শুক্রবার, ৩ বৈশাখ ১৪২৮
১৬ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

ঢাকা ছেড়েছেন মালদ্বীপের রাষ্ট্রপতি

উইমেনআই২৪ ডেস্ক: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ এবং বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বাংলাদেশ সফররত মালদ্বীপের রাষ্ট্রপতি ইব্রাহিম মোহামেদ সলিহ দুদিনের সরকারি সফর শেষে ঢাকা ত্যাগ করেছেন।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র গণমাধ্যমকে জানিয়েছেন, বুধবার রাত ১ টায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আমিরাত এয়ারলাইন্সের ফ্লাইটে মালদ্বীপের রাষ্ট্রপতি তার স্ত্রী ফাজনা আহমেদ এবং অন্যান্য প্রতিনিধি সদস্যদের সঙ্গে নিয়ে ঢাকা ত্যাগ করেন। 

তিনি আরো জানান, পররাষ্ট্রমন্ত্রী ডা. এ কে আব্দুল মোমেন বিমানবন্দরে মালদ্বীপের রাষ্ট্রপতিকে বিদায় জানান।

এর আগে, মুজিববর্ষ উদযাপনে যোগ দিতে তিনদিনের সফরে গত বুধবার ঢাকায় পৌঁছান মালদ্বীপের রাষ্ট্রপতি ইব্রাহিম মোহামেদ সলিহ। এ সময় তার সঙ্গে ছিলেন স্ত্রী ফাজনা আহমেদ। এ সময় সফররত মালদ্বীপের রাষ্ট্রপতিকে লালগালিচায় সংবর্ধনার পাশাপাশি তিন বাহিনীর চৌকস দলের পক্ষ থেকে গার্ড অব অনার প্রদান করা হয়।

উল্লেখ্য, মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ১০ দিনের আয়োজনে পাঁচ রাষ্ট্র ও সরকার প্রধান বাংলাদেশে আসছেন। এরমধ্যে সর্বপ্রথম বাংলাদেশে এলেন মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহামেদ সলিহ। ১৯ মার্চ শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে, ২২ মার্চ নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবী ভাণ্ডারী, ২৪ মার্চ ভুটানের প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিং এবং ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও বাংলাদেশে পৌঁছার কথা রয়েছে।

সফরকালে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিপক্ষীয় আলোচনা এবং রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে বৈঠক করেছেন। বাসস

Mujib Borsho

সর্বশেষ সংবাদ

শীর্ষ সংবাদ:
ঝটপট মজাদার ইফতার রেসিপি         দ. কোরিয়ায় বাংলাদেশিদের ভিসা নিষেধাজ্ঞা         ‘এখানেও কুৎসিত মনের কিসিঞ্জারদের হস্তক্ষেপ’         রাজশাহীতে তরুণীর লাশ উদ্ধার         যুক্তরাষ্ট্রে গোলাগুলিতে ৮ জনের প্রাণহানি         লকডাউনে দায়িত্বে থাকা ৩ ট্রাফিক পুলিশকে মারধর         ‘খালেদা জিয়ার সিটিস্ক্যান রিপোর্ট ভালো’         ‘দেশে এক সপ্তাহে ৩০ শতাংশ মৃত্যু বেড়েছে’         শুক্রবার গ্যাস থাকবে না যেসব এলাকায়         রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ড: ১০ লাখ ডলার দিচ্ছে জাপান         প্রবাসীদের জন্য শনিবার থেকে বিশেষ ফ্লাইট         সিটিস্ক্যান শেষে বাসায় ফিরেছেন খালেদা         বেগম খালেদা এভারকেয়ার হাসপাতালে         কবরী লাইফ সাপোর্টে         হেফাজতের ৩ নেতা পাঁচ দিনের রিমান্ডে         পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য নিয়ে ভারতের গণমাধ্যমে সমালোচনা         গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ে আবেদনের সময়সীমা বাড়ছে         ইফতারের আগে রোজাদারের করণীয়