শুক্রবার, ৩ বৈশাখ ১৪২৮
১৬ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

মেডিকেল পরীক্ষার্থীদের সকাল ৮টায় কেন্দ্রে থাকার পরামর্শ

উইমেনআই২৪ ডেস্ক: মেডিকেলে ভর্তিচ্ছু পরীক্ষার্থীদের কেন্দ্রে যেতে হাতে পর্যাপ্ত সময় নিয়ে বের হওয়ার পরামর্শ দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

বৃহস্পতিবার সকালে ডিএমপির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ার পরিপ্রেক্ষিতে গণপরিবহনের আসনসংখ্যার অর্ধেক যাত্রী পরিবহনে সরকারি নির্দেশনা আছে। এ কারণে পরিবহনসংকট দেখা দেওয়ার আশঙ্কা আছে। সেই পরিস্থিতি বিবেচনায় সব পরীক্ষার্থীকে পর্যাপ্ত সময় হাতে নিয়ে তাদের নিজ নিজ বাসস্থান থেকে পরীক্ষাকেন্দ্রের উদ্দেশ্যে রওনা দেয়ার অনুরোধ করা হচ্ছে।

বিজ্ঞপ্তিতে সকাল ৮টার মধ্যে নিজ নিজ কেন্দ্রে উপস্থিত থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, স্বাস্থ্যবিধি মেনে শুক্রবার সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত সারা দেশে একযোগে শুরু হবে ২০২০-২১ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষা। ঢাকা মহানগরের ১৫টি কেন্দ্রে এই পরীক্ষা হবে। পরীক্ষায় ৪৭ হাজার পরীক্ষার্থী অংশ নেবেন।

অন্য নির্দেশনা :

ডিএমপির বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘মেডিক্যাল ভর্তি পরীক্ষা স্বচ্ছ ও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে নিম্নোক্ত নির্দেশনাসমূহ মেনে চলার জন্য অনুরোধ করা হলো।

‘কেন্দ্রের আশপাশ এলাকায় গাড়ি পার্ক করা যাবে না। অভিভাবকগণ কেন্দ্রের সন্নিকটে অবস্থান করতে পারবেন না। ফটোকপি, কম্পিউটার কম্পোজ ও প্রিন্টিংয়ের দোকান পরীক্ষার আগের দিন রাত ৮টা থেকে পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত বন্ধ থাকবে।’

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ‘করোনাভাইরাস প্রতিরোধে মেডিক্যাল পরীক্ষার্থীদের মাস্ক পরিধান করে পরীক্ষাকেন্দ্রে আসতে হবে। সর্ব ক্ষেত্রে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে নিরাপদ সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে।

‘করোনাভাইরাস সংক্রমণ রোধ নিশ্চিতকল্পে পরীক্ষাকেন্দ্রের প্রবেশদ্বারে রক্ষিত সাবান/হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত ধুতে হবে।’

Mujib Borsho

সর্বশেষ সংবাদ

শীর্ষ সংবাদ:
‘বিএনপি লকডাউন নিয়ে অপপ্রচারে নেমেছে’         ঝটপট মজাদার ইফতার রেসিপি         দ. কোরিয়ায় বাংলাদেশিদের ভিসা নিষেধাজ্ঞা         ‘এখানেও কুৎসিত মনের কিসিঞ্জারদের হস্তক্ষেপ’         রাজশাহীতে তরুণীর লাশ উদ্ধার         যুক্তরাষ্ট্রে গোলাগুলিতে ৮ জনের প্রাণহানি         লকডাউনে দায়িত্বে থাকা ৩ ট্রাফিক পুলিশকে মারধর         ‘খালেদা জিয়ার সিটিস্ক্যান রিপোর্ট ভালো’         ‘দেশে এক সপ্তাহে ৩০ শতাংশ মৃত্যু বেড়েছে’         শুক্রবার গ্যাস থাকবে না যেসব এলাকায়         রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ড: ১০ লাখ ডলার দিচ্ছে জাপান         প্রবাসীদের জন্য শনিবার থেকে বিশেষ ফ্লাইট         সিটিস্ক্যান শেষে বাসায় ফিরেছেন খালেদা         বেগম খালেদা এভারকেয়ার হাসপাতালে         কবরী লাইফ সাপোর্টে         হেফাজতের ৩ নেতা পাঁচ দিনের রিমান্ডে         পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য নিয়ে ভারতের গণমাধ্যমে সমালোচনা         গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ে আবেদনের সময়সীমা বাড়ছে