শুক্রবার, ১৩ ফাল্গুন ১৪২৭
২৬ ফেব্রুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

তাজিকিস্তানের ভূমিকম্পে কেঁপে উঠল দিল্লি

উইমেনআই২৪ ডেস্ক: আকষ্মিক ভূমিকম্পে কেঁপে উঠল ভারতের রাজধানী দিল্লিসহ দেশটির একাধিক এলাকা। এই শক্তিশালী ভূমিকম্পের উৎপত্তিস্থল ছিল তাজিকিস্তান। রিখটার স্কেলে যার মাত্রা ছিল ৬ দশমিক ৩।

স্থানীয় সময় শুক্রবার রাত ১০টা ৩৪ মিনিটে ওই ভূমিকম্পটি অনুভূত হয় বলে জানাচ্ছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি। দেশটির উত্তরাঞ্চলেও এই ভূমিকম্পের প্রভাবে পড়েছে বলে জানাচ্ছে তারা। এর আগে ন্যাশনাল সেন্টার ফর সিসমোলজির বরাত দিয়ে এনডিটিভির খবরে জানানো হয়, ভারতের পাঞ্জাব রাজ্যের অমৃতসরে ৬ দশমিক ১ মাত্রার ভূকম্পন অনুভূত হয়েছে। তার কিছুক্ষণের মধ্যেই সংবাদমাধ্যমটির খবরে জানানো হয়, ভূমিকম্পটির উৎপত্তিস্থল তাজিকিস্তান।

‘দিল্লিতে ভূকম্পন অনুভূত হয়েছে। সবার নিরাপত্তার জন্য প্রার্থনা করছি।’ এক টুইটে লিখেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

ওই ভূমিকম্পের প্রভাবে দিল্লি ও আশপাশের এলাকায়ও শক্তিশালী কম্পন অনুভূত হয়েছে। বেশ কয়েক সেকেন্ড স্থায়ী ছিল এই কম্পন। এ সময় অনেকেই আতঙ্কে ঘর ছেড়ে সড়কে বেরিয়ে আসেন।

দিল্লির এক বাসিন্দা জাকির হোসাইন জানান, হঠাৎ করেই একটি কম্পন অনুভত হয়। যার কারণে আমরা সবাই ভয় পেয়ে যায়। এ ছিল এক ভয়ঙ্কর অনুভূতি।

Mujib Borsho

সর্বশেষ সংবাদ

লিড