বৃহস্পতিবার, ১৩ ফাল্গুন ১৪২৭
২৫ ফেব্রুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

ভ্যাকসিনের ব্যাপারে সরকার সজাগ ছিল: পরিকল্পনামন্ত্রী

উইমেনআই২৪ ডেস্ক: একুশে ফেব্রুয়ারির প্রথম প্রহরে সুনামগঞ্জের কেন্দ্রীয় শহিদমিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

রবিবার রাত ১২ টা এক মিনিটে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ভ্যাকসিনের ব্যাপারে সরকার সব সময় সজাগ ছিল। উন্নত দেশের তুলনায় এখন বাংলাদেশে পরিমাণে ভ্যাকসিন দেয়া হচ্ছে। এখন পর্যন্ত সরকারিভাবে ভ্যাকসিন দেয়া হচ্ছে। তবে পরবর্তী সময়ে যদি কোনও কোম্পানি ব্যবসা করতে চায় সেটা সরকার আইন অনুযায়ী বিবেচনা করবে। কোনও কোম্পানি যদি ভ্যাকসিন উৎপাদন করে এবং সরকার সেটাকে অনুমোদন দেয় পরে আলাপ-আলোচনার মাধ্যমে বিবেচনা করা হবে। দামের ব্যাপারেও একই পথ অবলম্বন করা হবে। কিন্তু এখন পর্যন্ত সরকার সবাইকে বিনা মূল্যে করোনার ভ্যাকসিন দিচ্ছে।

পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান আরো বলেন, আমরা দেশের সকল জনগণকে করোনা ভ্যাকসিন দিতে পারবও। সরকারের সেই পূর্ণ সক্ষমতা রয়েছে। ইতোমধ্যে ভ্যাকসিনের প্রচুর পরিমাণে অর্ডার দেয়া রয়েছে। একই সাথে ভ্যাকসিন ক্রয় করার জন্য আলাদাভাবে টাকা রাখা আছে।

এ সময় উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান নূরুল হুদা মুকুট, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খাইরুল হুদা চপল, জেলা যুবলীগ নেতা ও সুনামগঞ্জ পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত মেয়র নূরুল ইসলাম বজলু, তাহিপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অমল কর প্রমুখ।

পরে জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন, পুলিশের পক্ষ থেকে পুলিশ সুপার মিজানুর রহমান ও স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে সিভিল সার্জন শামস উদ্দিন শহিদমিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

পরে বিভিন্ন সরকারি দপ্তর এবং বিভিন্ন সংগঠন ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে।

Mujib Borsho

সর্বশেষ সংবাদ

লিড