মঙ্গলবার, ২৫ ফাল্গুন ১৪২৭
০৯ মার্চ ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

সাংবাদিকতায় লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড পেলেন ফরিদা ইয়াসমিন

উইমেনআই২৪ ডেস্ক: সাংবাদিকতায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ গ্লোবাল বিজনেস অ্যান্ড করপোরেট সোশ্যাল রেসপন্সিবিলিটি (সিএসআর) লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড পেলেন জাতীয় প্রেস ক্লাব সভাপতি ফরিদা ইয়াসমিন।

শনিবার রাজধানীর রেডিসন ব্লু হোটেলে বাংলাদেশ আমেরিকান চেম্বার্স অব কমার্স ও ইউথ কমার্স কমিউনিকেশন ইন্টারন্যাশনাল আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত থেকে অ্যাওয়ার্ড তুলে দেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

এ সময়  উপস্থিত ছিলেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান এবং ত্রাণ ও দুর্যোগ বিষয়ক প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান।

উল্লেখ্য, উইমেনআই২৪ ডটকমের প্রকাশক ও সম্পাদক ফরিদা ইয়াসমিন জাতীয় প্রেস ক্লাবের ৬৬ বছরে প্রথম কোনো নারী হিসেবে সভাপতি নির্বাচিত হয়ে বাংলাদেশের ইতিহাসের পাতায় নিজের জায়গা করে নিয়েছেন। এর আগেও বাংলাদেশের প্রথম কোনো নারী হিসেবে দুইবার জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়ে ইতিহাস গড়েন। ২০১৬ সালে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি পদে নির্বাচিত হন।

ফরিদা ইয়াসমিন নারীর ক্ষমতায়ন নিয়ে গণমাধ্যমে কাজ করার অবদান হিসেবে ২০১৭ সালের ৭ মে যুক্তরাষ্ট্রের হাউস অব রিপ্রেজেন্টটেটিভ থেকে কংগ্রেসনাল স্পেশাল সার্টিফিকেট লাভ করেন।

দৈনিক ইত্তেফাক পত্রিকার জ্যেষ্ঠ সাংবাদিক ফরিদা ইয়াসমিন বর্তমানে বাংলাদেশ উইমেন জার্নালিস্ট নেটওয়ার্ক এবং বাংলাদেশ উইমেন জার্নালিস্ট ফোরামের উপদেষ্টা। দায়িত্ব পালন করছেন বাংলাদেশ জার্নালিস্ট ফোরাম অ্যাগেনিস্ট ট্রাফিকিংয়ের সভাপতি হিসেবে। 

ফরিদা ইয়াসমিনের জন্ম নরসিংদী জেলার রায়পুরা উপজেলায়। তার বাবার নাম সাখাওয়াৎ হোসেন ভুঁইয়া এবং মায়ের নাম জাহানারা হোসেন। ৫ বোন এবং ৪ ভাইয়ের মধ্যে তিনি সবার বড়।১৯৯০ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিক বিভাগ থেকে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। পাশাপাশি তিনি যুক্তরাষ্ট্রের ওকলাহোমা ইউনিভার্সিটি থেকে সাংবাদিকতায় উচ্চতর প্রশিক্ষণ নিয়েছেন।