বুধবার, ৮ বৈশাখ ১৪২৮
২১ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

কণ্ঠশিল্পী জানে আলম মারা গেছেন

উইমেনআই২৪ ডেস্ক: কণ্ঠশিল্পী জানে আলম (৬৫) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

মঙ্গলবার রাত ১০টার দিকে মারা যান তিনি। তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে প্রযোজনা সংস্থা সিডি চয়েসের কর্ণধার জহিরুল ইসলাম সোহেল। তিনি বলেন, ‘করোনা আক্রান্ত হয়ে দীর্ঘ একমাস তিনি চিকিৎসাধীন ছিলেন। মাঝখানে নিউমোনিয়া হয়েছিল তার। আজ শারীরিক অবস্থার অবনতি হলে লাইফ সাপোর্ট দেওয়া হয়। রাত ১০টার দিকে মারা যান তিনি।’

কণ্ঠশিল্পী জানে আলম জন্মগ্রহণ করেন মানিকগঞ্জ জেলার হরিরামপুরে।

তার গানের শুরু স্বাধীনতার পরেই। প্রথম অ্যালবাম ‘বনমালী’ দিয়েই শ্রোতাদের মনে জায়গা করে নেন তিনি। জানে আলমকে গানে অনুপ্রেরণা দিয়েছেন পপ শিল্পী আজম খান।

পপ গানের সঙ্গে ফোক ও অধ্যাত্মবাদ যুক্ত করে গান করা ছিল জানে আলমের বৈশিষ্ট্য। তার নিজের কণ্ঠে গাওয়া প্রায় চার হাজার গানের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে- একটি গন্দমের লাগিয়া, বাবা ভাণ্ডারী, স্কুল খুইলাছে, আমার অন্তরায়, বৈশাখে তোমার সাথে ইত্যাদি।

Mujib Borsho

সর্বশেষ সংবাদ

শীর্ষ সংবাদ:
এ বছর ফিতরা সর্বনিম্ন ৭০ ও সর্বোচ্চ ২৩১০ টাকা         ‘নতুন ধরন ও মিউটেশনের কারণে মৃত্যু বেড়েছে’         বাংলাদেশ নিয়ে আবারো আল-জাজিরার অপপ্রচার         টাঙ্গাইলে স্বাস্থ্যবিধি নিশ্চিতে মোবাইল কোর্ট         নতুন জুতা পরে অর্থমন্ত্রীর বাজেট পেশ         'করোনা মোকাবিলায় বাংলাদেশ এগিয়ে আছে'         ইন্টারনেটে যৌন নিপীড়ন         ‘আমরা কাঁধে কাঁধ মিলিয়ে দেশের জন্য কাজ করি’         তুরাগের বালুর মাঠ বস্তিতে আগুন         দুস্থদের সহায়তায় ১০ কোটি টাকা বরাদ্দ প্রধানমন্ত্রীর         মানুষের পাশে দাঁড়ান: বিএনপিকে কাদের         কবি শঙ্খ ঘোষ আর নেই         করোনা প্রতিরোধী ট্যাবলেট আনছে ব্রিটেন         করোনায় বিশ্বে একদিনে সর্বোচ্চ আক্রান্ত ভারতে         লকডাউনে পরিবহন শ্রমিকদের ত্রাণ বিতরণের দাবি         মাল্টা চাষে ঘুরে দাড়ানোর স্বপ্ন নুরুল হকের         পুলিশের সঙ্গে এবার আইনজীবীর বাগ্বিতণ্ডা         ইসলামী রাষ্ট্র কায়েমের স্বপ্ন দেখতেন মামুনুল         রাস্তায় বসে সালমানকে কুর্নিশ জানালেন রাখি