সোমবার, ২৯ চৈত্র ১৪২৭
১২ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

নির্যাতন করে এই সরকার বেশিদিন টিকে থাকতে পারবে না: ডা. জাফরুল্লাহ

উইমেনআই২৪ ডেস্ক: গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে বলেন, ‘বঙ্গবন্ধুর অমোঘ বাণী স্মরণ করিয়ে দিতে চাই, বাংলার মানুষকে আর দাবায়ে রাখতে পারবা না, স্বৈরাচারের পতন হবেই। নির্যাতন করে এই সরকার বেশিদিন টিকে থাকতে পারবে না। আজকে আমাদের দাবি একটাই, এই ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করতে হবে।’

বুধবার সকাল সাড়ে ১১ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে গণমাধ্যমের স্বাধীনতা দমনের হাতিয়ার ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে এক নাগরিক সমাবেশ ও পদযাত্রা কর্মসূচিতে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জাফরুল্লাহ বলেন,  ‘এটা সংস্কারের প্রয়োজন নাই, আমরা সংস্কার চাই না, আমরা এটা বাতিল চাই।’ এ সময় তিনি এ আইনের অধীনে গ্রেফতার সবাইকে অবিলম্বে মুক্তি দেওয়ারও দাবি জানান।

সমাবেশ ও পদযাত্রা থেকে বক্তারা ডিজিটাল নিরাপত্তা আইন স্বাধীনতার চেতনার পরিপন্থী বলে মন্তব্য করে বিতর্কিত এ আইন ২৬ মার্চের মধ্যে বাতিলের আল্টিমেটাম দেন। এই সময়ের মধ্যে দাবি পূরণ না হলে প্রধানমন্ত্রীর কার্যালয় অবরোধ করা হবে।

রাষ্ট্রীয় হেফাজতে মুশতাক আহমেদসহ সকল হত্যার বিচার, মিথ্যা মামলা, হয়রানি বন্ধ ও গ্রেফতার ব্যক্তিদের মুক্তি দাবি করা হয়।

সেখানে গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন এবং শিক্ষাবিদ সিরাজুল ইসলাম চৌধুরীর বক্তব্য দেওয়ার কথা থাকলেও তারা উপস্থিত হতে পারেননি। তাদের দেওয়া একটি লিখিত বক্তব্য পড়ে শোনানো হয়।

সমাবেশ শেষে প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে পদযাত্রা শুরু হয়। মিছিলটি প্রথমে প্রেসক্লাব সংলগ্ন কদম ফোয়ারার সামনে পুলিশের দেয়া ব্যারিকেডে বাধা পড়ে। বাধা উপেক্ষা করে মিছিলটি মৎস্য ভবনের সামনে এলে আবারও ব্যারিকেডে পড়ে। সেখান থেকে শাহবাগ এলাকায় এলে সেখানেও ব্যারিকেডের মুখে পড়ে। তবে এসব ব্যারিকেড পেরিয়ে মিছিলটি সামনে এগিয়ে যায়। হোটেল ইন্টারকন্টিনেন্টালের সামনে এলে সেখানে শক্ত ব্যারিকেডে আটকা পড়ে মিছিলটি।

Mujib Borsho

সর্বশেষ সংবাদ

শীর্ষ সংবাদ:
আহমদ শফী হত্যা প্ররোচনা: বাবুনগরী-মামুনুলসহ অভিযুক্ত ৪৩         ‘বিরোধী দলের শূন্যতায় উগ্রবাদের সৃ‌ষ্টি হয়’         ‘ধর্মনিষ্ঠরা এটুকু মানলেই যথেষ্ট’         ঢাকা ছাড়ছে মানুষ, পাটুরিয়ায় গাড়ির চাপ         ‘একজন ডজন লোককে নিয়ে মরতে চায়’         লগডাউনের বিধিনিষেধে চলার নির্দেশনা         হুমায়ূন আহমেদের হারিয়ে যাওয়া চিত্রকর্ম প্রদর্শনের অভিযোগ         সর্বাত্মক লকডাউনের প্রজ্ঞাপন জারি         খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় সারা দেশে দোয়া কর্মসূচি         সংক্রমণ তালিকায় ব্রাজিলকে ছাড়িয়ে ভারত         চীনের টিকা কাঙিক্ষত সুরক্ষা দিতে পারছে না         ‘নারীর রাজনৈতিক ক্ষমতায়ন না হলে কাঙ্ক্ষিত ফল মিলবে না’         পৃথিবীর প্রথম নারী মহাকাশচারী ‘ভ্যালেন্তিনা তেরস্কোভা’         এবার ২ শতাধিক বাবুই ছানা হত্যা!         মঙ্গলের আকাশে প্রথম হেলিকপ্টার উড়বে         ১৪ এপ্রিল থেকে বিমান চলাচল বন্ধ         সৌদিতে রোজা শুরু মঙ্গলবার         ‘বাংলাদেশ হবে পৃথিবীর শ্রেষ্ঠ দেশ’         খালেদা জিয়াসহ বাড়ির ৯ জন করোনা আক্রান্ত         যেসব শিক্ষাপ্রতিষ্ঠানের পাঠদান বাতিল হচ্ছে