সোমবার, ৬ বৈশাখ ১৪২৮
১৯ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

২৫৯ রানে অলআউট ওয়েস্ট ইন্ডিজ

উইমেনআই২৪ ডটকম: চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিনের শুরুতেই সাফল্য পেয়ে যায় বাংলাদেশ। দিনের প্রথম বলেই উইকেট তুলে নেন তাইজুল ইসলাম। এরপরই উইন্ডিজ শিবিরে ধাক্কা দেন নাঈম হাসান ও মেহেদি মিরাজ। সেই ধাক্কা সামলে চোখ রাঙানি দেখাচ্ছিলেন জার্মেইন ব্লাকউড ও জসুয়া ডি সিলভা। কিন্তু শেষ ছয় রানে পাঁচ উইকেট হারিয়ে ২৫৯ রানে অলআউট হয়ে গেছে তারা। বাংলাদেশ পেয়েছে ১৭১ রানের বড় লিড।

প্রথম ইনিংসে ২ উইকেট হারিয়ে ৭৫ রান তুলে দ্বিতীয়দিন শেষ করেছিল ওয়েস্ট ইন্ডিজ। তৃতীয়দিন ব্যাট করতে নেমে শুরুতে ফিরে যান এনকুরুমাহ বোনার। এরপর ভালো খেলতে থাকা অধিনায়ক ক্রেগ ব্রাথওয়েট ৭৬ রান করে ফিরলে চাপে পড়ে সফরকারীরা। এরপর জার্মেইন ব্লাকউড ও জসুয়া ডি সিলভায় আশা দেখছে ওয়েস্ট ইন্ডিজ। তবে ৯৯ রানের জুটি গড়ার পর দু'জনকে পরপর তুলে নেন মিরাজ ও নাঈম।

জার্মেইন ব্লাকউড ফিরেছেন ৬৮ রান করে। তার সঙ্গে খেলা জসুয়া ডি সিলভা খেলেছেন ৪২ রানের ইনিংস। বুধবার শুরু হওয়া ম্যাচের প্রথম ইনিংসে অলআউট হওয়ার আগে মেহেদি হাসান মিরাজের সেঞ্চুরি এবং সাকিব আল হাসান ও সাদমান ইসলামের হাফ সেঞ্চুরিতে ভর করে ৪৩০ রানের সংগ্রহ দাঁড় করায় বাংলাদেশ। দলের পক্ষে সর্বোচ্চ ১০৩ রান করেন মিরাজ। এ ছাড়া সাকিব ৬৮ ও সাদমান ৫৯ রান করেন।

জবাব দিতে নেমে দ্বিতীয়দিন প্রথম ইনিংস থেকে ২ উইকেট হারিয়ে ৭৫ রান তুলেছিল সফরকারীরা। দলের হয়ে যথাক্রমে ৩ ও ২ রান করে মুস্তাফিজের বলে লেগ বিফোর হয়ে জোহান ক্যাম্পবেল ও শাইনি ময়েসলি সাজঘরে ফেরেন। প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের সবচেয়ে সফল বোলার ছিলেন জোমেল ওয়ারিকেন। ১৩৩ রানের বিনিময়ে ৪ উইকেট তুলে নেন তিনি। এ ছাড়া কর্নওয়েল ১১৪ রানে ২টি উইকেট নেন।

Mujib Borsho

সর্বশেষ সংবাদ

শীর্ষ সংবাদ:
নুরের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা         সামাজিক যোগাযোগ মাধ্যমে ভয়ঙ্কর গুজব ছড়ানো হচ্ছে         সৌন্দর্য রক্ষায় আম         বইয়ের আদলে দৃষ্টি নন্দন ফলক         মামুনুলের সাত দিনের রিমান্ড চাইবে পুলিশ         সিলভার বাটন পেলেন বিউটি এক্সপার্ট আফরোজা পারভীন         হেফাজতের বিরুদ্ধে আরো ৬২ আলেমের বিবৃতি         ক্ষতিগ্রস্ত ৩৬ লাখ পরিবারকে আর্থিক সহায়তা দেবেন প্রধানমন্ত্রী         ‘যেনো পরম আত্মীয় এলাকা ছেড়ে দূরে চলে গেলেন’         মাত্র এক তৃতীয়াংশ হতদরিদ্র পায় সরকারি সহায়তা         ‘জনাব, কিছু ফেলে গেলেন কি?’         পরিচয়পত্র চাওয়ায় ম্যাজিস্ট্রেটের সঙ্গে তুলকালাম         আফগানিস্তানে ৮ মুসল্লিকে গুলি করে হত্যা         ৪ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকারের জরিমান         'হাসপাতালে ১০ গুণ বেশি রোগী'         মামুনুল হক যেভাবে গ্রেফতার হন         কানাডার অন্টারিও প্রদেশে নতুন বিধিনিষেধ আরোপ         ‘হাসপাতালে ভর্তির ৫ দিনেই ৪৮ শতাংশ মৃত্যু’         ‘অসহায় ও কর্মহীন মানুষের পাশে দাঁড়ান’         চলচ্চিত্র সাংবাদিক শফিউজ্জামান মারা গেছেন         বাংলাদেশের উদ্যোক্তাদের ৭৫ লাখ ডলার দেবে বিশ্বব্যাংক