শনিবার, ২৫ বৈশাখ ১৪২৮
০৮ মে ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

এখনও শঙ্কামুক্ত নন মওদুদ

উইমেনআই২৪ ডেস্ক: সিঙ্গাপুরের হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ এখনও শঙ্কামুক্ত। তিনি মাউন্ট এলিজাবেথ হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন।

বুধবার সন্ধ্যাায় চিকিৎসকদের বরাত দিয়ে ব্যারিস্টার মওদুদ আহমদের একান্ত সহকারী মমিনুর রহমান সুজন বলেন, ‘স্যারের শারীরিক অবস্থা কিছুটা উন্নতি হয়েছে। তবে স্যার এখনও শক্তামুক্ত নন। স্যারের শরীরে ইউরিনের পরিমান কমে যাওয়ায় পানি জমে গেছে। সারা শরীরই এখন ফুলে গেছে। আগামীকাল মঙ্গলবার পর্যন্ত উচ্চ মাত্রার ওষুধ দিয়ে পানি সরানোর চেষ্টা করা হচ্ছে। এরপরও না হলে আগামীকাল বৃহস্পতিবার কিডনি ডায়ালসিস করা হবে।’

সুজন আরো জানান, মওদুদ আহমেদের ফুসফুসে গত ১৩ দিন ধরে পানি জমা হচ্ছে। যার কারণে ফুসফুসে অক্সিজেন গ্রহন ক্ষমতা একেবারেই কমে গেছে। পাশাপাশি তার কিডনি জটিলতাও দেখা দিয়েছে। মওদুদ আহমদের রোগমুক্তি কামনায় পরিবারের পক্ষ থেকে দেশবাসীর কাছে দোয়া চাওয়া হয়েছে।

প্রসঙ্গত, গত ১ ফেব্রুয়ারি উন্নত চিকিতসার জন্য মওদুদ সিঙ্গাপুরে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি হন। সেখানে হৃদরোগ বিশেষজ্ঞ চার্লস থো (ঈযধৎষবং ঞড়য) তত্ত্বাবধায়নে চিকিৎসাধীন ব্যারিস্টার মওদুদ। সঙ্গে তার সহধর্মিনী হাসনা মওদুদও সিঙ্গাপুর রয়েছেন।

উল্লেখ্য, গত ৩০ ডিসেম্বর রক্তে হিমোগ্লোবিনের পরিমান হ্রাস, বুকে ব্যথা অনুভব করলে মওদুদ আহমদকে ঢাকায় এভার কেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। এরপর গত ৭ জানুয়ারি তার হৃদযন্ত্রে  স্থায়ী পেস মেকার স্থাপন করা হয়। হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের তত্ত্বাবধায়নে তিনি চিকিৎসাধীন ছিলেন।

শীর্ষ সংবাদ:
শিমুলিয়া থেকে ছাড়ল ফেরি         গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ         কানাডায় কোভিড ভ্যারিয়েন্ট বাড়ছে         খালেদার ব্যাপারে সিদ্ধান্ত আজ         হাসপাতালে ভর্তি তোফায়েল আহমেদ         ইতালিতে করোনায় চার বাংলাদেশির মৃত্যু         জনকণ্ঠের চাকরিচ্যুতদের পুনর্বহালের দাবি বিএফইউজে‘র         নির্মল বন্ধুত্ব চাই!         শনিবার থেকে ফেরি চলাচল বন্ধ         শনি-রোববার পৃথিবীতে আছড়ে পড়তে পারে চীনা রকেট         শেখ হাসিনার চিঠি পেয়ে আপ্লুত মমতা         নতুন যুক্ত হলো বাংলাদেশসহ ৭ দেশ         গুগলের সেরার তালিকায় দিগন্তিকা         ‘কভিড ভ্যারিয়েন্ট এরাই কী নানা দেশে ছড়িয়ে দেয়নি!’         হাসপাতালে ভর্তি সন্ধ্যা রায়         শিল্পার পরিবারে করোনার থাবা         কঙ্গনার বিরুদ্ধে তৃণমূলের মামলা         দীর্ঘ বিরতির পর আবারও অপূর্ব-তিশা         যে কারণে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের টিকা নেবেন কোহলিরা