪২৮
১৫ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

জাহানারার জন্মদিনে আইসিসির শুভেচ্ছা

উইমেনআই২৪ ডেস্ক: বাংলাদেশ নারী ক্রিকেট দলের তারকা পেসার জাহানারা আলমের ২৮তম জন্মদিন আজ বৃহস্পতিবার (১ এপ্রিল)। ১৯৯৩ সালে খুলনা জেলায় আজকের দিনে জন্মগ্রহণ করেন তিনি।

তার জন্মদিন উপলক্ষ্যে আন্তর্জাতিক ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা আইসিসি শুভেচ্ছা বার্তা দিয়েছে। এক টুইটে তারা জানায়, শুভ জন্মদিন জাহানারা আলম!

২০১৮ সালের জুনে প্রথম বাংলাদেশি নারী ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ৫ উইকেট নিয়েছিলেন তিনি।

বাংলাদেশ নারী ক্রিকেট দলে প্রথম একাদশ থেকেই যুক্ত এই তারকা নারী ক্রিকেটার। ২০১১ সালের ২৬ নভেম্বর আয়ারল্যান্ড নারী ক্রিকেট দলের বিরুদ্ধে ওয়ানডে ফরম্যাটে অভিষেক লাভ করেন তিনি। এছাড়া ২০১২ সালের ২৮ আগস্ট মেলবোর্নে টি-টোয়েন্টি ক্রিকেটে অভিষেক হয় জাহানারা আলমের।

এখন পর্যন্ত দেশের হয়ে ৩৭ ওয়ানডে এবং ৭১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন জাহানারা। যেখানে ৫০ ওভারের ম্যাচে উইকেট নিয়েছেন ৩৩টি। এছাড়া ২০ ওভারের ম্যাচে উইকেট শিকার করেছেন ৫৫টি। ওয়ানডে ও টি-টোয়েন্টিতে তার সেরা বোলিং হচ্ছে যথাক্রমে ৩/২১ ও ৫/২৮।

Mujib Borsho

সর্বশেষ সংবাদ

শীর্ষ সংবাদ:
কবরী লাইফ সাপোর্টে         হেফাজতের ৩ নেতা পাঁচ দিনের রিমান্ডে         পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য নিয়ে ভারতের গণমাধ্যমে সমালোচনা         গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ে আবেদনের সময়সীমা বাড়ছে         ইফতারের আগে রোজাদারের করণীয়         রোজায় গ্যাস্ট্রিকের সমস্যা: করণীয় ও বর্জনীয়         লকডাউনের নামে ‘ক্র্যাকডাউনে’ সরকার: মির্জা ফখরুল         মুসলিম দেশগুলোতে বিশেষ নিয়মে রোজা, নামাজ         বাবুনগরীকে এড়িয়ে চলছেন হেফাজতের নেতারা         আল আকসায় আজান বন্ধ করলো ইসরাইল, নিন্দা জর্ডানের         ‘বিএনপি জনগণ ও পুলিশকে প্রতিপক্ষ হিসেবে বেছে নিয়েছে’         ভারতে ২৪ ঘণ্টায় দুই লাখ আক্রান্ত         আন্তঃব্যাংক চেক লেনদেন ও অনলাইন ট্রান্সফার বন্ধ         লকডাউনে মানুষের চলাচল বেড়েছে         দেশে ভারতীয় ভিসা কেন্দ্রের কার্যক্রম স্থগিত         পাকিস্তানে নিষিদ্ধ হচ্ছে একটি ধর্মীয় রাজনৈতিক দল         মতিন খসরুর প্রতি শ্রদ্ধা জানিয়ে বন্ধ সুপ্রিম কোর্টের বিচারকাজ         সেহরিতে রোজার বরকত ও পুণ্য         সাপের কামড়ে ১১ বছরের শিশুর মৃত্যু         হেফাজতের সহকারী মহাসচিব গ্রেফতার         শুক্রবার গ্যাস থাকবে না