শুক্রবার, ৩ বৈশাখ ১৪২৮
১৬ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

আকাশে ১০০ এঁকে শ্রদ্ধা জানাবে বিমান বাহিনী

উইমেনআই২৪ ডেস্ক: হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী বুধবার। এ উদযাপন উপলক্ষে বাংলাদেশ বিমান বাহিনী মনোজ্ঞ উড্ডয়ন শৈলী প্রদর্শনের মাধ্যমে বঙ্গবন্ধুকে সম্মান জানাবে। বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাতের দিক নির্দেশনায় বিমান বাহিনীর বিভিন্ন ধরনের বিমানের মাধ্যমে দেশের বিভিন্ন স্থানের আকাশে ১০০ তৈরির উড্ডয়ন শৈলী প্রদর্শন করা হবে। মঙ্গলবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এর সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আইএসপিআর জানিয়েছে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবাষির্কী উদযাপনে উচ্ছ্বসিত ও আনন্দিত বাংলার আকাশ ও বাতাস। এই উচ্ছ্বাসের অংশ হিসেবে বঙ্গবন্ধুর হাতে গড়া বাংলাদেশ বিমান বাহিনীর দক্ষ বৈমানিকরা এই মনোজ্ঞ উড্ডয়ন শৈলীর মাধ্যমে বাংলার আকাশে অতি মমতায় এঁকে দেবে ‘100’। বাংলাদেশ বিমান বাহিনীর এফ-৭, মিগ-২৯, ইয়াক-১৩০, কে-৮ডব্লিউ ও পিটি-৬ বিমানের সমন্বয়ে এই মনোমুগ্ধকর প্রদর্শনীতে বিমান বাহিনীর দক্ষ বৈমানিকরা বাংলাদেশের নীলাকাশে ফরমেশন ফ্লাইংয়ের মাধ্যমে ১০০ তৈরি করে সমগ্র জাতির উৎসব ও উচ্ছ্বাসের রঙে যোগ করবে এক নতুন মাত্রা।

পাশাপাশি বাংলাদেশ বিমান বাহিনীর সি-১৩০ জে পরিবহন বিমান ও হেলিকপ্টার দিনের বিভিন্ন সময় ঢাকা ও চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানের ওপর উড়ে তাদের নিপূণ পেশাদারিত্বের পরিচয় দিয়ে জাতির পিতার জন্মশতবার্ষিকীকে স্মরণীয় করে রাখবে।

বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি বঙ্গবন্ধুর এয়ার অধিনায়ক এয়ার ভাইস মার্শাল মো. সাঈদ হোসেনের সার্বিক তত্ত্বাবধানে বিমান বাহিনীর যুদ্ধ বিমান, পরিবহণ বিমান, প্রশিক্ষণ বিমান ও হেলিকপ্টারের সমন্বয়ে এই উড্ডয়ন শৈলী প্রদর্শন করা হবে। যুদ্ধ বিমানের উড্ডয়ন শৈলী প্রদর্শনের নেতৃত্বে থাকবেন এয়ার কমডোর খান মো. মাহমুদুল হক। কে-৮ডব্লিউ, ইয়াক-১৩০ বিমানের উড্ডয়ন শৈলী প্রদর্শনের নেতৃত্বে থাকবেন এয়ার কমডোর কাজী ইকবাল করিম। পিটি-৬ প্রশিক্ষণ বিমানের উড্ডয়ন শৈলী প্রদর্শনের সার্বিক তত্ত্বাবধানে থাকবেন এয়ার কমডোর মো. মোস্তফা মাহমুদ সিদ্দিক। পরিবহণ বিমানের সার্বিক তত্ত্বাবধানে থাকবেন গ্রুপ ক্যাপ্টেন মো. আহসানুর রহমান। হেলিকপ্টারের সার্বিক তত্ত্বাবধানে থাকবেন উইং কমান্ডার রায়হান কবীর।
জাতির এই আনন্দঘন মাহেন্দ্রক্ষণে সবার সঙ্গে একাত্ম থাকবে বাংলাদেশ বিমান বাহিনী।

Mujib Borsho

সর্বশেষ সংবাদ

শীর্ষ সংবাদ:
‘বিএনপি লকডাউন নিয়ে অপপ্রচারে নেমেছে’         ঝটপট মজাদার ইফতার রেসিপি         দ. কোরিয়ায় বাংলাদেশিদের ভিসা নিষেধাজ্ঞা         ‘এখানেও কুৎসিত মনের কিসিঞ্জারদের হস্তক্ষেপ’         রাজশাহীতে তরুণীর লাশ উদ্ধার         যুক্তরাষ্ট্রে গোলাগুলিতে ৮ জনের প্রাণহানি         লকডাউনে দায়িত্বে থাকা ৩ ট্রাফিক পুলিশকে মারধর         ‘খালেদা জিয়ার সিটিস্ক্যান রিপোর্ট ভালো’         ‘দেশে এক সপ্তাহে ৩০ শতাংশ মৃত্যু বেড়েছে’         শুক্রবার গ্যাস থাকবে না যেসব এলাকায়         রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ড: ১০ লাখ ডলার দিচ্ছে জাপান         প্রবাসীদের জন্য শনিবার থেকে বিশেষ ফ্লাইট         সিটিস্ক্যান শেষে বাসায় ফিরেছেন খালেদা         বেগম খালেদা এভারকেয়ার হাসপাতালে         কবরী লাইফ সাপোর্টে         হেফাজতের ৩ নেতা পাঁচ দিনের রিমান্ডে         পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য নিয়ে ভারতের গণমাধ্যমে সমালোচনা         গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ে আবেদনের সময়সীমা বাড়ছে