সোমবার, ২৯ চৈত্র ১৪২৭
১২ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

আল জাজিরা নিষিদ্ধের দাবি বিএফইউজে’র

উইমেনআই২৪ ডেস্ক: বাংলাদেশের ভাবমূর্তি আন্তর্জাতিক পর্যায়ে ক্ষুণ্ন করে দেশবিরোধী বিশেষ গোষ্ঠীর স্বার্থ রক্ষায় কাতারভিত্তিক আল জাজিরার ধারাবাহিক হলুদ সাংবাদিকতার তীব্র নিন্দা ও প্রতিবাদ করে বাংলাদেশে আল জাজিরা নিষিদ্ধ করার দাবি জানিয়েছে বিএফইউজে- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন।

শুক্রবার এক বিবৃতিতে বিএফইউজে'র সভাপতি মোল্লা জালাল ও ভারপ্রাপ্ত মহাসচিব আবদুল মজিদ বলেন, কাতার ভিত্তিক আল জাজিরা বরাবরই বাংলাদেশ বিরোধী ভূমিকা পালন করে যাচ্ছে। যুদ্ধাপরাধের বিচারের প্রক্রিয়াকে আন্তর্জাতিক অঙ্গণে বিভিন্নভাবে বিতর্কিত করার চেষ্টা তারা করেছে। তারা বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা ৩ থেকে ৫ লক্ষ বলে দাবি করে।

তারা আরো বলেন, বাংলাদেশে স্বাধীনতার পক্ষের লেখকদের "নাস্তিক ব্লগার" বলে কুৎসা ছড়িয়ে জামাতে ইসলামের রাজনৈতিক স্বার্থ হাসিলের কাজেও সক্রিয় ছিল আল জাজিরা। এছাড়াও, ৫ মে, ২০১৩ সালে হেফাজতে ইসলামের জ্বালাও পোড়াও কর্মসূচিতে আইন শৃঙ্খলা বাহিনীর হাতে ৫০ জনের অধিক নিহত হয়েছিল বলেও আল জাজিরা মিথ্যা সংবাদ প্রচার করে, যার সমর্থনে তারা আজ পর্যন্ত একটি দালিলিক বা অন্য কোনো প্রমাণও হাজির করতে পারেনি।

বিবৃতিতে বিএফইউজে'র সভাপতি মোল্লা জালাল ও ভারপ্রাপ্ত মহাসচিব আবদুল মজিদ বলেন, মুসলিম ব্রাদারহুডের পক্ষে কাজ করা, সন্ত্রাসবাদে মদদ দেওয়া, উগ্র মতবাদ ও সহিংসতা উস্কে দেওয়া ও সরকার পতনের ষড়যন্ত্রে জড়িত থাকার অভিযোগে সৌদি আরব, বাহরাইন, আরব আমিরাত, জর্ডান ও মিশরে আল জাজিরা নিষিদ্ধ করা হয়েছে। বহিঃবিশ্বে বাংলাদেশের উজ্জল ভাবমূর্তি বিনষ্ট করার অপচেষ্টায় লিপ্ত আল-জাজিরাকে বাংলাদেশেও নিষিদ্ধের দাবি জানান তারা। একই সাথে বিএফইউজে সারাদেশে সাংবাদিকদের সকল সংগঠনকে এহেন দেশ বিরোধী চক্রান্তের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানান।

Mujib Borsho

সর্বশেষ সংবাদ

শীর্ষ সংবাদ:
লালনশিল্পী ফরিদা পারভীন হাসপাতালে         আহমদ শফী হত্যা প্ররোচনা: বাবুনগরী ও মামুনুলকে অভিযুক্ত করে তদন্ত প্রতিবেদন দাখিল         ‘বিরোধী দলের শূন্যতায় উগ্রবাদের সৃ‌ষ্টি হয়’         ‘ধর্মনিষ্ঠরা এটুকু মানলেই যথেষ্ট’         ঢাকা ছাড়ছে মানুষ, পাটুরিয়ায় গাড়ির চাপ         ‘একজন ডজন লোককে নিয়ে মরতে চায়’         লগডাউনের বিধিনিষেধে চলার নির্দেশনা         হুমায়ূন আহমেদের হারিয়ে যাওয়া চিত্রকর্ম প্রদর্শনের অভিযোগ         সর্বাত্মক লকডাউনের প্রজ্ঞাপন জারি         খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় সারা দেশে দোয়া কর্মসূচি         সংক্রমণ তালিকায় ব্রাজিলকে ছাড়িয়ে ভারত         চীনের টিকা কাঙিক্ষত সুরক্ষা দিতে পারছে না         ‘নারীর রাজনৈতিক ক্ষমতায়ন না হলে কাঙ্ক্ষিত ফল মিলবে না’         পৃথিবীর প্রথম নারী মহাকাশচারী ‘ভ্যালেন্তিনা তেরস্কোভা’         এবার ২ শতাধিক বাবুই ছানা হত্যা!         মঙ্গলের আকাশে প্রথম হেলিকপ্টার উড়বে         ১৪ এপ্রিল থেকে বিমান চলাচল বন্ধ         সৌদিতে রোজা শুরু মঙ্গলবার         ‘বাংলাদেশ হবে পৃথিবীর শ্রেষ্ঠ দেশ’         খালেদা জিয়াসহ বাড়ির ৯ জন করোনা আক্রান্ত