বৃহস্পতিবার, ১৩ ফাল্গুন ১৪২৭
২৫ ফেব্রুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

‘সত্য প্রকাশ হওয়াতেই’ চাকরি ছাড়লেন প্রবাসী সেই শিক্ষিকা

উইমেনআই২৪ ডেস্ক: টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার আমেরিকা প্রবাসী সেই সহকারী শিক্ষকা তানিয়া রহমান অবশেষে চাকরি থেকে অব্যাহতি নিয়েছেন।

বৃহস্পতিবার উপজেলা শিক্ষা অফিসার মো. আলমগীর হোসেন এই তথ্য নিশ্চিত করেছেন।

উপজেলা শিক্ষা অফিস সূত্র জানা গেছে, তানিয়া রহমান উপজেলা সদরের ২৬নং বাওয়ার কুমারজানী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক। তিনি ২০১৯ সালের ৩ জুলাই থেকে ২ অক্টোবর ২০১৯ পর্যন্ত ব্যক্তিগত সমস্যা দেখিয়ে স্কুল থেকে ছুটি নেন। ছুটি নিয়ে তিনি একই বছর ২ জুলাই সপরিবারে আমেরিকায় চলে যান। তারপর থেকে স্কুলের সঙ্গে তানিয়া রহমানের কোনো যোগাযোগ নেই।

উপজেলা শিক্ষা অফিস থেকে একাধিকবার এ ব্যাপারে কৈফিয়ত চেয়ে তার ঠিকানায় পত্র পাঠালেও কেউ তা গ্রহণ করেনি বলে উপজেলা শিক্ষা অফিস সূত্র জানিয়েছে।

সর্বশেষ তানিয়া রহমানের ঠিকানায় ২৩ জুলাই ২০২০ তারিখে কৈফিয়ত চেয়ে পত্র পাঠায় উপজেলা শিক্ষা অফিস। ওই পত্রটিও কেউ গ্রহণ করেননি বলে জানা গেছে।

ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেলুয়ারা বেগমের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, ওই শিক্ষিকার অনুপস্থিতির ঘটনাটি উপজেলা শিক্ষা অফিসারকে লিখিতভাবে জানানো হয়েছে বলে তিনি জানিয়েছেন।

গত ১৫ ফেব্রুয়ারি গণমাধ্যমে ‘চাকরি টাঙ্গাইলে, থাকেন আমেরিকায়’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। ওইদিনই তানিয়া রহমান চাকরি থেকে অব্যাহতি নেন। তার অব্যাহতিপত্রটি বুধবার মির্জাপুর উপজেলা শিক্ষা অফিসে পৌঁছে।

মির্জাপুর উপজেলা শিক্ষা অফিসার মো. আলমগীর হোসেন বলেন, সহকারী শিক্ষক তানিয়া রহমান তিন মাসের ছুটি নিয়ে আমেরিকা চলে যান। দীর্ঘ দেড় বছর পর তিনি তার চাকরি থেকে ইস্তফা দিয়েছেন। দেশ রূপান্তর

Mujib Borsho

সর্বশেষ সংবাদ

লিড