শুক্রবার, ২ বৈশাখ ১৪২৮
১৬ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

ইউনাইটেড এয়ারের পরিচালনা পর্ষদ ভেঙে নতুন পর্ষদ গঠন বিএসইসির

উইমেনআই২৪ ডেস্ক: পুঁজিবাজারে তালিকাভুক্ত ইউনাইটেড এয়ারওয়েজ পুনরায় চালুর উদ্যোগ নিয়ে নতুন পরিচালনা পর্ষদ গঠন করলো পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। আগের উদ্যোক্তা প্রধান তাসবিরুল আলম চৌধুরীসহ পরিচালকদের বাদ দিয়ে কমিটির নতুন প্রধান করা হয়েছে ট্রিয়ন গ্রুপের চেয়ারম্যান কাজী ওয়াহিদুল আলমকে। এভিয়েশন ব্যবসায় অভিজ্ঞতার পাশাপাশি বাংলাদেশ বিমানের পরিচালনা পর্ষদের সদস্য ছিলেন তিনি । পাশাপাশি তিনি পর্যটন ও এভিয়েশন বিষয়ক একটি ম্যাগাজিনের সম্পাদক।

নতুন পর্ষদের অন্য সদস্যরা হলেন- এম সাদিকুল ইসলাম, মাসকুদুর রহমান সরকার, এটিএম নজরুল ইসলাম, প্রফেসর ড. বদরুজ্জামান ভূইয়া, মুহাম্মদ ইউনুস ও মুহাম্মদ শাহ নেওয়াজ।

এই সিদ্ধান্তে পাঁচ বছর ধরে কার্যক্রম বন্ধ থাকা প্রতিষ্ঠানটিতে বিনিয়োগ করে বিপাকে পড়া হাজার হাজার মানুষ তাদের অর্থ ফিরে পাওয়ার আশা ফিরে পেলো। এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করা হয়েছে। বিএসইসি দ্বিতীয়বারের মতো বন্ধ ও লোকসানি কোনো প্রতিষ্ঠানের বোর্ড পুনর্গঠন করে সেটিকে বাঁচানোর উদ্যোগ নিল। কাজী ওয়াহিদুল আলম বলেন, ভেঙে পড়া একটি এয়ারলাইন্সকে টেনে তোলা, প্রতিষ্ঠানটির অনেক দেনা ও লোকসান থেকে উত্তরণ করাও একটা বড় চ্যালেঞ্জ। ২০১০ সালে পুঁজিবাজার চাঙ্গা অবস্থায় তালিকাভুক্ত হয় এয়ারলাইন্সটি। শুরুতে বিনিয়োগকারীদের ব্যাপক আগ্রহ দেখা দেয়। তবে ২০১৫ সালের পর থেকে কোম্পানিটির অবস্থা খারাপ হতে থাকে। এক পর্যায়ে উদ্যোক্তা পরিচালকরা তাদের শেয়ার বিক্রি করে কোম্পানিটিই বন্ধ করে দেন। এ অবস্থায় কোম্পানিটিকে নতুন করে চালু করতে পারলেই কেবল এই শেয়ার আবার তার মূল্য ফিরে পাবে।

Mujib Borsho

সর্বশেষ সংবাদ

শীর্ষ সংবাদ:
প্রবাসীদের জন্য শনিবার থেকে বিশেষ ফ্লাইট         সিটিস্ক্যান শেষে বাসায় ফিরেছেন খালেদা         বেগম খালেদা এভারকেয়ার হাসপাতালে         কবরী লাইফ সাপোর্টে         হেফাজতের ৩ নেতা পাঁচ দিনের রিমান্ডে         পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য নিয়ে ভারতের গণমাধ্যমে সমালোচনা         গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ে আবেদনের সময়সীমা বাড়ছে         ইফতারের আগে রোজাদারের করণীয়         রোজায় গ্যাস্ট্রিকের সমস্যা: করণীয় ও বর্জনীয়         লকডাউনের নামে ‘ক্র্যাকডাউনে’ সরকার: মির্জা ফখরুল         মুসলিম দেশগুলোতে বিশেষ নিয়মে রোজা, নামাজ         বাবুনগরীকে এড়িয়ে চলছেন হেফাজতের নেতারা         আল আকসায় আজান বন্ধ করলো ইসরাইল, নিন্দা জর্ডানের         ‘বিএনপি জনগণ ও পুলিশকে প্রতিপক্ষ হিসেবে বেছে নিয়েছে’         ভারতে ২৪ ঘণ্টায় দুই লাখ আক্রান্ত         আন্তঃব্যাংক চেক লেনদেন ও অনলাইন ট্রান্সফার বন্ধ         লকডাউনে মানুষের চলাচল বেড়েছে         দেশে ভারতীয় ভিসা কেন্দ্রের কার্যক্রম স্থগিত         পাকিস্তানে নিষিদ্ধ হচ্ছে একটি ধর্মীয় রাজনৈতিক দল