শুক্রবার, ৩ বৈশাখ ১৪২৮
১৬ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

কারিগরি সহযোগিতা শীর্ষক রেকর্ড অব ডিসকাশন স্বাক্ষর

উইমেনআই২৪ ডেস্ক: জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সঙ্গে জাইকার ‘সমন্বিত জ্বালানি এবং বিদ্যুৎ মহাপরিকল্পনা’ প্রণয়নের জন্য কারিগরি সহযোগিতা শীর্ষক রেকর্ড অব ডিসকাশন স্বাক্ষর করা হয়েছে।

রবিবার জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সম্মেলন কক্ষে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের পক্ষে অতিরিক্ত সচিব একেএম ফজলুল হক ও জাইকার বাংলাদেশ অফিসের প্রধান প্রতিনিধি ণড়যড় ঐধুধশধধি স্বাক্ষর করেন।

সমন্বিত মহাপরিকল্পনার লক্ষ্য হবে জ্বালানি নিরাপত্তা ও টেকসই অর্থনৈতিক উন্নয়নের সাথে স্বল্প কার্বন জ্বালানি ব্যবস্থার সমন্বয় করা। বাংলাদেশ টেকসই উন্নয়নের জন্য স্বল্প কার্বন ‘সমন্বিত জ্বালানি এবং বিদ্যুৎ মহাপরিকল্পনা’ নীতি এবং প্রযুক্তি প্রবর্তন করবে। সমন্বিত মহাপরিকল্পনাটিতে ২০৩০, ২০৪১ ও ২০৫০ সালের জন্য দীর্ঘমেয়াদি লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হবে।

রেকর্ড অব ডিসকাশন স্বাক্ষর অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বিদ্যুৎ বিভাগের যুগ্মসচিব ড. শাহ মো. হেলাল উদ্দিন ও অর্থনৈতিক সম্পর্ক বিভাগের যুগ্মসচিব শাহরিয়ার কাদের উপস্থিত ছিলেন।  

Mujib Borsho

সর্বশেষ সংবাদ

শীর্ষ সংবাদ:
‘বিএনপি লকডাউন নিয়ে অপপ্রচারে নেমেছে’         ঝটপট মজাদার ইফতার রেসিপি         দ. কোরিয়ায় বাংলাদেশিদের ভিসা নিষেধাজ্ঞা         ‘এখানেও কুৎসিত মনের কিসিঞ্জারদের হস্তক্ষেপ’         রাজশাহীতে তরুণীর লাশ উদ্ধার         যুক্তরাষ্ট্রে গোলাগুলিতে ৮ জনের প্রাণহানি         লকডাউনে দায়িত্বে থাকা ৩ ট্রাফিক পুলিশকে মারধর         ‘খালেদা জিয়ার সিটিস্ক্যান রিপোর্ট ভালো’         ‘দেশে এক সপ্তাহে ৩০ শতাংশ মৃত্যু বেড়েছে’         শুক্রবার গ্যাস থাকবে না যেসব এলাকায়         রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ড: ১০ লাখ ডলার দিচ্ছে জাপান         প্রবাসীদের জন্য শনিবার থেকে বিশেষ ফ্লাইট         সিটিস্ক্যান শেষে বাসায় ফিরেছেন খালেদা         বেগম খালেদা এভারকেয়ার হাসপাতালে         কবরী লাইফ সাপোর্টে         হেফাজতের ৩ নেতা পাঁচ দিনের রিমান্ডে         পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য নিয়ে ভারতের গণমাধ্যমে সমালোচনা         গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ে আবেদনের সময়সীমা বাড়ছে