শনিবার, ১৪ ফাল্গুন ১৪২৭
২৭ ফেব্রুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

জিয়া-মোশতাকসহ ৫ জনের খেতাব বাতিলে কমিটি: শাজাহান খান

উইমেনআই২৪ ডেস্ক: আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান বলেছেন, জিয়াউর রহমান ও বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত চার খুনির খেতাব বাতিলের সিদ্ধান্ত হয়েছে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের (জামুকা) সভায়। এক্ষেত্রে আইনগত বিষয় দেখার জন্য তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

বুধবার দুপুরে মাদারীপুরের রাজৈরে মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কার্যক্রম চলাকালে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এসব কথা বলেন তিনি। শাজাহান খান জামুকার সদস্য।

তিনি বলেন, ‘ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, আমি (শাজাহান খান), উপাধ্যক্ষ আ. শহীদ কমিটির সদস্য। এই কমিটি আইনগত বিষয়সহ আইন মন্ত্রণালয়ে মিটিংসহ বিভিন্ন প্রস্তাবনা প্রস্তুত করবে। কমিটি শিগগিরই বসে আইনগত বিষয়গুলো পরীক্ষা করে প্রস্তাবনা দেবে।’
মঙ্গলবার জামুকার ৭২তম সভায় বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি ও মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি শরিফুল হক ডালিম, নুর চৌধুরী, রাশেদ চৌধুরী ও মোসলেহ উদ্দিন খানের বীর মুক্তিযোদ্ধার খেতাব বাতিলের সিদ্ধান্ত হয়। একইসঙ্গে জিয়াউর রহমানের খেতাব বাতিলের সিদ্ধান্ত হয়।

মুক্তিযুদ্ধে স্মরণীয়-বরণীয় ব্যক্তিদের তালিকা থেকে খন্দকার মোশতাকের নামও বাদ দেওয়ার সিদ্ধান্ত হয়েছে বলে জানান শাজাহান খান।

Mujib Borsho

সর্বশেষ সংবাদ

লিড