রবিবার, ২৭ চৈত্র ১৪২৭
১১ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

দুই বিভাগের ১০ নারীকে শ্রেষ্ঠ জয়িতা সম্মাননা প্রদান

উইমেনআই২৪ ডেস্ক: ময়মনসিংহ এবং বরিশাল বিভাগের নির্বাচিত ১০ নারীকে শ্রেষ্ঠ জয়িতাকে সম্মাননা প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার ঢাকায় ‘বাংলাদেশ শিশু একাডেমি’ মিলনায়তন থেকে ভার্চুয়ালি ওই দুই বিভাগের শ্রেষ্ঠ জয়িতাদের সম্মাননা প্রদান করেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা। প্রতি বিভাগ থেকে পাঁচজন করে মোট ১০ জয়িতাকে সম্মাননা ক্রেস্ট, সনদ ও পুরস্কারের নগদ অর্থ প্রদান করা হয়।

সম্মাননাপ্রাপ্তরা হলেন, ময়মনসিংহ বিভাগ: অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী ক্যাটাগরিতে নেত্রকোনা সদরের কামরুন্নাহার লাকি; শিক্ষা ও চাকুরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী মুক্তাগাছার ফরিদা বেগম; সফল জননী ক্যাটাগরিতে জামালপুর সরিষাবাড়ীর বেগম রেজিয়া রহমান; নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করা শ্রীবরদী শেরপুরের রাবেয়া বাসরী এবং সমাজ উন্নয়নে ময়মনসিংহ সদরের আকিকুন নাহার।

বরিশাল বিভাগ: অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী ক্যাটাগরিতে বরিশাল সদরের  হাছিনা বেগম নীলা; শিক্ষা ও চাকুরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী উজিরপুরের হিরণময়ী দাশ রুনু; সফল জননী ক্যাটাগরিতে পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার হেলেন্নেছা বেগম; নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করা ঝালকাঠি সদরের মোসা. নাজমুন্নাহার এবং সমাজ উন্নয়নে পিরোজপুরের ইন্দুরকানি উপজেলার নাজমুন্নাহার।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, ‘মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় নারীদের কর্মসংস্থানের জন্য বিভিন্ন খাতে প্রশিক্ষণ প্রদান করছে। তাদের উদ্যোক্তা হিসেবে গড়ে তোলা হচ্ছে। নারীরা আজ আর ঘরে বসে নেই, তারা এখন সফল উদ্যোক্তা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশে তথ্য-প্রযুক্তি ব্যবহার করে নারীরা ই-কমার্স ও ক্ষুদ্র ব্যবসায়ে বিপ্লব সৃষ্টি করেছে। তিনি বলেন, জয়িতাকে দেশব্যাপী ছড়িয়ে দিতে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় নারীবান্ধব বিপণী কেন্দ্র প্রতিষ্ঠা করেছে।’

এ সময় উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কাজী রওশন আক্তার।

Mujib Borsho

সর্বশেষ সংবাদ

শীর্ষ সংবাদ:
সবাইকে কোভিড-১৯ টিকার কোর্স সম্পন্ন করার আহ্বান         জকিগঞ্জে স্কুলছাত্রীকে ধর্ষণের ঘটনায় মহিলা পরিষদের ক্ষোভ         দ্বিতীয় বিশ্বযুদ্ধে ‘মুসলিম নারী গোয়েন্দার’ আত্মত্যাগ         'প্রজাতন্ত্র দিবস' শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত         রাজধানীর যে দুই এলাকা সবচেয়ে ঝুঁকিপূর্ণ         পাওয়া গেলো মামুনুলের আরেক ‘জান্নাত’         ‘দুঃখের পরেই সুখ আছে’         ধান খাওয়ায় ৩৩ বাবুই ছানা পুড়িয়ে মারল ক্ষেতের মালিক         বাজার-গণপরিবহনে সর্বোচ্চ ঝুঁকি         ‘শিশু বক্তা’ রফিকুল কাশিমপুর কারাগারে         বইমেলা শেষ হচ্ছে ১২ এপ্রিল         বিএনপিকে করোনা নিয়ে রাজনীতি না করার আহ্বান কাদেরের         কোচবিহারে ভোটকেন্দ্রে গুলিতে নিহত ৫         করোনায় আক্রান্ত আকরাম খান         করোনা থেকে বাঁচতে সতর্কতা ‘কেন’ জরুরি         জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি হাসান শাহরিয়ার আর নেই         যুক্তরাষ্ট্রের বিশেষ স্বীকৃতি পাচ্ছেন শেখ হাসিনা         প্রধানমন্ত্রীর উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী করোনায় আক্রান্ত         প্রিন্স ফিলিপের মৃত্যুতে শোকাহত প্রধানমন্ত্রী         জন কেরিকে ‘অসমাপ্ত আত্মজীবনী’ উপহার দিলেন প্রধানমন্ত্রী         ‘হেনার স্বামীসহ শ্বশুরবাড়ির পাঁচজনই হত্যাকাণ্ডে জড়িত’