শনিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮
০৪ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

পাকিস্তানে ৪ নারী উন্নয়নকর্মীকে গুলি করে হত্যা

উইমেনআই২৪ ডেস্ক: পাকিস্তানের উত্তর ওয়াজিরিস্তান জেলায় চার নারী উন্নয়নকর্মীকে হত্যা করেছে অজ্ঞাত বন্দুকধারীরা। বন্দুকধারীদের গুলিতে আহত গাড়িচালককে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সোমবার সকাল সাড়ে ৯ টায় ইপ্পি গ্রামের কাছে এ ঘটনা ঘটেছে।

পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা সাইফুল্লাহ গান্দাপুর জানান, ইপ্পি গ্রামের কাছে মির আলি শহরের কয়েক কিলোমিটারের পশ্চিমে এ হত্যাকাণ্ড ঘটে।

বন্দুকধারীরা উন্নয়নকর্মীদের গাড়িতে হামলা চালিয়ে পালিয়ে যায়।  

এক সময় পাকিস্তান তালেবানের ঘাঁটি ছিল উত্তর ওয়াজিরিস্তান। ওই এলাকায় শুধু নারী উন্নয়নকর্মীদের ওপরই কেন হামলা হচ্ছে, এর উত্তরে পুলিশ কর্মকর্তা গান্দাপুর বলেন, ‘এটা উগ্রপন্থীদের দ্বারা জর্জরিত জেলা। এখানে সবখানে হুমকির মধ্যে থাকতে হয়।'

এখানকার উপজাতি সংস্কৃতিতে নারীদের স্বাধীনভাবে চলাফেরাকে গ্রহণযোগ্য মনে করা হয় না বলে জানান তিনি।

উত্তর ওয়াজিরিস্তানে এক সময় তেহরিক-ই-তালিবানের (টিটিপি) একটি সহযোগী গোষ্ঠীর প্রধান ঘাঁটি ছিল। স্থানীয় প্রশাসনকে উৎখাত করে সেখানে শরিয়া আইন প্রতিষ্ঠার চেষ্টা চালায় তারা।

২০১৪ সালে একাধিক অভিযান চালিয়ে উগ্রবাদী গোষ্ঠীকে দমন করে পাকিস্তানি সেনাবাহিনী।

এরপর থেকে অঞ্চলটিতে সামরিক ও বেসামরিকদের ওপর হামলার ঘটনা বেড়ে গেছে, যার জন্য দায়ী করা হয়ে থাকে টিটিপি ও তার সহযোগী গোষ্ঠীকে।

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
বস্ত্রশিল্পের ইতিহাস সুপ্রাচীন এবং গৌরবময়: প্রধানমন্ত্রী         দুই বাংলার স্বজনদের মুখ দেখাদেখি হলো না         রোববার রাজধানীতে এসএমই পণ্য মেলা মেলা শুরু         নিরাপদ সড়কের দাবিতে আবারও সড়কে শিক্ষার্থীরা         চীনা বিজ্ঞানীদের করোনার ‘প্যানাসিয়া’ অ্যান্টিবডি আবিষ্কারের দাবি         ঢাকায় ‘বিশ্ব শান্তি সম্মেলন’ শুরু আজ         চাকায় ওড়না পেঁচিয়ে প্রাণ গেল স্কুলশিক্ষিকার         জঙ্গি আস্তানা সন্দেহে নীলফামারীর এক বাড়ি ঘিরে রেখেছে র‍্যাব         ওমিক্রন মোকাবিলায় প্রস্তুত থাকুন: বিশ্ব স্বাস্থ্য সংস্থা         বিশ্বে একদিনে করোনায় আরও ৭ হাজারের বেশি মৃত্যু         চারদিনে ৪ গুণ বেড়েছে দ.আফ্রিকার করোনা সংক্রমণ         টসে হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ         অমিতাভ বচ্চনের বিরুদ্ধে স্ত্রী জয়ার অভিযোগ         সংবিধানে প্রতিবন্ধীসহ সবার সুযোগের সমতা রয়েছে: প্রধানমন্ত্রী         ওমিক্রন ঢেউ সামলাতে সব দেশকে প্রস্তুত থাকার আহ্বান         গণফোরামের একাংশের নতুন সভাপতি মন্টু, সম্পাদক সুব্রত         নাসিকে মেয়র আইভীই পেলেন নৌকার মনোনয়ন         চা বিক্রেতা থেকে ইউপি সদস্য মাজেদা         ওমিক্রন প্রতিরোধে কঠোর বিধিনিষেধ প্রয়োগ ও কার্যকর করার দাবি         কর্মসূচি দিয়ে সড়ক ছাড়লেন শিক্ষার্থীরা         ডেল্টা-বিটার তুলনায় তিনগুণ বেশি শক্তিশালী ওমিক্রন