বৃহস্পতিবার, ২ বৈশাখ ১৪২৮
১৫ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

এবার মিয়ানমারে ইন্টারনেট বন্ধ

উইমেনআই২৪ ডেস্ক: এবার মিয়ানমার সামরিক বাহিনী বিক্ষোভ দমাতে দেশজুড়ে ইন্টারনেট সেবাই বন্ধ করে দিলো ।

বিবিসির প্রতিবেদনে এই তথ্য জানিয়ে বলা হয়েছে, অভ্যুত্থানের বিরুদ্ধে হাজারো মানুষ বিক্ষোভে নামলে দেশটির সেনা কর্তৃপক্ষ সর্বশেষ এই পদক্ষেপ নেয়। এর আগে শুক্রবার সন্ধ্যা নাগাদ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের পর দেশটিতে টুইটার এবং ইনস্টাগ্রামকে ব্লক করার নির্দেশ দেয় কর্তৃপক্ষ।

এতে আরো বলা হয়েছে, সেনা বিধিনিষেধ উপেক্ষা করে দেশটির বড় শহর ইয়াঙ্গনে হাজারো মানুষ সেনা স্বৈরশাসক, ব্যর্থ ব্যর্থ, গণতন্ত্রের জয় জয় বলে স্লোগান দিতে থাকে।

গত সোমবার দেশটিতে সেনা অভ্যুত্থানে সু চি এবং অন্য নেতাদের আটক করার পর এটি এখন পর্যন্ত সবচেয়ে বড় বিক্ষোভ।

বিক্ষোভকারীরা সু চি এবং অন্য নেতাদের আটক নেতাদের মুক্তি দিতে সেনাদের আহ্বান জানান। এছাড়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষকেরা শুক্রবার ইয়াঙ্গনে জড়ো হয়ে বিক্ষোভ দেখায় এবং অং সাং সু চির পক্ষে শ্লোগান দেয়। তারা লাল রঙের রিবন পরে ছিল।

দাগন ইউনিভার্সিটির প্রাঙ্গণে শুক্রবার বিকেলে কয়েকশ ছাত্র-শিক্ষক তিন আঙ্গুলের স্যালুট প্রদর্শন করছিল। এই স্যালুট এই এলাকার বিক্ষোভকারীরা রপ্ত করেছে স্বৈরতন্ত্রের বিরুদ্ধে প্রতিবাদ হিসেবে।

বার্তা সংস্থা এএফপিকে মিন সিথু নামের এক শিক্ষার্থী বলেন, আমরা আমাদের প্রজন্মকে এই ধরণের সেনাবাহিনীর একনায়কতন্ত্রের কারণে ভোগান্তির শিকার হতে দিতে পারি না

Mujib Borsho

সর্বশেষ সংবাদ

শীর্ষ সংবাদ:
কবরী লাইফ সাপোর্টে         হেফাজতের ৩ নেতা পাঁচ দিনের রিমান্ডে         পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য নিয়ে ভারতের গণমাধ্যমে সমালোচনা         গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ে আবেদনের সময়সীমা বাড়ছে         ইফতারের আগে রোজাদারের করণীয়         রোজায় গ্যাস্ট্রিকের সমস্যা: করণীয় ও বর্জনীয়         লকডাউনের নামে ‘ক্র্যাকডাউনে’ সরকার: মির্জা ফখরুল         মুসলিম দেশগুলোতে বিশেষ নিয়মে রোজা, নামাজ         বাবুনগরীকে এড়িয়ে চলছেন হেফাজতের নেতারা         আল আকসায় আজান বন্ধ করলো ইসরাইল, নিন্দা জর্ডানের         ‘বিএনপি জনগণ ও পুলিশকে প্রতিপক্ষ হিসেবে বেছে নিয়েছে’         ভারতে ২৪ ঘণ্টায় দুই লাখ আক্রান্ত         আন্তঃব্যাংক চেক লেনদেন ও অনলাইন ট্রান্সফার বন্ধ         লকডাউনে মানুষের চলাচল বেড়েছে         দেশে ভারতীয় ভিসা কেন্দ্রের কার্যক্রম স্থগিত         পাকিস্তানে নিষিদ্ধ হচ্ছে একটি ধর্মীয় রাজনৈতিক দল         মতিন খসরুর প্রতি শ্রদ্ধা জানিয়ে বন্ধ সুপ্রিম কোর্টের বিচারকাজ         সেহরিতে রোজার বরকত ও পুণ্য         সাপের কামড়ে ১১ বছরের শিশুর মৃত্যু         হেফাজতের সহকারী মহাসচিব গ্রেফতার         শুক্রবার গ্যাস থাকবে না