শনিবার, ২৫ বৈশাখ ১৪২৮
০৮ মে ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

‘একটা সময় বাংলা কনটেন্টে নেটফ্লিক্স ভরে উঠবে’

শওগাত আলী সাগর: আজ তৃতীয় দিনের মতো চেষ্টা করলাম। ‘ডুব’ এ বেশিক্ষণ ডুবে থাকতে পারলাম না। সিনেমাটা আমাকে ধরে রাখতে পারছে না কেন?

নেটফ্লিক্সে বাংলা কনটেন্ট- আমার জন্য খুবই আগ্রহের বিষয়। নানা দেশের, এমন কি কোনো কোনো দেশের একটি অঞ্চলের কনটেন্টও নেটফ্লিক্স দাপিয়ে বেড়াচ্ছে। সেখানে বাংলা কনটেন্ট কেন থাকবে না!

পণ করেছি ‘ডুব’টা আমি শেষ করবো। (কোনো মুভি দেখা শেষ করার জন্য পণ করতে হয়, সেটা কি ভালো কোনো ব্যাপার?) এই নেটফ্লিক্সের কতো ছবিই তো শুরু করার পর শেষ না করে উঠতে পারিনি। কোনোটা ছবির কাহিনীর কারণে, কোনোটা বিশেষ একজন অভিনেতার কারণে। কখনো নাম শুনিনি এমন পারফরমারও তো সিনেমার সামনে থেকে উঠতে দেয়নি।  
নেটফ্লিক্স কানাডায় অফিস নেয়ার সিদ্ধান্ত নিয়েছে। তারা চাইছে নেটফ্লিক্সে আরো বেশি কানাডীয়ান কনটেন্ট যুক্ত করতে। কানাডা হচ্ছে বহু সংস্কৃতির দেশ, কানাডীয়ান কনটেন্ট হচ্ছে মাল্টিকালচারাল কনটেন্ট। মাল্টিকালচারাল কনটেন্টে বাংলাও আছে। নেটফ্লিক্স কানাডীয়ান কনটেন্ট বাড়াতে চায়- তার মানেই হচ্ছে মাল্টিকালচারাল কনটেন্ট এর দিকে তাদের মনোযোগ। এথনিক তথা ইমিগ্র্যান্ট ভিউয়ার্সের দিকে তাদের মনোযোগ।ইমিগ্র্যান্ট ভিউয়ার্সের পরিসংখ্যানে বাংলাভাষীর সংখ্যাটা কিন্তু কম নয়।

আর এই কারণেই ধৈর্য নিয়ে আমি ‘ডুব’টা আবারো দেখতে চাইবো। নেটফ্লিক্সে বাংলা কনটেন্টের অপার একটা সম্ভাবনা দেখছি বলেই ‘ডুব’টা আমি দেখবো। একটা সময় বাংলা কনটেন্টে নেটফ্লিক্স ভরে উঠবে- এটা ভাবতেই তো আনন্দ লাগছে।

শীর্ষ সংবাদ:
ইতালিতে করোনায় চার বাংলাদেশির মৃত্যু         জনকণ্ঠের চাকরিচ্যুতদের পুনর্বহালের দাবি বিএফইউজ ‘র         নির্মল বন্ধুত্ব চাই!         শনিবার থেকে ফেরি চলাচল বন্ধ         শনি-রোববার পৃথিবীতে আছড়ে পড়তে পারে চীনা রকেট         শেখ হাসিনার চিঠি পেয়ে আপ্লুত মমতা         নতুন যুক্ত হলো বাংলাদেশসহ ৭ দেশ         গুগলের সেরার তালিকায় দিগন্তিকা         ‘কভিড ভ্যারিয়েন্ট এরাই কী নানা দেশে ছড়িয়ে দেয়নি!’         হাসপাতালে ভর্তি সন্ধ্যা রায়         শিল্পার পরিবারে করোনার থাবা         কঙ্গনার বিরুদ্ধে তৃণমূলের মামলা         দীর্ঘ বিরতির পর আবারও অপূর্ব-তিশা         যে কারণে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের টিকা নেবেন কোহলিরা         ‘গণতন্ত্রের অগ্নিবীণার দেশে ফেরা’         ‘খালেদার ব্যাপারে সিদ্ধান্ত দেবে মেডিকেল বোর্ড’         ‘স্পুটনিক-৫ টিকা নির্ভরযোগ্য’         ‘ইসলাম কখনও সহিংসতার কথা বলে না’