শনিবার, ২৫ বৈশাখ ১৪২৮
০৮ মে ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

বারাক ওবামার দাদি সারাহ মারা গেছেন

উইমেনআই২৪ ডেস্ক: সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার দাদি সারাহ ওবামা মারা গেছেন। সোমবার তার কন্যা মারসাত ওনইয়াঙ্গে বলেন, ‘আজ সকালে তিনি ঈশ্বরের কাছে চলে গেছেন। তার বয়স হয়েছিল ৯৯ বছর।’

সারাহ ওবামা কেনিয়ার পশ্চিমাঞ্চলে থাকতেন। তিনি মামা সারাহ নামে স্থানীয়দের কাছে জনপ্রিয় ছিলেন। অসুস্থ হয়ে পড়লে কিসুমুর জারামোগি ওগিঙ্গা ওডিঙ্গা টিচিং অ্যান্ড রেফারেল হাসপাতালে ভর্তি করা হয়।

ফরাসি বার্তা সংস্থা এএফপি এমন খবর দিয়েছে।

পারিবারিক মুখপাত্র মুসা ঈসমাইল বলেন, ‘গত এক সপ্তাহ ধরে তিনি অসুস্থ ছিলেন। তিনি করোনাভাইরাসে আক্রান্ত হননি।’

দাদির মৃত্যুতে পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন বারাক ওবামা।

গ্রামীণ নারী হিসেবে সাদামাটা জীবন যাপন করলেও স্থানীয় স্কুলে পরিজ ও ডোনাট সরবরাহের জন্য তিনি বিখ্যাত ছিলেন।

২০০৮ সালে তার সৎনাতি বারাক ওবামা প্রথম কৃষ্ণাঙ্গ হিসেবে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন হওয়ার পর চারদিকে তার নাম ছড়িয়ে পড়ে।

২০০৬ সালে ইলিনয়ের সাবেক সিনেটর ওবামা কেনিয়া সফরে যান। পরবর্তীতে তিনি প্রেসিডেন্ট নির্বাচিত হলে সারাহ ওবামার বসতি পর্যটকদের আকর্ষণ স্থানে পরিণত হয়।

লেক ভিক্টোরিয়ার একটি গ্রামে ১৯২২ সালে জন্মগ্রহণ করেন তিনি। তিনি ওবামার দাদা হুসেন ওনয়াঙ্গো ওবামার তৃতীয় স্ত্রী ছিলেন।

শীর্ষ সংবাদ:
খালেদার ব্যাপারে সিদ্ধান্ত আজ         হাসপাতালে ভর্তি তোফায়েল আহমেদ         ইতালিতে করোনায় চার বাংলাদেশির মৃত্যু         জনকণ্ঠের চাকরিচ্যুতদের পুনর্বহালের দাবি বিএফইউজ ‘র         নির্মল বন্ধুত্ব চাই!         শনিবার থেকে ফেরি চলাচল বন্ধ         শনি-রোববার পৃথিবীতে আছড়ে পড়তে পারে চীনা রকেট         শেখ হাসিনার চিঠি পেয়ে আপ্লুত মমতা         নতুন যুক্ত হলো বাংলাদেশসহ ৭ দেশ         গুগলের সেরার তালিকায় দিগন্তিকা         ‘কভিড ভ্যারিয়েন্ট এরাই কী নানা দেশে ছড়িয়ে দেয়নি!’         হাসপাতালে ভর্তি সন্ধ্যা রায়         শিল্পার পরিবারে করোনার থাবা         কঙ্গনার বিরুদ্ধে তৃণমূলের মামলা         দীর্ঘ বিরতির পর আবারও অপূর্ব-তিশা         যে কারণে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের টিকা নেবেন কোহলিরা         ‘গণতন্ত্রের অগ্নিবীণার দেশে ফেরা’         ‘খালেদার ব্যাপারে সিদ্ধান্ত দেবে মেডিকেল বোর্ড’