শনিবার, ২৫ বৈশাখ ১৪২৮
০৮ মে ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

যুক্তরাষ্ট্রে এক দ্বীপে নারকেল খেয়ে বেঁচেছিলেন ৩৩ দিন

উইমেনআই২৪ ডেস্ক: যুক্তরাষ্ট্রে কিউবা ও আমেরিকার ফ্লোরিডার মাঝে বাহামাস দ্বীপপুঞ্জ। তারই এক অংশে ছোট্ট দ্বীপ ‘অ্যাঙ্গুইলা কে’। সেখানেই আটকে পড়েছিলেন দুইজন পুরুষ ও একজন নারী। বাহামার জনমানবহীন সেই দ্বীপ থেকে ৩৩ দিন পর উদ্ধার হয়েছে তারা। এই ৩৩ দিন তাঁরা মূলত নারকেল খেয়েই বেঁচেছিলেন।

গত সোমবার ওই দ্বীপের ওপর দিয়ে কোস্টগার্ডের একটি হেলিকপ্টার নিয়মিত টহল দিচ্ছিল। উদ্ধারকারীদের নজর টানার জন্য একটি পতাকা ‘অ্যাঙ্গুইলা কে’ দ্বীপে পুঁতে রেখেছিলেন তারা। এ সময় একজন ক্রু তাঁদের দেখতে পান। আটকে পড়া ব্যক্তিরা হেলিকপ্টার দেখতে পেয়ে দৃষ্টি আকর্ষণ করতে কাপড়ের টুকরো ওড়াচ্ছিলেন।

মার্কিন কোস্টগার্ডের বরাত দিয়ে বিবিসির খবরে এ তথ্য জানানো হয়। তিনজনই কিউবার নাগরিক। দ্বীপটির নাম আংগুইলা কে। এটি ফ্লোরিডা কিজ ও কিউবার মধ্যবর্তী স্থানে অবস্থিত। উদ্ধার হওয়া ব্যক্তিরা জানিয়েছেন, তাঁরা মূলত নারকেল খেয়েই বেঁচেছিলেন। উদ্ধার অভিযানে অংশ নেওয়া একজন ক্রু বিবিসিকে বলেন, ‘তাঁরা এত দিন কীভাবে বেঁচেছিলেন তা ভেবে আমি অবাক হয়ে গেছি।’

তাঁদের নৌকা ডুবে যাওয়ার পর তাঁরা সাঁতরে এই দ্বীপে আশ্রয় নেন। কোস্টগার্ড কর্মকর্তা রিলে বিচার বিবিসিকে বলেন, টহলের সময় নিচে একটা কিছুতে তাঁর চোখে আটকায়। তিনি ফেরার সময় আরেকটু নিচু দিয়ে যখন আসেন, তখন তিনি বুঝতে পারেন সেখানে কয়েকজন চরম বিপদে পড়েছেন। কিন্তু তখন তাঁদের উদ্ধার করার মতো কোনো সরঞ্জাম তাঁর কাছে ছিল না। কিন্তু তিনি তাঁদের উদ্দেশে খাদ্য ও পানির বোতল নিচে ফেলেন। এবং যোগাযোগ করার জন্য রেডিও ফেলেন।

শীর্ষ সংবাদ:
এসএসসির ফরম পূরণের তারিখ ঘোষণা         বাংলাদেশিদের মালয়েশিয়া প্রবেশে নিষেধাজ্ঞা         উদ্যানের বিষয়ে যা বললেন কাদের         শিমুলিয়া থেকে ছাড়ল ফেরি         গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ         কানাডায় কোভিড ভ্যারিয়েন্ট বাড়ছে         খালেদার ব্যাপারে সিদ্ধান্ত আজ         হাসপাতালে ভর্তি তোফায়েল আহমেদ         ইতালিতে করোনায় চার বাংলাদেশির মৃত্যু         জনকণ্ঠের চাকরিচ্যুতদের পুনর্বহালের দাবি বিএফইউজে‘র         নির্মল বন্ধুত্ব চাই!         শনিবার থেকে ফেরি চলাচল বন্ধ         শনি-রোববার পৃথিবীতে আছড়ে পড়তে পারে চীনা রকেট         শেখ হাসিনার চিঠি পেয়ে আপ্লুত মমতা         নতুন যুক্ত হলো বাংলাদেশসহ ৭ দেশ         গুগলের সেরার তালিকায় দিগন্তিকা         ‘কভিড ভ্যারিয়েন্ট এরাই কী নানা দেশে ছড়িয়ে দেয়নি!’         হাসপাতালে ভর্তি সন্ধ্যা রায়         শিল্পার পরিবারে করোনার থাবা