মঙ্গলবার, ৩০ চৈত্র ১৪২৭
১৩ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

আদালত অবমাননা: ক্ষমা চাইলেন ড. ইউনূস

উইমেনআই২৪ ডেস্ক: আদালত অবমাননার বিষয়ে হাইকোর্টে ভার্চুয়ালি হাজির হয়ে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন শান্তিতে নোবেলজয়ী অর্থনীতিবিদ ও গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান ড. মুহাম্মদ ইউনূস।

মঙ্গলবার ভার্চুয়ালি আদালতে হাজির হয়ে তিনি নিঃশর্ত ক্ষমা চান। আদালত ড. ইউনূসকে ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি দিয়ে শুনানির জন্য ২২ এপ্রিল পরবর্তী তারিখ ঠিক করেন।

বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেয়।

আদালতে ড. মুহাম্মদ ইউনূসের পক্ষে আইনজীবী ছিলেন রোকন উদ্দিন মাহমুদ।

উল্লেখ্য, গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে অভিযোগ, শ্রমিক কর্মচারী ইউনিয়ন (বি-২১৯৪) সিবিএর সঙ্গে আলোচনা না করেই ২০২০ সালের ২৫ অক্টোবর এক নোটিশের মাধ্যমে প্রতিষ্ঠানের ৯৯ কর্মীকে ছাঁটাই করেন তিনি।

ওই নোটিশের বৈধতা চ্যালেঞ্জ করে আবেদন করলে তাদের বরখাস্তের আদেশ স্থগিত করে হাইকোর্ট। আবেদনকারী ৩৮ জনকে নিয়োগ দিতে ২০২০ সালের ৬ ডিসেম্বর নির্দেশ দেয়া হয়।

এরপরও তাদের নিয়োগ না দেয়ায় আদালত অবমাননার অভিযোগ করেন ওই ৩৮ জন। এর পরিপ্রেক্ষিতে আদালত গত ১৮ ফেব্রুয়ারি হাইকোর্ট ড. ইউনূসকে তলব করে আদেশ দিয়েছিল। তাকে ১৬ মার্চ আদালতে হাজির হতে বলা হয়েছিল। ইউনূসের পাশাপাশি গ্রামীণ টেলিকমের ব্যবস্থাপনা পরিচালককেও (এমডি) তলব করা হয়।

আদালতে আবেদনের পক্ষে আইনজীবী ছিলেন ইউসুফ আলী; রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ রাসেল চৌধুরী।

Mujib Borsho

সর্বশেষ সংবাদ

শীর্ষ সংবাদ:
রাশিয়ায় ভূতুড়ে রেডিও স্টেশনের সন্ধান         ভারতে কোরআনের আয়াত অপসারণের ‘রিট’ বাতিল         ফারুকের অবস্থার উন্নতি         আজ ব্যাংকে লেনদেন চলবে বেলা ১০টা-৩টা পর্যন্ত         প্রতি থানায় বাঙ্কার, মেশিনগান         তারাবিসহ পাঁচ ওয়াক্ত নামাজে ২০ জনের বেশি নয়         ‘ডক্টর অব মিউজিক’ সম্মানে ভূষিত মমতাজ         মমতার প্রচারণায় ২৪ ঘণ্টার নিষেধাজ্ঞা         ওয়ালটনের নির্বাহী পরিচালক জিনাত হাকিম         মা কাজলের ছবির গানে নেচে প্রশংসায় ভাসছেন নাইসা         মঙ্গল শোভাযাত্রা হচ্ছে না এবারও         লকডাউনে বাইরে যেতে ‘মুভমেন্ট পাস’         লালনশিল্পী ফরিদা পারভীন হাসপাতালে         আহমদ শফী হত্যা প্ররোচনা: বাবুনগরী ও মামুনুলকে অভিযুক্ত করে তদন্ত প্রতিবেদন দাখিল         ‘বিরোধী দলের শূন্যতায় উগ্রবাদের সৃ‌ষ্টি হয়’         ‘ধর্মনিষ্ঠরা এটুকু মানলেই যথেষ্ট’         ঢাকা ছাড়ছে মানুষ, পাটুরিয়ায় গাড়ির চাপ         ‘একজন ডজন লোককে নিয়ে মরতে চায়’         লগডাউনের বিধিনিষেধে চলার নির্দেশনা         হুমায়ূন আহমেদের হারিয়ে যাওয়া চিত্রকর্ম প্রদর্শনের অভিযোগ